shono
Advertisement

প্রাক্তন মেয়রের শ্রাদ্ধের অনুষ্ঠানে পদপিষ্ট হয়ে নিহত ১০, চাঞ্চল্য চট্টলায়

জখম ৫০-এরও বেশি। The post প্রাক্তন মেয়রের শ্রাদ্ধের অনুষ্ঠানে পদপিষ্ট হয়ে নিহত ১০, চাঞ্চল্য চট্টলায় appeared first on Sangbad Pratidin.
Posted: 11:59 AM Dec 18, 2017Updated: 01:39 PM Jul 13, 2018

সুকুমার সরকার, ঢাকা: বাংলাদেশের প্রধান সমুদ্রবন্দর চট্টগ্রামের সদ্য প্রয়াত প্রাক্তন মেয়র মুক্তিযোদ্ধা মহিউদ্দিন চৌধুরির শ্রাদ্ধানুষ্ঠানে (কুলখানি) পদদলিত হয়ে ১০ জন নিহত হয়েছেন। জখম ৫০-এরও বেশি। আজ সোমবার দুপুরে চট্টগ্রাম নগরের রিমা কমিউনিটি সেন্টারে এই দুর্ঘটনা ঘটে। কুলখানি উপলক্ষে সেখানে মেজবানের (হাজার লোকের খানাপিনা) আয়োজন করা হয়েছিল। হতাহত সংখ্যা আরও বাড়তে পারে। শাসকদল চট্টগ্রাম মহানগর আওয়ামি লিগের সভাপতি মহিউদ্দিন চৌধুরির কুলখানিতে নিহতদের পরিবার পিছু এক লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণা দিয়েছেন সরকার। মহিউদ্দিন চৌধুরির পরিবারের পক্ষ থেকে তাঁর শ্রাদ্ধানুষ্ঠানে চট্টগ্রামের ১৪টি কমিউনিটি সেন্টারে কুলখানি ও মেজবানের আয়োজন করা হয়।

Advertisement

ঘটনাস্থলে স্বেচ্ছাসেবক হিসেবে দায়িত্ব পালন করেন অনুপ দাস নামে এক তরুণ। তিনি বলেন, ফটকের বাইরে অনেক মানুষের ভিড় ছিল।ঢোকার সময় পিছনের চাপে সামনে ওই ঢালু জায়গায় থাকা বেশকয়েকজন পড়ে যানতখন তাদের ওপর দিয়েই পেছনের লোকজন হুড়মুড় করে ভেতরে ঢোকার চেষ্টা করে। নিহত ১০ জনের মধ্যে নয়জনই হিন্দু এবং একজন বৌদ্ধ। ১৫ জন হাসপাতালে চিকিৎসাধীন আছেন। দুপুর ১২টা থেকে ওই কমিউনিটি সেন্টারে আমন্ত্রিতদের খাওয়ানো শুরু হয়। ৭-৮ হাজার লোকের খাবারের আয়োজন করা হলেও সেখানে ১৫ হাজার লোক অবস্থান করে। গেট খুলে দেওয়া হলে সবাই হুড়াহুড়ি করে ঢোকার চেষ্টা করে। তাছাড়া প্রবেশ পথটি ছিল ঢালু। এ কারণে ধাক্কাধাক্কির মধ্যে অনেকেই পড়ে গিয়ে পদদলিত হন।

[৭১-এর যুদ্ধের বদলা, কাশ্মীরকে মুক্ত করার হুঁশিয়ারি হাফিজ সইদের]

এর মধ্যে আশকারদিঘির পাড়ে রিমা কমিউনিটি সেন্টারে হিন্দু-বৌদ্ধ ধর্মাবলম্বী-সহ সবধর্মের মানুষের জন্য মেজবানের ব্যবস্থা করা হয়। সেখানে দুপুর ১টার পর প্রচণ্ড ভিড় তৈরি হয়। একসময়ে হুড়োহুড়ির জেরে পদদলিত হয়ে এমন দুর্ঘটনা ঘটে। ব্যাপক এ জনপ্রিয় নেতার মৃত্যুতে মহানগর আওয়ামি লিগের পক্ষ থেকে শহরের মুসাফিরখানা মসজিদে রবিবার সন্ধ্যার পর দোয়া এবং মঙ্গলবার পযন্ত তিন দিন প্রতি ওয়ার্ডে আলোচনাসভা ও দোয়ার আয়োজন করা হয়। গত ১৫ ডিসেম্বর মহিউদ্দিন চৌধুরি (৭৩) মারা যান। ১৯৯৪ সাল থেকে টানা তিনবার চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র হিসেবে দায়িত্ব পালন করেন মহিউদ্দিন চৌধুরি। সাবেক মেয়রের বাড়ি চট্টগ্রামের ষোলো শহরে। তাঁর বাড়ির গলিটি চট্টগ্রামবাসীর কাছে ‘মেয়রের গলি’ হিসেবে পরিচিত।

[গাজার রেস্তোরাঁয় বিশেষ ছাড় উত্তর কোরিয়ার নাগরিকদের, জানেন কেন?]

The post প্রাক্তন মেয়রের শ্রাদ্ধের অনুষ্ঠানে পদপিষ্ট হয়ে নিহত ১০, চাঞ্চল্য চট্টলায় appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার