shono
Advertisement

আইএসএলে আজ খোঁচা খাওয়া বেঙ্গালুরুর সামনে ইস্টবেঙ্গল, সুনীলদের সমীহ করছেন কুয়াদ্রাত

২০১৮ সালে কুয়াদ্রাতের কোচিংয়েই চ্যাম্পিয়ন হয় বেঙ্গালুরু এফসি।
Posted: 02:55 PM Oct 04, 2023Updated: 02:55 PM Oct 04, 2023

স্টাফ রিপোর্টার: বুধবার আইএসএলে (ISL) প্রথম অ্যাওয়ে ম্যাচে খেলতে নামছে ইস্টবেঙ্গল। ২০১৮ সালে কুয়াদ্রাতের কোচিংয়েই চ্যাম্পিয়ন হয় বেঙ্গালুরু এফসি (Bengaluru FC)। এবার সেই দলের বিরুদ্ধেই ইস্টবেঙ্গল কোচ হিসাবে বেঞ্চে থাকবেন কুয়াদ্রাত (Carles Cuadrat)।

Advertisement

প্রথম দুই ম্যাচে চার পয়েন্ট পেয়েছে ইস্টবেঙ্গল। গত ম্যাচে হায়দরাবাদ এফসির (Hydrabad FC) বিরুদ্ধে দারুণ জয় পাওয়ার পর এখন সামনে বেঙ্গালুরু। এমন পরিস্থিতিতে কুয়াদ্রাত বলেন, “গত মরশুমে আইএসএল জয়ের অন্যতম দাবিদার ছিল ওরা। আইএসএলের ফাইনালিস্ট ছিল। এবারের প্রথম দুটো ম্যাচ হারের পর কিন্তু এই ম্যাচে পয়েন্টের জন্য মরিয়া থাকবে। তাই বলছি, এই ম্যাচটা খুবই কঠিন হতে চলেছে।”

এই ম্যাচে শুরুতেই গোল তুলে নিতে চাইছেন কুয়াদ্রাত। গত ম্যাচে দারুণ ছন্দে ছিল ইস্টবেঙ্গলের (East Bengal FC) আক্রমণভাগ। প্রথমে গোল হজম করেও পরপর দু’টি গোল করে হায়দরাবাদ এফসির বিরুদ্ধে জয় তুলে এনেছিলেন ক্লেইটন সিলভারা। তবে সেটি ছিল ঘরের মাঠে ম্যাচ। হোম ম্যাচের সমর্থন পেয়েছিলেন ইস্টবেঙ্গল ফুটবলাররা। এবার বেঙ্গালুরুর মাঠে খেলা। সেখানে পুরো সমর্থনটাই থাকবে সুনীল ছেত্রীদের (Sunil Chhetri) জন্য। নিজে বেঙ্গালুরুতে কাজ করার সুবাদে কুয়াদ্রাত জানেন বেঙ্গালুরু এফসির সমর্থকরা প্রতি ম্যাচেই পূর্ণ সমর্থন করেন দলকে। এই ম্যাচেও তার অন্যথা হবে না। তবে শুরুতেই গোল তুলে নিতে পারলে ম্যাচের নিয়ন্ত্রণ নেওয়া সম্ভব হবে বলে মনে করছেন ইস্টবেঙ্গল কোচ। বলছিলেন “এই ম্যাচে যারা প্রথমে গোল করবে, তারাই সুবিধা পাবে। দুই দলই ভালো। যে কেউই জিততে পারে এই ম্যাচে।” সঙ্গে যোগ করেন, “এই দল থেকে বেশ কয়েকজন ফুটবলার জাতীয় দলে খেলছেন। এমনকী, নতুন বিদেশি হিজাজি মাহেরও জর্ডান জাতীয় দলের ফুটবলার। দল যেভাবে এগোচ্ছে তাতে আমি খুশি। তবে আমি ম্যাচ বাই ম্যাচ এগোতে চাই।”

[আরও পড়ুন: পাখির চোখ লোকসভা নির্বাচন? ২০২৪ সালের গোড়াতেই বন্দে ভারতে থাকবে স্লিপার কোচ]

জর্ডান এলসের পরিবর্তে নতুন বিদেশি হিজাজি মাহের এসে গিয়েছেন। দলের সঙ্গে অনুশীলনও শুরু করে দিয়েছেন। তাঁকে বেঙ্গালুরু নিয়েও যাওয়া হয়েছে। এশিয়ান গেমস (Asian Games) থেকে ফিরে এসেছেন লালচুংনুঙ্গার মতো নির্ভরযোগ্য রক্ষণের ফুটবলারও। রক্ষণ নিয়ে কুয়াদ্রাতের কিছুটা চিন্তা কমবে বুধবারের ম্যাচে। এমন অবস্থায় রক্ষণ সামাল দিতে সতর্ক থাকতে হচ্ছে জোস পার্দোর মত বিদেশিকে। যদিও তিনি জানিয়েছেন যে, লালচুংনুঙ্গার মতো সতীর্থদের সাহায্য করতে বরাবর তিনি তৈরি। তিনি বলেন, “দলের সতীর্থদের পাশে দাঁড়াতে আমি তৈরি। এমনকী, লালচুংনুঙ্গার মতো রক্ষণের ফুটবলারদের উন্নতির জন্য সাহায্য করতেও প্রস্তুত। সেই চেষ্টাই আমি সবসময় করব।”

[আরও পড়ুন: গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে আঘাত, নিউজক্লিকের ঘটনায় সরব দেশের সাংবাদিকরা!]

জাতীয় দল থেকে ফিরে বেঙ্গালুরু এফসিতে যোগ দিয়েছেন সুনীল ছেত্রী ও রোহিত দানু। বুধবার তাঁদের পাবেন বেঙ্গালুরুর কোচ সাইমন গ্রেসন। ইস্টবেঙ্গলের বিরুদ্ধে নামার আগে গ্রেসন বলেন, “কলকাতায় থাকাকালীন আমি ওদের জামশেদপুর ম্যাচটি দেখেছি। ওরা খুবই ভালো শুরু করেছে। কয়েকজন অভিজ্ঞ ফুটবলার ওদের সম্পদ। আমরাও ঘরের মাঠে ইতিবাচক ফলের আশায় রয়েছি। আশা করি সমর্থকদের জয় উপহার দিতে পারব এই ম্যাচ থেকে।” কার্ড সমস্যার জন্য বেঙ্গালুরু এই ম্যাচে পাচ্ছে না রোশন সিং ও সুরেশ ওয়াংজামকে।

আজ আইএসএলে
বেঙ্গালুরু এফসি বনাম ইস্টবেঙ্গল,
কান্তিরাভা স্টেডিয়াম, রাত ৮.০০
সরাসরি স্পোর্টস ১৮ নেটওয়ার্কে

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement