shono
Advertisement

দু’হাজারের নোটে ‘না’, স্কুটিতে ভরা তেল ফিরিয়ে নিল পেট্রল পাম্প, ভিডিও দেখে হেসে খুন নেটপাড়া

বিগত নোটবন্দির আতঙ্ক ভুলতে পারছে না মানুষ, মন্তব্য নেটিজেনদের।
Posted: 04:52 PM May 23, 2023Updated: 04:54 PM May 23, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দুই হাজারি বিড়ম্বনা শুরু হয়ে গিয়েছে, মঙ্গলবার থেকেই। এদিনই দেশজুড়ে বিভিন্ন ব্যাংকে ২,০০০ টাকার নোট বদলি আরম্ভ হয়েছে। নয়া ‘নোটবন্দি’ নিয়ে একাধিক বিতর্কও দানা বেঁধেছে। পরিচয়পত্র ছাড়াই নোট বদল নিয়ে জনস্বার্থ মামলা হয়েছে দিল্লি হাই কোর্ট। আরবিআই (RBI) আশ্বস্ত করলেও ২০০০ টাকার নোট ব্যবহার করা জনগণের জন্য দুঃস্বপ্ন হয়ে উঠছে, সেখানেই বিড়ম্বনা। উত্তরপ্রদেশের (Uttar Pradesh) একটি পেট্রল পাম্পের তেমনই এক ঘটনার ভিডিও ভাইরাল (Viral Video) হয়েছে। যুবকের স্কুটিতে তেল ভরেও তা ফিরিয়ে নেন পাম্প কর্মী। কারণ যুবক ২০০০ টাকার নোট দিয়েছিলেন তাঁকে।

Advertisement

রিজার্ভ ব্যাংক অফ ইন্ডিয়ার ঘোষণা মতো ৩০ সেপ্টেম্বর পর্যন্ত চলবে নোট বদলের প্রক্রিয়া। জানানো হয়েছে, আগামী চার মাস বৈধ থাকছে ২০০০ টাকার নোট এবং তার আদানপ্রদান। আরবিআই প্রধান গতকাল ইঙ্গিত দেন, সেপ্টেম্বরের পরে ২০০০ টাকার নোট সম্পূর্ণ বাতিল হবে, এমন কথাও বলেনি আরবিআই বা কেন্দ্র। যদিও এর প্রভাব পড়ছে না আমজনতার চলনবলনে। তাঁরা যত দ্রুত সম্ভব নোট বদলে ফেলতে চান। নতুন করে গোলাপি নোট বিনিময়ের প্রশ্নই উঠছে না। এই মানসিকতারই প্রমাণ মিলল উত্তরপ্রদেশের জালাউনের পেট্রল পাম্পের ঘটনায়।

[আরও পড়ুন: ভোটার তথ্যের সঙ্গে জুড়ে যাবে জন্ম-মৃত্যুর তথ্যও! নয়া বিল আনছে কেন্দ্র]

যুবক পেট্রল পাম্পে এসেছিলেন স্কুটিতে তেল ভরতে। সেই কাজ সম্পূর্ণ হয়। এরপর পাম্প কর্মীকে একটি ২০০০ টাকার নোট দেন তিনি। কর্মী ওই নোট নিতে অস্বীকার করেন। ক্ষুব্ধ হন পেট্রোল পাম্পের অন্য কর্মীরাও। তাঁরা বলেন, আপনার কাছে দুই হাজার টাকার নোট আছে তা আগে বলেননি কেন? এরপরই যুবকের স্কুটি থেকে তেল বের করে নেওয়া হয়। সেই ভিডিওই ভাইরাল হয়েছে নেটদুনিয়ায়। এমন ঘটনায় আমজনতার বক্তব্য, বিগত ‘নোটবন্দি’র আতঙ্ক ভুলতে পারছে না নাগরিকরা। আরবিআই আশ্বস্ত করলেও ভিতরে শঙ্কিত মানুষ। এটা তারই ফল।  

[আরও পড়ুন: ‘দেহব্যবসা অপরাধ নয়, যদি…’, মহিলাকে মুক্তি দিয়ে রায় মুম্বইয়ের আদালতের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার