shono
Advertisement

৭৭ বছরে চিরঘুমে ইস্টবেঙ্গলের প্রাক্তন ফুটবলার-কোচ প্রবীর মজুমদার

অনেক স্মৃতি রেখে চলে গেলেন প্রবীর মজুমদার।
Posted: 06:08 PM Dec 28, 2023Updated: 06:08 PM Dec 28, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চলে গেলেন ইস্টবেঙ্গলের (East Bengal) স্বর্ণযুগের টিমের লেফট ব্যাক প্রবীর মজুমদার (Prabir Majumdar)। বৃহস্পতিবার, ২৮ ডিসেম্বর ভোর ৩.৩০ নাগাদ মৃত্যু হয় তাঁর। মৃত্যুকালে বয়স হয়েছিল ৭৭ বছর। তাঁর সল্টলেকের আবাসনে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে একমাত্র পুত্র, পুত্রবধূ ও নাতনিকে রেখে গেলেন তিনি। স্বভাবতই প্রাক্তন ফুটবলার ও কোচের মৃত্যুতে ময়দানে নেমে এসেছে শোকের ছায়া।

Advertisement

লাল-হলুদের জার্সি গায়ে ছাপিয়ে ১৯৭২ ও ৭৩ সালে লেফট ব্যাক পজিশনে প্রবীর মজুমদারের খেলা আজও মানুষের হৃদয়ে বিদ্যমান। তাঁর সময়ে, ১৯৭২ সালে কলকাতা লিগ (একটিও গোল না খেয়ে রেকর্ড তৈরী করে), আই.এফ.এ. শিল্ড, বারদোলুই, ডুরান্ড রোভার্সে চ্যাম্পিয়ন হয় ইস্টবেঙ্গল ক্লাব। প্রথমবারের জন্য ত্রিমুকুট জয়ের কৃতিত্ব ও রচনা করে ক্লাব। ১৯৭৩ এ কলকাতা লিগ, আই.এফ.এ. শিল্ড, রোভার্স ও ডি.সি.এম. চ্যাম্পিয়ন হয় ইস্টবেঙ্গল। ১৯৮১ সালে প্রবীর মজুমদার ছিলেন ইস্টবেঙ্গল ক্লাবের প্রশিক্ষক।

[আরও পড়ুন: আগের মতোই লম্বা, সোনালি চুল রাখতে চান ধোনি! কী বলছেন ‘ক্যাপ্টেন কুল’? দেখে নিন ভাইরাল ভিডিও]

এহেন প্রবীর মজুমদারের প্রয়াণে ইস্টবেঙ্গল ক্লাবও শোকস্তব্ধ। তাঁর প্রতি শ্রদ্ধা জানাতে এদিন লাল হলুদ ক্লাবের পতাকা অর্ধনমিত রাখা হয়েছে। ফুটবল থেকে অবসর নেওয়ার পরেও ময়দানের সঙ্গে সম্পর্ক একেবারে ছিন্ন করতে পারেননি তিনি। যদিও বয়সের কারণে কয়েক বছর তিনি ময়দানমুখী হননি।

[আরও পড়ুন: IND vs SA: ডিন এলগারের সঙ্গে মার্কো জ্যানসেনের ব্যাটে ১৬৩ রানের লিড, ব্যাপক চাপে টিম ইন্ডিয়া]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement