shono
Advertisement

তোমাদের কাজ সহজ করে দিলাম, জিতে ফিরো, বাবরকে বলেছিলেন নেদারল্যান্ডসের ব্যাটার

বাংলাদেশের বিরুদ্ধে কেন পাকিস্তানের জয় চাইছিল নেদারল্যান্ডস?
Posted: 02:50 PM Nov 07, 2022Updated: 03:46 PM Nov 07, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নেদারল্যান্ডসের (Netherlands) অপ্রত্যাশিত জয়ের ফলেই টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে উঠেছে পাকিস্তান (Pakistan)। একেবারে খাদের কিনারা থেকে পরপর ম্যাচ জিতে সোজা শেষ চারে উঠে গিয়েছেন বাবর আজমরা। স্বভাবতই নেদারল্যান্ডসের প্রতি কৃতজ্ঞ পাক ক্রিকেটভক্তরা। এবার প্রকাশ্যে এল রবিবারের ম্যাচের একটি ভিডিও। বাবরকে উদ্দেশ্য করে বিশেষ একটি বার্তা দিয়েছিলেন নেদারল্যান্ডসের ব্যাটার টম কুপার। সেই ভিডিও ভাইরাল হয়ে গিয়েছে।

Advertisement

রবিবার অ্যাডিলেডে পরপর দু’টি ম্যাচ ছিল। প্রথম ম্যাচেই সকলকে চমকে দেয় নেদারল্যান্ডস। দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে পাকিস্তানের রাস্তা সহজ করে দেয় ডাচরা। এই মাঠেই খেলতে নামে পাকিস্তান। সেই সময়েই তোলা হয়েছে ভাইরাল ভিডিওটি। দেখা যাচ্ছে, নেদারল্যান্ডসের খেলোয়াড়রা মাঠ ছেড়ে বেরিয়ে আসছেন। সেই সময়েই মাঠে ঢুকছিলেন বাবর আজমরা। তখনই পাক অধিনায়ককে উদ্দেশ্য করে নেদারল্যান্ডস ব্যাটার টম কুপার বলেন, জিতে ফিরে এসো। 

[আরও পড়ুন: ‘মনোবিদ দেখানো দরকার বাংলাদেশের ক্রিকেটারদের’, তোপ ওয়াসিম আক্রমের]

পাকিস্তান জিতলে সেমিফাইনাল নিশ্চিত করে ফেলবে। কিন্তু তাতে ডাচদের কী লাভ? কেন পাকিস্তানের জয় চাইছিলেন নেদারল্যান্ডসের ব্যাটার? আসলে চলতি বিশ্বকাপে সরাসরি সুপার ১২ পর্বে খেলার সুযোগ পায়নি নেদারল্যান্ডস। কিন্তু পাকিস্তানের জয়ের ফলে আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপে সুপার ১২ পর্ব থেকেই খেলা শুরু করবে ডাচরা। নিয়ম অনুযায়ী, সংশ্লিষ্ট গ্রুপে চতুর্থ স্থান পর্যন্ত থাকা দলগুলি পরের বিশ্বকাপে সরাসরি যোগ্যতা অর্জন করে ফেলে।

শেষ ম্যাচে জয় পেয়ে একে অপরের সুবিধা করে দিয়েছে পাকিস্তান ও নেদারল্যান্ডস। খেলার পরে নেদারল্যান্ডসের ক্রিকেটারদের সঙ্গে একটি ছবি তুলেছেন পাক ক্রিকেটার শাহনওয়াজ দাহানি। ছবির সঙ্গে টুইট করে তিনি লিখেছেন, বিপদের সময়ে যে পাশে থাকে সেই প্রকৃত বন্ধু। আপাতত বিশ্বকাপ থেকে বিদায় নিলেও ক্রিকেটভক্তদের হৃদয় জিতে নিয়েছে নেদারল্যান্ডস। ২০২৪ সালে আরও শক্তিশালী হয়ে ফিরে এসে কেমন খেলবে তারা, সেদিকে ক্রীড়াপ্রেমীদের নজর থাকবে। অন্যদিকে, নিউজিল্যান্ডকে হারিয়ে ফাইনালে ওঠাকেই পাখির চোখ করছে পাক ব্রিগেড। 

[আরও পড়ুন:কঠিন সময়ে ধোনির বার্তায় অনুপ্রাণিত বিরাট, কী বলেছিলেন ক্যাপ্টেন কুল?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement