shono
Advertisement

তিন তালাক প্রথার ইতি হোক, দাবি ১০ লক্ষ মুসলিমের

এই প্রথা নারী অধিকার ও সমতার পরিপন্থী। The post তিন তালাক প্রথার ইতি হোক, দাবি ১০ লক্ষ মুসলিমের appeared first on Sangbad Pratidin.
Posted: 04:26 PM Mar 18, 2017Updated: 07:22 PM Jun 01, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার দেশ জুড়ে মহিলারা সরব হয়েছেন নক্কারজনক তিন তালাক প্রথার বিরুদ্ধে ওই প্রথায় ইতি টানার জন্য আহ্বান উঠে এসেছে খোদ মুসলিম সমাজ থেকেই।

Advertisement

[ ঘুষ না দিতে পারায় মেলেনি হুইলচেয়ার, হাসপাতালে হেনস্তা রোগীর]

সম্প্রতি, তিন তালাক প্রথার অবসান চেয়ে, একটি পিটিশনে স্বাক্ষর করেছেন ১০ লক্ষেরও বেশি মুসলিম ধর্মাবলম্বীরা। লক্ষণীয়ভাবে তাঁদের মধ্যে বেশিরভাগই মহিলা। আরএসএস-এর শাখা মুসলিম রাষ্ট্রীয় মঞ্চ এই সই সংগ্রহ অভিযান শুরু করে।

[সময়ে অফিস আসুন, অফিসারদের কড়া নির্দেশ বিজেপি সরকারের]

ইতিমধ্যে, তিন তালাক প্রথা বন্ধের দাবিতে সুপ্রিম কোর্টে আবেদন জনিয়েছেন একাধিক মহিলা। এই দাবির সমর্থনে কেন্দ্রীয় সরকারও সর্বোচ্চ আদালতে হলফনামা দিয়েছে। সেখানে কেন্দ্র জানিয়েছে তিনি তালাক প্রথা লিঙ্গবৈষম্যের প্রতীক। এই প্রথা নারী অধিকার ও সমতার পরিপন্থী। তাই তিন তালাক, নিকাহ হালালা ও বহুবিবাহের উপর আদালতের রায় চেয়েছে কেন্দ্র।

[নারদ কাণ্ডের তদন্তে এল স্পেশাল সিবিআই টিম, নিল ফুটেজ]

তবে এই দাবির ঘোর বিরোধিতা করছে মুসলিম সংগঠনগুলি। ‘অল ইন্ডিয়া মুসলিম পার্সোনাল ল বোর্ড’ দাবি করেছে, শরিয়ত মেনেই বজায় রাখা উচিত তিন তালাক প্রথা। মুসলিমদের ব্যক্তিগত আইনে কোনওভাবেই হস্তক্ষেপ করা উচিত নয় বলে তারা মন্তব্য করেছে।

[বিজেপির জাতীয় মুখপাত্রকে অশালীন মেসেজ পাঠিয়ে শ্রীঘরে দলীয় কর্মী]

The post তিন তালাক প্রথার ইতি হোক, দাবি ১০ লক্ষ মুসলিমের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement