shono
Advertisement

‘দাদা রান করো, না হলে বাদ পড়তে হবে’, সৌরভকে বলেছিলেন বীরু!

নতুন ভারত গড়ে তুলেছিলেন অধিনায়ক সৌরভ।
Posted: 08:00 PM Mar 09, 2023Updated: 08:00 PM Mar 09, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতের প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়কে (Sourav Ganguly) সতর্ক করে দিয়ে বীরেন্দ্র শেহওয়াগ (Virender Sehwag) বলেছিলেন, ”দাদা, রান কর, না হলে বাদ পড়তে হবে তোমাকে।”

Advertisement

সচরাচর অধিনায়ককে কেউ এভাবে বলেন না। কিন্তু ক্যাপ্টেন সৌরভের সময়ে ভারতীয় দলের অন্দরমহলের ছবিটা অন্যরকম ছিল। বন্ধুত্ব ছিল সবার সঙ্গে। একে অপরকে পরামর্শ দিলে তা ভাল স্পিরিটেই নেওয়া হত। বীরু ছিলেন সৌরভের খুব কাছের খেলোয়াড়। খুবই পছন্দের একজন।

[আরও পড়ুন: হুঁকো খেতে ভালবাসেন ধোনি, প্রাক্তন সতীর্থ জানালেন সিএসকে অধিনায়ক সম্পর্কে অজানা গল্প

১৯৯৯ সালে বীরেন্দ্র শেহওয়াগের অভিষেক হয়েছিল। সৌরভের নেতৃত্বেই বীরুর সেরাটা বেরিয়ে এসেছিল। শেহওয়াগ যখন বিকশিত হচ্ছেন, ঠিক সেই সময়ে সৌরভের ফর্ম কিছুটা হলেও পড়ছিল। এমন সময়ে বীরু সৎ পরামর্শ দিতেন তাঁর অধিনায়ককে।

ভারতীয় দলের সাজঘরের ভিতরের কথা জানিয়েছেন প্রাক্তন ওপেনার আকাশ চোপড়া। তিনি বলেন, ”বীরু প্রায়ই আমাকে বলত, দেখ ভাই, রান না করতে পারলে কিন্তু দল থেকে বাদ পড়তে হবে। তোমার ক্ষেত্রেও যেমন কথাটা ঠিক, আমার ক্ষেত্রেও প্রযোজ্য। সৌরভকে বীরু বলত, দেখো দাদা সব ঠিকই আছে। কিন্তু এই দিকটাতেও তোমাকে দৃষ্টি দিতে হবে। তুমি দলের অধিনায়ক। রান করো নাহলে তোমাকেও বাদ পড়তে হবে।”

আকাশ চোপড়া ব্যাখ্যা করে বলেন, ”বীরু অত্যন্ত সৎ। ওর মন ছিল সোনায় মোড়ানো। সত্যিটা বলে দিত। কিন্তু ও সবার এতটাই প্রিয় ছিল এবং এত ভাল ভাবে বলত যে তাতে কেউ কিছু মনে করত না।”

[আরও পড়ুন:‘আটটা ম্যাচে জল বয়েছি’, সেঞ্চুরি করে আবেগপ্রবণ খোয়াজা]

 

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement