shono
Advertisement

‘দেশের জন্য হাঁটছেন রাহুল’, এবার ভারত জোড়ো যাত্রার প্রশংসা রাম মন্দির ট্রাস্টের সভাপতির

'RSS কখনওই ভারত জোড়ো যাত্রার নিন্দা করে না', মন্তব্য তাঁর।
Posted: 03:18 PM Jan 04, 2023Updated: 03:18 PM Jan 04, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এ যেন উলট পুরাণ। মঙ্গলবারই অযোধ্যার রাম মন্দিরের (Ram Mandir) প্রধান পুরোহিত সত্যেন্দ্র দাস প্রশংসায় ভরিয়ে দিয়েছিলেন রাহুল গান্ধীর (Rahul Gandhi) ‘ভারত জোড়ো যাত্রা’কে (Bharat Jodo Yatra)। এবার মন্দিরের ট্রাস্ট সচিব চম্পত রাইয়ের মুখেও ভারত জোড়ো যাত্রার প্রশস্তি। সেই সঙ্গে তাঁর দাবি, আরএসএস কখনওই ওই যাত্রার নিন্দা করেননি।

Advertisement

চম্পত রাইকে রাহুল সম্পর্কে বলতে শোনা গিয়েছে, ”দেশের জন্য নগ্ন পায়ে হেঁটে চলা যুবক।” তাঁর কথায়, ”আমি এই আন্দোলনকে সমর্থন করি। এতে কোনও ভুল নেই। আমি আরএসএসের একজন কর্মী। আরএসএস কখনওই ভারত জোড়ো যাত্রার নিন্দা করে না। উনি প্রতিকূল আবহাওয়ায় হেঁটে চলেছেন। এটাকে স্বীকৃতি দিতেই হবে। আমি চাই সবাই দেশের যাত্রা করুক।”

[আরও পড়ুন: ইউক্রেনের মিসাইল হানায় মৃত অন্তত ৮৯ রুশ সেনা, বিপর্যয়ের নেপথ্যে মোবাইল ফোন]

এদিকে মঙ্গলবারই উত্তরপ্রদেশে প্রবেশ করেছে ভারত জোড়ো যাত্রা। এরপরই প্রকাশ্যে আসে অযোধ্যার রাম মন্দিরের প্রধান পুরোহিত সত্যেন্দ্র দাসের চিঠির। তিনি রাহুলের উদ্দেশে লিখেছিলেন, “যে লক্ষ্যে লড়াইয়ে নেমেছেন আপনি, আশা করি এবং প্রার্থনা করি তা সফল হবে। আপনার দীর্ঘ জীবন কামনা করছি।” সাদা কাগজে হাতে লেখা চিঠিতে সত্যেন্দ্র দাস আরও লেখেন, “মহৎ কাজ করছেন আপনি, সর্বজন হিতায়, সর্বজন সুখায়, সাধারণ মানুষের জন্যে, তাঁদের মুখে হাসি ফোটাতে। আশা করি ভগবান রামের আশীর্বাদ আপনার উপর বর্ষিত হবে।”

এদিকে মঙ্গলবার প্রিয়াঙ্কা গান্ধীও দাদা রাহুলের বিরাট প্রশংসা করেছেন। তাঁর কথায়, ”আদানিজি, আম্বানিজি বড় বড় রাজনীতিবিদকে কিনে নিয়েছেন। কিনেছেন রাষ্ট্রায়ত্ত সংস্থা থেকে সংবাদমাধ্যমকেও। কিন্তু ওঁরা আমার দাদাকে কিনতে পারেননি। পারবেনও না। আমি ওঁকে নিয়ে গর্বিত।” সেই সঙ্গে তিনি বলেন, ”আমার দাদাকে দেখুন। ওকে নিয়ে আমার গর্বের শেষ নেই। কেননা প্রতিষ্ঠান সব সময়ই ওর উপরে চাপ দিয়ে গিয়েছে। সরকার হাজার কোটি টাকা খরচ করেছে ওর ভাবমূর্তি নষ্ট করতে।” তাঁর দাবি, দিল্লির কড়া শীতেও রাহুল গরম পোশাক না পরেই দিব্যি ছিলেন। কারণ কংগ্রেস নেতার শরীরে ছিল ‘সত্যের বর্ম’।

[আরও পড়ুন: ৭৫ বছরের নজির ছুঁয়ে আরও একধাপ এগোল ভারত, দেশে আসতে চলেছে ১২টি চিতা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement