shono
Advertisement

আরসিবি-র হয়ে রানের ফোয়ারা ছোটানো ফ্যাফ ডু প্লেসি ফিরছেন সুপার কিংসে! দেবেন নেতৃত্বও

দশ বছর চেন্নাইয়ের হয়ে খেলার পরে আরসিবি-তে যান ডু প্লেসি।
Posted: 01:20 PM Jun 17, 2023Updated: 01:20 PM Jun 17, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চেন্নাই সুপার কিংসের প্রাক্তন তারকা ফ্যাফ ডু প্লেসি (Faf Du Plessi) এবার খেলবেন টেক্সাস সুপার কিংসে (Texas Super Kings)। আমেরিকার মেজর লিগ ক্রিকেটের দল এই টেক্সাস সুপার কিংস। সেই দলকেই নেতৃত্ব দেবেন দক্ষিণ আফ্রিকার তারকা।

Advertisement

২০১১ থেকে ২০২১ পর্যন্ত চেন্নাই সুপার কিংসের হয়ে খেলেছেন ফ্যাফ ডু প্লেসি। কিন্তু ২০২২ সালের মেগা টুর্নামেন্টের আগে চেন্নাই সুপার কিংস তাঁকে দলে নেয়নি। পরবর্তীতে তিনি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরে যোগ দেন। বিরাট কোহলির দলের নেতৃত্বে ছিলেন ফ্যাফ। দক্ষিণ আফ্রিকান তারকা ক্রিকেটার ১০০টি ম্যাচ খেলেছেন। রান করেছেন ২৯৩৫।

[আরও পড়ুন: ‘প্রিয় বন্ধু’কে নিজের ক্লাবে চাই! কোন পর্তুগিজ তারকাকে আল নাসেরে আনতে তৎপর রোনাল্ডো?]

২০১৬ এবং ২০১৭ সালে চেন্নাই সুপার কিংস নির্বাসিত থাকায় খেলতে পারেননি ফ্যাফ ডু প্লেসি। আইপিএল ২০২৩-এ আরসিবি-র হয়ে ১৪টি ম্যাচে ৭৩০ রান করেন। একসময়ে অরেঞ্জ ক্যাপের দৌড়েও ছিলেন সেঞ্চুরি না পেলেও আটটি হাফ সেঞ্চুরি করেন ফ্যাফ ডু প্লেসি। আমেরিকায় এবারই প্রথমবার হবে মেজর লিগ ক্রিকেট। ১৩ জুলাই থেকে শুরু হবে এই টুর্নামেন্ট। প্রথম ম্যাচে মুখোমুখি হবে টেক্সাস সুপার কিংস অবং লস এঞ্জলেস নাইট রাইডার্স। ফাইনাল হবে ৩০ জুলাই।

 

টেক্সাস সুপার কিংসের হয়ে খেলবেন অাম্বাতি রায়ডু, ডেভন কনওয়ে, মিচেল স্যান্টনার, ডেভিড মিলার, ডোয়েন ব্রাভো, ড্যানিয়েল স্যামসের মতো খেলোয়াড়।

[আরও পড়ুন: গোধরা-পরবর্তী দাঙ্গায় বেকসুর খালাস ৩৫ জন, ‘স্বতঃপ্রণোদিত হিংসা’, মত বিচারকের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement