shono
Advertisement

এবার ডাকঘরেও মিলবে পাসপোর্ট

সম্প্রতি এই পরিকল্পনা নিয়েছে বিদেশমন্ত্রক। The post এবার ডাকঘরেও মিলবে পাসপোর্ট appeared first on Sangbad Pratidin.
Posted: 01:20 PM Jan 25, 2017Updated: 07:50 AM Jan 25, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কমতে চলেছে পাসপোর্ট পাওয়ার ঝামেলা। এবার ডাকঘরেও মিলবে পাসপোর্ট। সম্প্রতি এই পরিকল্পনা নিয়েছে বিদেশমন্ত্রক। ডাকবিভাগের সঙ্গে আলোচনা করেই এই পদক্ষেপ নেওয়া হবে।

Advertisement

পরিকল্পনা অনুযায়ী, দেশের প্রধান ডাকঘরগুলিকে পাসপোর্ট সেবা কেন্দ্রে পরিণত করা হবে। যাঁরা অনলাইনে পাসপোর্টের আবেদন করবেন, তাঁদের এই সেবা কেন্দ্রগুলিতে গিয়ে প্রয়োজনীয় ভেরিফিকেশনের কাজ করতে হবে। এরপর ইস্যু হবে পাসপোর্ট।

এবার ৫০ হাজার টাকা তুললেও দিতে হবে কর!

দেশের প্রত্যন্ত অঞ্চলে সাধারণ মানুষের কাছে পৌঁছতেই এই পদক্ষেপ প্রশাসনের। বুধবারই উদ্বোধন এই পাইলট প্রোজেক্টের। ডাক পরিষেবা দেশের বিভিন্ন কোণায় রয়েছে। ফলে প্রধান ডাকঘরগুলিকে পাসপোর্ট সেবা কেন্দ্রে পরিণত করলে অনেক মানুষ সহজেই পাসপোর্ট করাতে পারবে। অসুবিধা দূর হলে মানুষ পাসপোর্ট করানোর ক্ষেত্রে অনেক বেশি আগ্রহ দেখাবে। তাই বিদেশমন্ত্রকের এই ভাবনা।

ভোটের কাছে মহিলাদের মর্যাদাও তুচ্ছ, নেতার মন্তব্যে বিতর্কের ঝড়

গতবছরই জানিয়ে দেওয়া হয়েছিল, পাসপোর্টের ক্ষেত্রে জন্ম সার্টিফিকেট জরুরি নয়। বং ড্রাইভিং লাইসেন্স বা আধার কার্ড ইত্যাদি থাকলেই পাসপোর্ট পাওয়া সম্ভব হবে। ফলে জটিলতা অনেক কমেছিল। এবার ডাকঘরে পাসপোর্ট ইস্যু হওয়ার ফলে তা পাওয়া অনেক সহজ হল। প্রাথমিকভাবে মাইসুরু, কর্নাটক ও গুজরাটে চালু হল এই প্রকল্প।

ভারত প্রকৃত বন্ধু, ফোন করে মোদিকে বার্তা ট্রাম্পের

The post এবার ডাকঘরেও মিলবে পাসপোর্ট appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement