shono
Advertisement

পঞ্চায়েত ভোটের আগে নদিয়ায় মমতার সঙ্গে সাক্ষাৎ মুকুলের, নয়া রাজনৈতিক সমীকরণের জল্পনা

তবে কি পঞ্চায়েতের আগে মতুয়া অধ্যুষিত এলাকায় সক্রিয় হবেন মুকুল?
Posted: 08:46 PM Nov 08, 2022Updated: 08:58 PM Nov 08, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পঞ্চায়েত ভোটের আগে জেলা সফরে বেরিয়েছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার নদিয়ায় একটি বড়সড় কর্মীসভা দিয়ে এই পর্যায়ের জেলা সফর শুরু করতে চলেছেন মমতা। সেই সভার জন্য মঙ্গলবারই কৃষ্ণনগরের সার্কিট হাউসে পৌঁছে গিয়েছেন তৃণমূল নেত্রী। সেখানে বেশ কয়েকজন স্থানীয় নেতা তাঁর সঙ্গে দেখা করতে আসেন। তাৎপর্যপূর্ণ ভাবে এদিন মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করেন কৃষ্ণনগর উত্তরের বিধায়ক মুকুল রায়ও।

Advertisement

মমতা সার্কিট হাউসে পৌঁছনোর পরপরই সেখানে মুকুল যান। বেশ কিছুক্ষণ মুখ্যমন্ত্রীর সঙ্গে কথা হয় তাঁর। তৃণমূল সূত্রে খবর, বুধবার মমতার যে প্রকাশ্য কর্মীসভা আছে, তাতেও মুকুল হাজির থাকতে পারেন। পঞ্চায়েত ভোটের ঠিক আগে আগে নদিয়ায় মুকুলের এভাবে সক্রিয় হওয়াটা বেশ তাৎপর্যপূর্ণ। বস্তুত, মুকুলের রাজনৈতিক অবস্থান নিয়ে ধোঁয়াশা এখনও পুরোপুরি কাটেনি। খাতায়-কলমে তিনি বিজেপির বিধায়ক হলেও, গতবছর বিধানসভা নির্বাচনের পরে তৃণমূল ভবনে গিয়ে তৃণমূলের উত্তরীয় পরতে দেখা গিয়েছে তাঁকে। রাষ্ট্রপতি ভোটের সময়ও তিনি তৃণমূল প্রার্থীকেই ভোট দেন। পরে ভাইফোঁটার অনুষ্ঠানে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখাও করেন তিনি। তখনই তাঁর রাজনৈতিক সক্রিয়তা নিয়ে জল্পনা তুঙ্গে উঠেছিল। মঙ্গলবার তা অনেকটাই স্পষ্ট হল।

[আরও পড়ুন: কুণাল ঘোষের বৈঠক ইতিবাচক, ধর্মতলা আন্দোলন মঞ্চ থেকে ধরনা তুলছেন চাকরিপ্রার্থীরা]

এদিন নদিয়া জেলার শীর্ষ নেতৃত্বকে নিয়ে বৈঠক করে জেলার রাজনৈতিক অবস্থার খোঁজখবর নেন দলনেত্রী। সেখানে মুকুল রায়ের উপস্থিতি অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক মহল। আগামী দিনে নদিয়া এবং উত্তর ২৪ পরগনার মতুয়া অধ্যুষিত এলাকায় মুকুল ফের সক্রিয় হতে পারেন বলে জল্পনা শোনা যাচ্ছে। আসলে মুকুল রায় তৃণমূলে থাকাকালীন নদিয়া জেলার পর্যবেক্ষকের দায়িত্বে ছিলেন। গোটা জেলাটিকে হাতের তালুর মতো চেনেন তিনি। বিশেষ করে নদিয়া দক্ষিণ সাংগঠনিক জেলায় এখনও বহু অনুগামী রয়েছে মুকুলের। আর এই মতুয়া অধ্যুষিত এলাকায় এই মুহূর্তে তৃণমূল কিছুটা হলেও বেকায়দায়। ২০২১ বিধানসভা নির্বাচনে বিজেপি যে গুটিকয়েক এলাকায় ভাল ফল করেছিল, নদিয়া দক্ষিণের রানাঘাট লোকসভা এলাকা তার মধ্যে উল্লেখযোগ্য। স্বাভাবিকভাবেই মমতার রাজনৈতিক সফরে মুকুলের এই উপস্থিতি বেশ ইঙ্গিতবাহী বলে মনে করছে রাজনৈতিক মহল।

[আরও পড়ুন: বাড়তি ভাড়া নিলে ফ্র্যাঞ্চাইজিতে দেওয়া বাস সিজ করা হবে! হুঁশিয়ারি রাজ্য সরকারের]

উল্লেখ্য, নদিয়ায় বুধবার দলীয় কর্মীসভা এবং বৃহস্পতিবার প্রশাসনিক বৈঠকের কর্মসূচি রয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের। নদিয়ার রাস উৎসবেও যোগ দেওয়ার কথা তাঁর। পঞ্চায়েত ভোটের আগে তৃণমূল নেত্রী দলীয় নেতাকর্মীদের কী বার্তা দেন, সেটাও লক্ষনীয় হতে চলেছে বুধবারের বৈঠকে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার