shono
Advertisement

সুনীল ছেত্রীর নেতৃত্বে এশিয়ান গেমসের দল ঘোষণা ভারতের, ক্লাব অনুমতি না দেওয়ায় নেই তারকারা

এশিয়াডে নাও যেতে পারেন কোচ স্টিমাচ।
Posted: 09:50 PM Sep 13, 2023Updated: 04:09 PM Sep 18, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সুনীল ছেত্রীকে অধিনায়ক হিসাবে রেখেই এশিয়ান গেমসের (Asian Games) জন্য দল ঘোষণা করল ফেডারেশন। মোট ১৭ সদস্যের দল ঘোষণা করা হয়েছে। তাতে সুনীল ছেত্রী ছাড়া নিয়মিত জাতীয় দলের আর কোনও তারকা নেই। ক্লাব এবং জাতীয় দলের টানাপোড়েনে একাধিক পরিচিত মুখকে রাখতে চেয়েও রাখা যায়নি।

Advertisement

এমনিতে এশিয়ান কাপ অনূর্ধ্ব-২৩ ফরম্যাটে খেলা হয়। তবে তিনজন সিনিয়র ফুটবলারকে সেই দলে রাখা যায়। প্রথমে ঠিক ছিল ভারতের তিন সিনিয়র হবেন সুনীল ছেত্রী, সন্দেশ জিংঘান এবং গুরপ্রীত সিং। কিন্তু গুরপ্রীত এবং সন্দেশকে ছাড়তে চায়নি আইএসএলের (ISL) ক্লাবগুলি। আর এশিয়ান গেমস যেহেতু ফিফার স্বীকৃত টুর্নামেন্ট নয়, তাই ফেডারেশনও ক্লাবগুলিকে জোর করতে পারেনি। তবে সুনীল ছেত্রীর (Sunil Chhetri) যেহেতু এটা শেষ এশিয়ান গেমস, তাই তিনি নিজের কোচকে বুঝিয়ে খেলার অনুমতি পেয়েছেন।

[আরও পড়ুন: ইন্ডিয়া জোটের প্রথম জনসভা ভোপালে, সমন্বয় কমিটির বৈঠকে আসন সমঝোতা নিয়ে আলোচনা]

ক্লাব এবং ফেডারেশনের টানাপড়েনের জেরে আকাশ মিশ্র, শিবশক্তি নারায়ণ, আনোয়ার আলি, নাওরেম মহেশ সিং, আশিস রাই, জিকসন সিংদের মতো ভারতীয় ফুটবলের পরিচিত ফুটবলারদের দলে রাখা যায়নি। এদের প্রত্যেককেই এশিয়ান গেমসের দলে চেয়েছিলেন জাতীয় দলের কোচ ইগর স্টিমাচ। শোনা যাচ্ছে, শেষপর্যন্ত স্টিমাচও হয়তো যাবেন না এশিয়ান গেমস খেলাতে। সেক্ষেত্রে অনূর্ধ্ব-২৩ কোচ ক্লিফোর্ড মিরান্ডা দায়িত্ব নিতে পারেন।

[আরও পড়ুন: ‘বিজেপির প্রতিহিংসার শিকার’, অভিষেকের পাশে দাঁড়িয়ে বিবৃতি INDIA জোটের সমন্বয় কমিটির]

ভারতের ঘোষণা করা ১৭ সদস্যের দলে রয়েছেন: গুরমিত সিং, ধীরাজ সিং, সুমিত রাঠী, নরেন্দ্র গেহলট, অমরজিত সিং কিয়াম, স্যামুয়েল জেমস, রাহুল কেপি, আবদুল রাবি, আয়ুশ দেব ছেত্রী, ব্রিস মিরান্ডা, আজফার নুরানি, রহিম আলি, ভিনসি ব্যারেটো, সুনীল ছেত্রী, রোহিত দানু, গুরকিরাত সিং, অনিকেত যাদব।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement