shono
Advertisement

যাত্রীর অসুস্থতার কথা শুনে মনখারাপ, নিজের কিডনি দান করলেন উবের চালক

ওই চালকের গাড়িতে ডায়ালিসিসের জন্য যাচ্ছিলেন প্রবীণ সহযাত্রী।
Posted: 05:06 PM Mar 31, 2023Updated: 05:06 PM Mar 31, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মানুষ মানুষের জন্য। বিখ্যাত গানের এই লাইন আজকের পৃথিবীতে কেমন যেন বেমানান ঠেকে। যেদিকেই তাকানো যাক, সর্বত্র অবিশ্বাস, ঘৃণা আর অসহিষ্ণুতা। তবু এই রুক্ষ ঊষরতার মধ্যেই যেন ফুলের সুঘ্রাণ বইয়ে দিলেন উবের চালক টিম লেটস। কিডনির অসুখে ভুগতে থাকা এক যাত্রীকে নিজের কিডনি দান করলেন তিনি। এমন আশ্চর্য রূপকথার মতো মানবিক নিদর্শনের সন্ধান পেয়ে অভিভূত নেটদুনিয়া।

Advertisement

ঠিক কী ঘটেছিল? আসলে টিমের গাড়িতে করে ডায়ালিসিসের জন্য যাচ্ছিলেন প্রবীণ বিল সুমিয়েল। গাড়িতে যেতে যেতেই তাঁদের আলাপ হয়। বিলের কষ্ট দেখে হৃদয় আর্দ্র হয় টিমের। সঙ্গে সঙ্গেই তিনি প্রস্তাব দেন, বিলকে নিজের কিডনি দেওয়ার। বলেন, ”ঈশ্বরই আজ আমার গাড়িতে আপনাকে পৌঁছে দিয়েছেন। আপনি আমার নাম ও নম্বরটা নিন। আপনাকে আমিই কিডনি দেব।”

[আরও পড়ুন: স্ত্রীকে দেখভালের দায়িত্ব স্বামীর, ভিক্ষে করে হলেও খোরপোশ দিতে হবে! জানাল আদালত]

পরে পরীক্ষায় দেখা যায়, দু’জনের কিডনি (Kideny) ‘ম্যাচ’ করে গিয়েছে। অস্ত্রোপচারও সফল হয়। এরপর কেটে গিয়েছে এক বছর। দেখা গিয়েছে বিল দিব্যি সুস্থ রয়েছেন। এখন আমেরিকাতেই থাকেন বিল। কিন্তু টিন চলে গিয়েছেন জার্মানিতে। তবু যোগাযোগ রয়ে গিয়েছে তাঁদের। বিল জানাচ্ছেন, তাঁর আজীবনের বন্ধুর সঙ্গে যোগাযোগ কোনও ভাবেই কম হতে দিতে রাজি নন তিনি। সোশ্যাল মিডিয়ায় তাঁদের ছড়িয়ে পড়তেই অবাক হয়ে যান নেটিজেনরা। হানাহানি ও সংঘর্ষের এই পৃথিবীতে এমন আশ্চর্য সহৃদয়তার খবরে সকলেই উচ্ছ্বাস প্রকাশ করেছেন।

[আরও পড়ুন: নিয়োগ দুর্নীতি মামলায় এবার প্রাথমিক শিক্ষা পর্ষদের কর্মীকে তলব, সিজিওতে হাজিরার নির্দেশ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার