shono
Advertisement

কোথাও খরচ ৫০০ কোটি, কোথাও বা কনেকে ‘গিফ্ট’হেলিকপ্টার, এমন বিয়ে এদেশেও হয়!

কর্ণাটকের মন্ত্রীর ছেলের বিয়েতে আমন্ত্রিত ছিলেন ৫০০০০ অতিথি!
Posted: 04:35 PM Mar 27, 2023Updated: 05:36 PM Mar 27, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গরিব মা-বাপও স্বপ্ন দেখেন- ধুমধাম করে বিয়ে (Wedding) দেবেন ছেলে বা মেয়ের। তাতে খানিক ধারদেনা হয় হোক। কারণ ভারতে বিয়ে হল সবচেয়ে বড় সামাজিক উৎসব। ফলে নব বর-বধূর গয়না, পোশাক থেকে শুরু করে অতিথি আপ্যায়ণে হাত খুলে খরচ করেন সকলেই। ব্যবস্থা হয় এলাহি খানাপিনার, সাধ্য মতো বসে নাচাগানার আসর। বস্তুত বিয়ের আয়োজন দেখেই আন্দাজ করা সম্ভব একটি পরিবারের আর্থিক তথা সামাজিক সক্ষমতা। এই কারণেই ‘বড়লোকের ঘোড়া বাই’-এর সাক্ষী একাধিক ‘গ্র্যান্ড ওয়েডিং’। কোথাও আমন্ত্রিতের সংখ্যা ৫০ হাজার, কোথাও বিয়ের খরচ ৫০০ কোটি। কোনও বিয়েতে অন্যতম অতিথি মার্কিন স্বরাষ্ট্রসচিব হিলারি ক্লিন্টন (Hillary Clinton)। কোনও বিয়েতে আবার যুগলকে উপহার হিসাবে দেওয়া হয়েছে হেলিকপ্টার। ‘গরিব’ দেশের এমনই কিছু ধনী বিবাহসংবাদ রইল এই প্রতিবেদনে।

Advertisement

২০১৬ সাল। বিয়ে ছিল কর্ণাটকের মন্ত্রী জনার্দন রেড্ডির মেয়ের। ৩০ একর এলাকায় বসেছিল সেই বিয়ের আসর। গোটা চত্বর সাজানো হয় বলিউডের সিনেমার ধাঁচের একাধিক সেট দিয়ে। আমন্ত্রিত ছিলেন ৫০০০০ হাজার অতিথি। তাঁদের নিরাপত্তার দায়িত্বে ছিলেন ৩০০০ হাজার নিরাপত্তারক্ষী। ওই বিয়েতে খরচ হয়েছিল আনুমানিক ৫০০ কোটি টাকা।

[আরও পড়ুন: ‘রামনবমীতে বাংলায় ছুটি নেই’, মুখ্যমন্ত্রীর ধরনার বিরুদ্ধে ধর্মীয় আবেগ হাতিয়ার শুভেন্দুর]

২০১৮ সাল। রাজস্থানের উদয়পুর শহর সাক্ষী হয়েছিল চমকে দেওয়া এক বিয়ের আসরের। বিয়ে ছিল ধনকুবের মুকেশ আম্বানির মেয়ে ইশা আম্বানির। আন্তর্জাতিক সংগীত জগতের অন্যতম গায়ক বেয়ন্স সংগীত পরিবেশন করেন এই ‘বিয়েবাড়ি’তে। সেদিন ১০০টি চার্টার্ড ফ্লাইট নেমেছিল উদয়পুর বিমানবন্দরে। আমন্ত্রিতদের মধ্যে ছিলেন হিলারি ক্লিন্টন, সচিন তেন্ডুলকর, প্রিয়াঙ্কা চোপড়া, নিক জোনস প্রমুখ।

২০১৮ সাল। বিয়ে ছিল কংগ্রেস নেতা কানওয়ার সিং তানওয়ারের ছেলের। পাত্রী প্রাক্তন বিধায়ক সুখবীর সিং জৌনাপুরিয়ার মেয়ে। আমন্ত্রিত ছিলেন ১৫০০০ মানুষ। ওই বিয়েতে বর-বধূর জন্য অন্যতম উপহার ছিল ২১ কোটি টাকা দামের একটি হেলিকপ্টার। দেশের বিভিন্ন প্রান্তের প্রখ্যাত লোকসংগীতশিল্পীরা ওই আসরে সংগীত পরিবেশন করেছিলেন।

[আরও পড়ুন: মুসলিম সংরক্ষণ সংবিধান-বিরোধী, ভোটমুখী কর্ণাটকে দাবি করলেন অমিত শাহ]

মাসখানেক বাদে হায়দরাবাদ শহর সাক্ষী হয় এক ‘গ্র্যান্ড ওয়েডিংয়ের’। সেটি ছিল নিউজিল্যান্ডের ধনকুবের শিল্পপতি এস রবীন্দ্রর ছেলের বিয়ে। মনে করা হয় দক্ষিণ ভারতের সবচেয়ে ব্যয়বহুল বিয়ে ছিল এটিই। কনের ভারী মঙ্গলসূত্রটি ছিল প্ল্যাটিনাম এবং সোনার। মনীশ মালহোত্রার তৈরি করা পোশাকে সেজেছিলেন তরুণী। শহরের জিএমআর উদ্যানে আমন্ত্রিত ছিলেন ১৫ হাজার অতিথি। বিয়ে শেষে গোলাপি মার্সিডিজে চেপে বর-বধূকে ঘোরানো হয় গোটা শহরে।

ওই ২০১৮ সালেই বিবাহবন্ধনে আবদ্ধ হয়েছিলেন অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া এবং হলিউডের স্টার নিক জোন্স। উদয়পুর দুর্গ ভাড়া করে এই বিয়ের আসর বসেছিল। খরচ হয়েছিল ১০৫ কোটি টাকা। একইভাবে বিরাট কোহলি-অনুষ্কা শর্মার বিয়েতে খরচ হয়েছিল ৯০ কোটি টাকা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

নিয়মিত খবরে থাকতে ফলো করুন

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার