shono
Advertisement

Breaking News

প্লাস্টিকের বোতল থেকে নির্মিত জ্যাকেট পরে লোকসভায় মোদি, নেটদুনিয়ায় জোর চর্চা

এই জ্যাকেট প্রধানমন্ত্রীকে উপহার দিয়েছে 'ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন'।
Posted: 01:15 PM Feb 08, 2023Updated: 01:17 PM Feb 08, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বুধবার রাষ্ট্রপতির ভাষণে ধন্যবাদ জ্ঞাপন প্রস্তাবের উপর লোকসভায় বক্তব্য পেশ করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এদিন সকালে তিনি সংসদে প্রবেশ করার পরই দেখা যায় একটি নীল জ্যাকেট পরে এসেছেন মোদি (PM Modi)। এই পোশাক একটি বিশেষ পোশাক। এটি তৈরি হয়েছে প্লাস্টিকের বোতল দিয়ে।

Advertisement

জানা গিয়েছে, এই জ্যাকেট প্রধানমন্ত্রীকে উপহার দিয়েছে ‘ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন’। বেঙ্গালুরুতে ভারত শক্তি সপ্তাহ পালিত হচ্ছে। সেই উপলক্ষেই এই পোশাক উপহার দেওয়া হয়েছে। এটি তৈরি হয়েছে প্লাস্টিকের বোতলকে পুনর্ব্যবহারযোগ্য করে তুলে। জানা যাচ্ছে, সব মিলিয়ে এই ধরনের ১০ কোটি বোতল থেকে পোশাক তৈরি করা হবে।

[আরও পড়ুন: লোকসভায় মহুয়ার বিরুদ্ধে অসংসদীয় শব্দ ব্যবহারের অভিযোগ বিজেপির, ক্ষমা চাইতে নারাজ সাংসদ

গত সোমবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ভারত শক্তি সপ্তাহের উদ্বোধন করেন। সেই সময়ই তাঁকে বলতে শোনা যায়, ২০২৩-২৪ সালের বাজেটে ১০ লক্ষ কোটি টাকার মূলধন ব্যয় করার কথা বলা হয়েছে। যা সবুজ শক্তি, সৌরবিদ্যুৎ ও সড়ক খাতকে উৎসাহিত করবে।

উল্লেখ্য, এদিন সংসদে মোদি কী বক্তব্য রাখেন সেদিকে নজর সকলের। গত কয়েক দিন ধরে আদানি ইস্যুতে তোলপাড় সংসদ। প্রধানমন্ত্রীকে এই প্রসঙ্গে মুখ খোলার আরজি জানাতে দেখা গিয়েছে বিরোধীদের। অবশেষে বুধবার তিনি কী বলেন, সেই দিকেই চোখ ওয়াকিবহাল মহলের। মঙ্গলবারই কংগ্রেস নেতা রাহুল গান্ধী জানতে চেয়েছেন, আদানি ও মোদির মধ্যে কী সম্পর্ক তা পরিষ্কার করুক কেন্দ্র। তাঁর এই মন্তব্যকে নিয়ে তীব্র বিতর্ক শুরু হয়েছে। এই ধরনের মন্তব্যকে ‘অসাংবিধানিক’ বলে তোপ দেগেছেন বিজেপি সাংসদরা।

[আরও পড়ুন: OMG! কমলা হ্যারিসের স্বামীর ঠোঁটে চুমু বাইডেনপত্নী জিলের! ভিডিও ঘিরে হইচই]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement