shono
Advertisement

মাঝরাত থেকে পুজোর লাইন, কৌশিকী অমাবস্যায় তারাপীঠে ভক্তের ঢল

ভিড় সামাল দিতে মন্দির চত্বরে মোতায়েন বিশাল পুলিশবাহিনী।
Posted: 01:48 PM Sep 14, 2023Updated: 01:48 PM Sep 14, 2023

নন্দন দত্ত, সিউড়ি: কৌশিকী অমাবস্যায় তারাপীঠে ভক্তের ঢল। দেশ-বিদেশ থেকে আসা পুণ্যার্থীরা ভিড় জমিয়েছেন মন্দির চত্বরে। কেউ মাঝরাত আবার কেউবা বুধবার সন্ধে থেকেই পুজোর জন্য লাইনে দাঁড়িয়েছেন। ভিড় সামাল দিতে মন্দির চত্বরে মোতায়েন বিশাল পুলিশবাহিনী।

Advertisement

বৃহস্পতিবার ভোর তিনটেয় তারামাকে গঙ্গাজল দিয়ে পুন্যস্নান করানো হয়। স্বর্ণালঙ্কারে মাকে শৃঙ্গার বেশে সাজানো হয়। সঙ্গে মঙ্গলারতি ও পুজো নিবেদন। এরপরেই ভক্তদের জন্য খুলে দেওয়া হয় মন্দিরের গর্ভগৃহের দ্বার। সংস্কারের পর তারাপীঠ মন্দিরের গর্ভগৃহে শীততাপ নিয়ন্ত্রিত ব্যবস্থা করা হয়েছে। মন্দিরের কলেবরে অঙ্গরাগ হয়েছে নতুন করে। টানা পুজো শেষে দুপুর ১২টায় ভোগের জন্য মন্দির বন্ধ রাখা হয়। ভোগে ছিল পুষ্পান্ন, পাঁচরকম ভাজা, পাঁচরকম তরকারি, বলি দেওয়া পাঁঠার মাংস, মাছের মাথা, পাঁচরকম মিষ্টি ও পরমান্ন।

[আরও পড়ুন: দেবের ‘প্রধান’ ছবির শুটিং ফ্লোরে মস্ত বড় অজগর, ভয়ংকর অভিজ্ঞতা শেয়ার করলেন অভিনেতা বিশ্বনাথ]

কৌশিকী অমাবস্যা উপলক্ষে মনসুবা মোড় থেকে তারাপীঠ আসার পথে তারা তোড়নে এলইডি আলো লাগানো হয়েছে। লাল আলোয় ভরেছে চতুর্দিক। তারা মায়ের মন্দিরে এবার লেজার সার্চ লাইটের ছড়াছড়ি। সঙ্গে তারা মায়ের, বামাক্ষ্যাপার বিভিন্ন ধরনের এলইডি বোর্ডে প্রতিকৃতি।

ভিড় সামাল দিতে মন্দিরের বিভিন্ন জায়গায় বসেছে গেট। এছাড়াও তারাপীঠ ঢোকার বহু আগেই ড্রপ গেটে আটকে দেওয়া হচ্ছে গাড়ি। সেখান থেকে ভক্তদের মন্দির পর্যন্ত আসতে হয়রান হতে হচ্ছে বলেই অভিযোগ। তারাপীঠ মন্দিরের ভিআইপি গেটের দিকে ত্রিপল দিয়ে বিশাল আচ্ছাদনের বন্দোবস্ত করা হয়েছে।

দেখুন ভিডিও:

[আরও পড়ুন: ‘আত্মবলিদান কখনও ভোলার নয়’, অনন্তনাগে শহিদদের প্রতি শোকজ্ঞাপন মমতার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement