shono
Advertisement

দেশে নেই সোনিয়া-রাহুলরা, পাটনায় নীতীশ কুমারের ডাকে বিরোধী বৈঠক পিছোল

অন্তত ১০ দিন পিছিয়ে গেল বিরোধীদের বৈঠক।
Posted: 12:40 PM Jun 05, 2023Updated: 12:43 PM Jun 05, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাটনায় নীতীশ কুমারের (Nitish Kumar)ডাকে বিরোধী বৈঠক পিছিয়ে গেল। নির্ধারিত ১২ জুন বৈঠক হচ্ছে না। তার বদলে বৈঠক হতে পারে আগামী ২৩ জুন। এমনই খবর মিলছে সূত্র মারফত। আসলে এই মুহূর্তে বিরোধীদের বেশ কয়েকজন বৈঠকের জন্য সময় দিতে পারবেন না। তাই তাঁদের অনুরোধেই পিছিয়ে (Postponed) গেল বিরোধী বৈঠক। আগামী ২৩ তারিখ বৈঠক হতে পারে পাটনায় (Patna)।

Advertisement

২০২৪-এর লোকসভা নির্বাচনের (Loksabha Election) আগে বিরোধী মহলে তুঙ্গে প্রস্তুতি। বাংলার মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee)পথে হেঁটে বিরোধীদের এক ছাতার নিচে আনার সলতে পাকাতে শুরু করেছেন জেডিইউ নেতা তথা বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। তিনি সম্প্রতি বাংলায় এসে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে আলোচনা করে গিয়েছেন। দিল্লিতে তাঁর সঙ্গে সাক্ষাৎ হয়েছে মুখ্যমন্ত্রী তথা আপ সুপ্রিমো অরবিন্দ কেজরিওয়ালের (Arvind Kejriwal)। কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গের সঙ্গে কথা বলেছিলেন নীতীশ কুমার। আর তারপরই ১২ জুন পাটনায় বিরোধীদের বৈঠকের ডাক দিয়েছিলেন নীতীশ কুমার। থাকার কথা ছিল প্রায় সমস্ত অবিজেপি দলগুলির।

[আরও পড়ুন: বিদেশ যাওয়ার পথে বিমানবন্দরে বাধা, অভিষেকপত্নী রুজিরাকে আটকাল অভিবাসন দপ্তর]

কিন্তু এই মুহূর্তে কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধী (Sonia Gandhi), রাহুল গান্ধী, প্রিয়াঙ্কা গান্ধী সকলেই রয়েছেন দেশের বাইরে। সোনিয়া মূলত চিকিৎসার জন্য আমেরিকায় রয়েছেন। রাহুল গান্ধীর পৃথক কর্মসূচি রয়েছে সেখানে। তাঁরা ফিরবেন ১৫ তারিখ। অন্যদিকে, তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী (TN CM)তথা ডিএমকে নেতা স্ট্যালিনেরও সরকারি কর্মসূচি রয়েছে। তিনি নীতীশ কুমারকে অনুরোধ করেছিলেন, বিরোধী বৈঠক সম্ভব হলে পিছিয়ে দেওয়ার জন্য। এসবের কথা মাথায় রেখেই পাটনার বৈঠক শেষমেশ পিছিয়ে গেল বলে মনে করা হচ্ছে। আগামী ২৩ তারিখ তা হওয়ার সম্ভাবনা রয়েছে। 

[আরও পড়ুন: প্রয়াত গুফি পেন্টাল, চিরঘুমের দেশে মহাভারতের ‘শকুনি মামা’]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement