shono
Advertisement

ফেব্রুয়ারিতেই রাজ্যজুড়ে ঊর্ধ্বমুখী তাপমাত্রা, কবে বিদায় নেবে শীত? জানাল হাওয়া অফিস

আগামী ৪৮ ঘণ্টায় বৃষ্টির সম্ভাবনা দুই জেলায়।
Posted: 09:26 AM Feb 08, 2023Updated: 12:03 PM Feb 08, 2023

নিরুফা খাতুন: ফেব্রুয়ারির প্রথম সপ্তাহ শেষ। এখনই ঊর্ধ্বমুখী তাপমাত্রা। ভোরের দিকে শীতের আমেজ থাকলেও বেলা বাড়তেই হাঁসফাঁস দশা। আমজনতার একটাই প্রশ্ন, এ মরশুমে আর কি ফিরবে শীত? নাকি এবার লেপ-কম্বল বাক্সবন্দি করার পালা। উত্তর দিল হাওয়া অফিস। আবহাওয়া দপ্তরের তরফে জানানো হয়েছে, ১৫ তারিখ পর্যন্ত ওঠানামা করবে তাপমাত্রার পারদ। ফেব্রুয়ারির মাঝেই বিদায় নেবে শীত।

Advertisement

আবহাওয়া দপ্তরের তরফে জানানো হয়েছে, আপাতত উত্তরবঙ্গের সব জেলাতেই হালকা থেকে মাঝারি কুয়াশার সম্ভাবনা রয়েছে। বিক্ষিপ্তভাবে কুয়াশা হবে দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলাতে। উত্তর ও দক্ষিন চব্বিশ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, হুগলি, কলকাতা, নদিয়া ও মুর্শিদাবাদ জেলায় হালকা মাঝারি কুয়াশার সম্ভাবনা আগামী ৪৮ ঘণ্টায়। দার্জিলিং ও কালিম্পং-এ হালকা বৃষ্টি সম্ভাবনাও রয়েছে। রাজ্যের অন্যান্য জেলাগুলিতে থাকবে শুষ্ক আবহাওয়া। আগামিকাল অর্থাৎ বৃহস্পতিবার তাপমাত্রা কিছুটা নামবে। ১৪ ফেব্রুয়ারিও বেশ কিছুটা নিচে নামতে পারে তাপমাত্রার পারদ।

[আরও পড়ুন: ‘মানুষের জন্য কাজ করতে পারিনি’, আলিপুরদুয়ার ফিরেই বিজেপির বিরুদ্ধে সরব সুমন কাঞ্জিলাল]

চলতি সপ্তাহ থেকেই ধীরে ধীরে সকাল এবং সন্ধেয় কমতে শুরু করবে শীতের আমেজ। বাড়বে দিন ও রাতের তাপমাত্রা। হওয়া অফিসের পরিসংখ্যান অনুযায়ী, আজকের কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২০.৭ ডিগ্রি সেলসিয়াস। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৯.৯ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ২৫ থেকে ৯৬ শতাংশ।

এদিকে শুক্রবারের মধ্যে আরও এক দফায় বৃষ্টি ও তুষারপাত হতে পারে উত্তর-পশ্চিম ভারতের পার্বত্য এলাকাগুলিতে। বৃহস্পতিবার কাশ্মীর ভ্যালিতে ব্যাপক তুষারপাতের সম্ভাবনা। বৃহস্পতি ও শুক্রবার বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি সম্ভাবনা পাঞ্জাবেও। ঘন কুয়াশার দাপট দেখা যাবে আগামী দু’দিন পাঞ্জাব এবং উত্তরাখন্ডে। আগামী ২৪ ঘণ্টায় কুয়াশার দাপট থাকবে উত্তরপ্রদেশ বিহার আসাম এবং মেঘালয়ে।

[আরও পড়ুন: এবার বিশ্বভারতী প্রসঙ্গে মুখ খুললেন উদয়ন গুহ, উপাচার্যকে ‘মোদির চাকর’ বলে কটাক্ষ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার