shono
Advertisement

‘শাহরুখ থুতু ছেটাননি, প্রার্থনা করেছিলেন’, ‘দোয়া’বিতর্কে কিং খানের পাশে তসলিমা

শাহরুখের প্রশংসা করেন বাংলাদেশের লেখিকা।
Posted: 10:23 AM Feb 08, 2022Updated: 11:05 AM Feb 08, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রয়াত কিংবদন্তি লতা মঙ্গেশকরকে (Lata Mangeshkar) শ্রদ্ধা জানাতে গিয়েছিলেন। তাঁর জন্য ‘দোয়া’ করেছিলেন শাহরুখ খান (Shah Rukh Khan)। তাতেই নেটদুনিয়ার একাংশের সমালোচনার পাত্র হতে হয়েছে ‘কিং খান’কে। নিন্দুকদের একহাত নিয়ে অনেকে আবার তাঁর পাশেও দাঁড়িয়েছেন। শাহরুখের সমর্থনে আগেই মুখ খুলেছেন উর্মিলা মাতন্ডকর, সঞ্জয় রাউতের মতো ব্যক্তিত্বরা। এবার তাঁর পাশে এসে দাঁড়ালেন তসলিমা নাসরিন (Taslima Nasrin)।   

Advertisement

গত রবিবার মুম্বইয়ের শিবাজি পার্কে হয় সংগীতসম্রাজ্ঞী লতা মঙ্গেশকরের শেষকৃত্য। শিল্পীকে শ্রদ্ধা জানাতে গিয়েছিলেন শাহরুখ। সঙ্গে ছিলেন তাঁর ম্যানেজার পূজা দাদলানি।  সেখানেই প্রয়াত কিংবদন্তির মরদেহের সামনে দাঁড়িয়ে ‘দোয়া’ করেন শাহরুখ। তারপর মাস্ক নামিয়ে ফুঁ দিতে দেখা যায় তাঁকে। শাহরুখের এই কাজের প্রশংসা করেন অনেকে। কিন্তু কেউ কেউ তারকার বিরুদ্ধে থুতু ছেটানোর অভিযোগ আনেন। 

[আরও পড়ুন: জীবনের প্রথম আয় মোটে ২৫ টাকা, কত টাকার সম্পত্তি রেখে গেলেন লতা মঙ্গেশকর?]

এই অভিযোগের জবাব দিয়েই তসলিমা লেখেন, “শাহরুখ খান থুতু ছেটাননি, তিনি দোয়া করার পর ফুঁ দিয়েছিলেন। মুসলিমরা এটা শুভ কামনার জন্য করে থাকেন। মুসলিমরা হিন্দুদের জন্য প্রার্থনা করেন, হিন্দুরা মুসলিমদের জন্য প্রার্থনা করেন। মিশ্র সমাজে বেঁচে থাকার এ এক মানবিক প্রক্রিয়া।” 

এর পরে নিজের টুইটের স্ক্রিনশট শেয়ার করেন তসলিমা। তাতে শাহরুখের ছবি শেয়ার করে বাংলাদেশি লেখিকা লেখেন, “এই ভারতবর্ষকে ভালবাসি।” পরে সেটি আবার ফেসবুকে শেয়ার করে লেখেন, “বাংলাদেশেও এমন দৃশ্য দেখতে চাই।”

শাহরুখ প্রসঙ্গে এক সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলতে গিয়ে উর্মিলা (Urmila Matondkar) তীব্র ক্ষোভ প্রকাশ করেন। মানুষের চিন্তাভাবনা এতটাই নিম্নমানের হয়ে গিয়েছে যে ‘দোয়া’কে থুতু দেওয়া বলা হচ্ছে। এটা খুবই হতাশাজনক বলে মনে করেন অভিনেত্রী তথা রাজনীতিবিদ।

[আরও পড়ুন: OMG! ১০ কোটির বিনিময়ে পাক প্রেসিডেন্ট জারদারির প্রাইভেট পার্টিতে নেচেছিলেন ঐশ্বর্য!]  

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement