shono
Advertisement

দেশের প্রধান বিচারপতিকে ট্রোলিং! দ্রুত পদক্ষেপের আরজি জানিয়ে রাষ্ট্রপতিকে চিঠি বিরোধীদের

বিরোধীদের অভিযোগ এই ট্রোলিংয়ের পিছনে রয়েছে মহারাষ্ট্রের বিজেপি-শিব সেনা জোট।
Posted: 08:32 PM Mar 17, 2023Updated: 08:32 PM Mar 17, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ট্রোলিংয়ের শিকার হচ্ছেন দেশের প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড় (D Y Chandrachud)। এই বিষয়ে দ্রুত পদক্ষেপের আরজি জানিয়ে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে (Droupadi Murmu) চিঠি লিখলেন ১৩ জন বিরোধী নেতা।

Advertisement

ঠিক কী লেখা হয়েছে ওই চিঠিতে? সেখানে দাবি করা হয়েছে, মহারাষ্ট্রের সরকার গঠন ও রাজ্যপালের ভূমিকা সংক্রান্ত একটি গুরুত্বপূর্ণ মামলা চলাকালীন ‘ট্রোলিং আর্মি’ প্রধান বিচারপতিকে ট্রোল করতে শুরু করে। বিরোধী নেতাদের অভিযোগ, এমন এক গুরুত্বপূর্ণ বিচারাধীন বিষয়ে শুনানি চলাকালীন মহারাষ্ট্রের সরকারের সমর্থনেই ওই ট্রোল করা হয়েছে। রীতিমতো ‘নোংরা ও শোচনীয়’ পর্যায়ের শব্দ ব্যবহার করা হয়েছে তাঁর বিরুদ্ধে। সোশ্যাল মিডিয়া লক্ষ লক্ষ নেটিজেনের সামনেই এভাবে প্রধান বিচারপতিকে অসম্মান করা হয়েছে বলে অভিযোগ তাঁদের।

[আরও পড়ুন: প্রথম হিন্দি ওয়েব সিরিজে গ্ল্যামারাস প্রসেনজিৎ, ‘জুবিলি’র ঝলকে দেখুন সিনে জগতের গল্প]

চিঠিটি লিখেছেন কংগ্রেস সাংসদ বিবেক তঙ্খা। তিনি ছাড়াও চিঠিতে স্বাক্ষর করেছেন আরও ১২ জন। তাঁদের মধ্যে দিগ্বিজয় সিং-সহ কংগ্রেসের অন্য নেতাদের পাশাপাশি আপ, শিব সেনা ও সমাজবাদী পার্টির নেতানেত্রীরা রয়েছেন। জানা যাচ্ছে, ওই শুনানি ছিল বিধানসভায় হওয়া আস্থা ভোটে রাজ্যপাল ভগৎ সিং কোশিয়ারির ভূমিকা কী ছিল তা নিয়ে। আর সেখানেই এমন ট্রোলিংয়ের অবিযোগ উঠল প্রধান বিচারপতির বিরুদ্ধে।

[আরও পড়ুন: অস্কারে বাংলার মেয়ে সঞ্চারী, ‘দ্য এলিফ্যান্ট হুইসপারার্স’ নিয়ে কী বললেন ছবির সম্পাদক?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement