shono
Advertisement

OMG! ৩০ বছর ধরে শৌচালয়ে তৈরি হত সিঙাড়া! বন্ধ হল রেস্তরাঁ

মেয়াদ উত্তীর্ণ খাবার পরিবেশন করা হত বলেও অভিযোগ।
Posted: 05:45 PM Apr 26, 2022Updated: 05:49 PM Apr 26, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ছোটদের রাস্তার খাবরের বিষয় সব সময় সতর্ক করেন অভিভাবকরা। খোলা খাবার খেতে মানা করেন স্বাস্থ্য বিশেষজ্ঞরাও। তাই বলে এতখানি ভাবাও কঠিন, যে কারণে সৌদি আরবের (Saudi Arabia) একটি রেস্তরাঁ (Restaurant) বন্ধ করে দিল সেদেশের প্রশাসন। ওই রেস্তরাঁর বিরুদ্ধে অভিযোগ, তারা একটি শৌচালয়ে সিঙাড়া-সহ (Samosa) অন্যান্য খাবার তৈরি করত। গত ৩০ বছর ধরেই নাকি এই কাণ্ড চলে আসছিল।

Advertisement

অভিযুক্ত রেস্তরাঁটি রয়েছে সৌদি আরবের জিদাহ শহরের (Jeddah City) একটি আবসনে। বেশ কিছুদিন ধরেই তাদের বিরুদ্ধে শৌচালয়ে সিঙাড়া-সহ অন্যান্য খাবার তৈরির অভিযোগ আসছিল। এদিন জিদাহ পুরনিগমের আধিকারিকরা আচমকা সেখানে অভিযান চালান। এবং অভিযোগের সত্যতা পেয়ে ওই মুহূর্তে রেস্তরাঁ বন্ধ করার নির্দেশ দেন।

[আরও পড়ুন: ৮ বছরের খুদে চালাচ্ছে গাড়ি! ‘পাকিস্তানেই সম্ভব’, ভাইরাল ভিডিও দেখে তাজ্জব নেটদুনিয়া]

পুরনিগমের আধিকারিকরা জানিয়েছেন, শুধু শৌচলয়ে খাবার তৈরিই নয়, রেস্তরাঁটি মেয়াদ উত্তীর্ণ খাবার পরিবেশন করত। তার মধ্যে রয়েছে মাংস, চিস প্রভৃতি। এমনকী দু’বছর আগের খাদ্যবস্তু ব্যবহারেরও অভিযোগ উঠেছে ওই খাবারের দোকানের বিরুদ্ধে। আধিকারিকরা আরও জানিয়েছেন, এখানকার কর্মীদের কারও স্বাস্থ্য বিমা নেই। সব মিলিয়ে রেস্তরাঁটি একাধিক আইন অমান্য করেছে। ফলে সেটিকে বন্ধ করে দেওয়া হয়েছে।

[আরও পড়ুন: বাংলায় কোন কোন বুথে দুর্বল বিজেপি, দিল্লিতে জমা পড়েনি রিপোর্ট, থমকে ভোটের কাজ]

উল্লেখ, অস্বাস্থ্যকর পরিবেশের কারণে এর আগেও সৌদি আরবের একাধিক রেস্তরাঁ বন্ধ করে দিয়েছে প্রশাসন। জানুয়ারি মাসেই জিদাহ শহরের একটি বিখ্যাত রেস্তরাঁ বন্ধ করে দেওয়া হয়। ওই রেস্তরাঁয় ইঁদুর ঘুরে বেড়াতে দেখা গিয়েছিল। এমনকী গ্রাহকদের জন্যে তৈরি করা খাবার খেতে দেখা যায় ইঁদুরকে। সেই সময় এই ঘটনা নিয়ে সোশ্যাল মিডিয়ায় বিরাট হইচই হয়েছিল। জিদাহ পুরনিগম সূত্রে জানা গিয়েছে গত চার মাসে ২, ৮৩৩টি রেস্তরাঁ পরিদর্শন করে পুরনিগমের আধিকারিকরা। দেখা গিয়েছে ৪৩টি ক্ষেত্রে আইন মানা হয়নি ঠিকঠাক। ফলে ২৬টি ক্ষেত্রে ব্যবস্থা নেওয়া হয়েছে। তবে এদিনের ঘটনায় চমকে গিয়েছে জিদাহর খাদ্যপ্রেমিরা। তারা ব্যাপারটাকে এখনও পর্যন্ত হজম করে উঠতে পারছেন না। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার