shono
Advertisement

২৪ ঘণ্টায় ফের ঊর্ধ্বমুখী দেশের কোভিড সংক্রমণ, আশা জোগাচ্ছেন করোনা জয়ীরা

একদিনে করোনায় মৃত্যু হয়েছে ২২২৮ জনের।
Posted: 10:18 AM Jan 09, 2021Updated: 10:29 AM Jan 09, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কবে হবে করোনার টিকাদান? সোমবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (PM Modi) সঙ্গে রাজ্যগুলির মুখ্যমন্ত্রীদের বৈঠকে সে নিয়ে কোনও চূড়ান্ত সিদ্ধান্তের আশায় দেশবাসী। তবে ভ্যাকসিন হাতে পাওয়ার আগেও স্বস্তি দিচ্ছে না স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান। গতকালের তুলনায় শনিবার ঊর্ধ্বমুখী দেশের দৈনিক সংক্রমণ। যদিও মৃতের সংখ্যা সামান্য কম।

Advertisement

এদিন স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা ভাইরাসে (Corona Virus) আক্রান্ত হয়েছেন ১৮,২২২ জন। ফলে দেশে এখনও পর্যন্ত মোট সংক্রমিতের সংখ্যা ১ কোটি ৪ লক্ষ ৩১ হাজার ৬৩৯। একদিনে করোনায় মৃত্যু হয়েছে ২২৮ জনের। যার জেরে ভারতে এই মারণ ভাইরাসে প্রাণ গেল মোট দেড় লক্ষ ৭৯৮ জনের। তবে মোট আক্রান্তের সংখ্যা দেড় কোটির দিকে এগোতে থাকলেও স্বস্তি একটাই। এর মধ্যে বেশিরভাগই সুস্থ হয়ে উঠেছে। করোনা থেকে লড়াইয়ে সাহস জোগাচ্ছেন সেই যোদ্ধারাই। গত ২৪ ঘণ্টাতেই যেমন করোনামুক্ত হয়েছেন ১৯ হাজার ২৫৩ জন।

[আরও পড়ুন: ব্রিটেন থেকে দিল্লি এলেই ৭ দিনের কোয়ারেনটাইন বাধ্যতামূলক, নয়া নিয়মে ক্ষুব্ধ যাত্রীরা]

দেশে এখনও পর্যন্ত এক লক্ষেরও বেশি মানুষ এই ভাইরাসের থাবা থেকে সুস্থ হয়ে উঠতে সফল হয়েছেন। দেশে মোট করোনা জয়ীর সংখ্যা ১ কোটি ৫৬ হাজার ৬৫১। প্রতিদিনই একটু একটু করে কমছে অ্যাকটিভ কেস। বর্তমানে দেশে ২ লক্ষ ২৪ হাজার ১৯০ জন কোভিড চিকিৎসাধীন।

যদিও এরই মধ্যে উদ্বেগ বাড়ছে ব্রিটেনের নয়া স্ট্রেন নিয়ে। ভারত ও ব্রিটেনের মধ্যে বিমান পরিষেবা নতুন করে চালু হলেও একাধিক নিয়মাবলি জারি করা হয়েছে। রাজধানী দিল্লিতে বিশেষ কড়াকড়ির নির্দেশ। জানিয়ে দেওয়া হয়েছে, কোভিড রিপোর্ট যাই হোক না কেন, ব্রিটেন থেকে দিল্লি বিমানবন্দরে নামলেই সাতদিনের কনস্টিটিউশনাল কোয়ারেন্টাইনে থাকা বাধ্যতামূলক। যদিও এমন সিদ্ধান্তে ক্ষুব্ধ যাত্রীরা। তবে নয়া স্ট্রেনের ক্ষেত্রে কোনও ঝুঁকি নিতে নারাজ সরকার।

[আরও পড়ুন: ছেলেকে ‘নাপসন্দ’, মাথা থেঁতলে দুধের শিশুকে খুন করল সৎ বাবা]  

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement