shono
Advertisement

মন্ত্রের বদলে স্বচ্ছ ভারতের স্লোগান, ভাইরাল বিয়ের কার্ড

প্রধানমন্ত্রীর স্বপ্ন সত্যি করতে... The post মন্ত্রের বদলে স্বচ্ছ ভারতের স্লোগান, ভাইরাল বিয়ের কার্ড appeared first on Sangbad Pratidin.
Posted: 09:03 PM Apr 28, 2017Updated: 03:33 PM Apr 28, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বোনের বিয়ের কার্ডেই স্বচ্ছ ভারতের লোগো ব্যবহার করেছিলেন বেঙ্গালুরুর এক যুবক। এবার সেই পথ ধরেই নিমন্ত্রণপত্রে ব্যবহৃত হল স্বচ্ছ ভারতের স্লোগানও। সম্প্রতি রাজস্থানের একটি বিবাহ অনুষ্ঠানের কার্ড ভাইরাল হয়েছে নেটদুনিয়ায়।

Advertisement

দেদার বিকোচ্ছে প্লাস্টিক ডিম ও সবজি, উদ্বিগ্ন আদালত ]

যদিদং হৃদয়ং মম… এই মন্ত্র প্রায় প্রতিটি বিয়ের কার্ডেই লেখা থাকে। সাধারণভাবে অনেকেই এই ঢঙে কোনও পরিবর্তন করেন না। তবে কেউ কেউ নয়া চমক ও সৃষ্টির ছোঁয়ায় রাঙিয়ে তোলেন বিয়ের কার্ডকে। কিন্তু এর মাধ্যমেও যে স্বচ্ছ ভারতের সচেতনতা ছড়ানো যায় তার নমুনা রাখল এই কার্ড। তবে এই প্রথমবার নয়। প্রথম উদ্যোগ নিয়েছিলেন বেঙ্গালুরুর এক যুবক। স্বচ্ছ ভারতের লোগো রেখেছিলেন তাঁর আত্মীয়ের বিয়ের কার্ডে। টুইট করে সে কথা জানিয়েছিলেন খোদ প্রধানমন্ত্রীকে। তাঁর উদ্যোগকে সাধুবাদ জানিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তা রিটুইট করেছিলেন। শুধু তাইই নয়, তিনি নিজে ওই যুবককে ফলো করতে শুরু করেছিলেন টুইটারে। প্রধানমন্ত্রীর এই কাজ আপ্লুত করেছিল যুবকটিকে। ঠিক তারপরই ভাইরাল হল রাজস্থানের এই বিয়ের কার্ড।

সুকমা হামলার জন্য রাজনাথকে দুষলেন এই জওয়ান, ভাইরাল ভিডিও  ]

জানা যাচ্ছে, ঝালওয়ার জেলায় হবে এই বিয়ে। বিয়ের দিন ধার্য হয়েছে ২৯ এপ্রিল। দুই পরিবারের একজন আত্মীয় পঞ্চায়েত কর্মী। তাঁর ভাবনাতেই তৈরি হয়েছে এই কার্ড। প্রচলিত মন্ত্রের জায়গা নিয়েছে স্বচ্ছ ভারতের স্লোগান। আছে লোগোও। প্রধানমন্ত্রীর স্বপ্নকে বাস্তবায়িত করতে, সাধারণ মানুষকে শৌচাগার নির্মাণে সচেতন করতে বিয়ের কার্ডকেই বেছে নিয়েছেন তিনি। যদি একজনও এই কার্ড দেখে অনুপ্রাণিত হয়, তবে সেটাই প্রাপ্তি। সম্প্রতি সে কার্ড ঘুরছে নেটদুনিয়ার এক দেওয়াল থেকে অন্য দেওয়ালে। স্বচ্ছ ভারতে উদ্যোগ যে ভারতের সাধারণ জনজীবনকে কতখানি প্রভাবিত করেছে, এ কার্ডেই যেন তার ইঙ্গিত মিলছে।

বউমার প্রেমে হাবুডুবু খেয়ে শেষে কিনা এই কাজ করলেন কাকাশ্বশুর! ]

The post মন্ত্রের বদলে স্বচ্ছ ভারতের স্লোগান, ভাইরাল বিয়ের কার্ড appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement