shono
Advertisement

বিস্ফোরণে কেঁপে উঠল ঢাকা! মৃত অন্তত ৮, জখম শতাধিক

হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্ককা করা হচ্ছে।
Posted: 05:53 PM Mar 07, 2023Updated: 08:28 PM Mar 07, 2023

সুকুমার সরকার , ঢাকা: বিস্ফোরণে কেঁপে উঠল বাংলাদেশের (Bangladesh) রাজধানী ঢাকার গুলিস্তান। সেখানকার বিআরটিসির কাউন্টারের পাশেই ওই বিস্ফোরণ ঘটেছে বলে জানা গিয়েছে। নিহত অন্তত ৮। জখম শতাধিক। হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্ককা করা হচ্ছে। জানা গিয়েছে, ইতিমধ্যেই ঘটনাস্থলে পৌঁছে গিয়েছে দমকলের ১১টি ইঞ্জিন। এখনও পর্যন্ত উদ্ধার করা হয়েছে ৫০ জনকে।

Advertisement

এখনও পর্যন্ত কোনও জঙ্গি গোষ্ঠী এই বিস্ফোরণের দায় স্বীকার করেনি। তবে মঙ্গলবার রাত থেকেই শুরু সবেবরাত। তার ঠিক আগেই এই ধরনের বিস্ফোরণকে সন্ত্রাস হানা বলেই মনে করছে ওয়াকিবহাল মহল। এদিকে পুলিশ তদন্ত শুরু করেছে। সেই সঙ্গে শুরু হয়েছে উদ্ধারকাজ। আটতলা ভবনের একতলা ও দোতলায় বিস্ফোরণ ঘটেছে।

[আরও পড়ুন: ‘মোদি আসলে শয়তানের বশে থাকা হিন্দু’, প্রধানমন্ত্রীকে তীব্র কটাক্ষ পাক ক্রিকেট অধিনায়কের]

ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ বাচ্চু মিয়া জানিয়েছেন, এখনও পর্যন্ত মৃতদের নাম-পরিচয় জানা যায়নি। ৮ জন নিহতের মধ্যে ৬ জন পুরুষ ও দু’জন নারী বলে জানা গিয়েছে। মঙ্গলবার বিকেল ৪টা ৫০ মিনিটে বিস্ফোরণের খবর পায় ফায়ার সার্ভিস। ঘটনাস্থলে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের ১১টি ইউনিট কাজ করছে। আহতদের ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

[আরও পড়ুন: গালে গাল ঠেকিয়ে আবিরকে রং মাখালেন ঋতাভরী, ভালবাসায় রঙিন ‘ফাটাফাটি’র নয়া ভিডিও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement