সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফ্লিপকার্টের ‘বিগ বিলিয়ন ডেজ সেল’ ঘিরে বিতর্ক শুরু হয়েছে। যার কেন্দ্রে আইফোন ১৬। বলা হচ্ছে, এই ফোনটি সেলে অনেক ছাড়ে বিক্রি হচ্ছিল। কিন্তু কিনতে গিয়ে বিড়ম্বনার মধ্যে পড়তে হয়েছে গ্রাহকদের। অনেকেই অভিযোগ করতে শুরু করেছেন। ব্যাপারটা কী?
এক্স হ্যান্ডল-সহ নানা সোশাল মিডিয়ায় ইউজাররা অভিযোগ করেছেন, ফ্লিপকার্ট বিভ্রান্ত করছে। ওই সেলে আইফোন ১৬ সবচেয়ে বেশি ছাড়ে বিক্রি হচ্ছিল। কিন্তু দ্রুত তা 'আউট অফ স্টক' হয়ে যায়। অনেক ইউজারই নাকি লক্ষ করেন তাঁরা অর্ডার দেওয়ার পর আচমকাই সেটা ক্যানসেল হয়ে গিয়েছে। পরে আবার দেখা যায় সেটি 'আউট অফ স্টক' হয়নি। কিংবা নতুন স্টক এসে যায়। পুরো বিষয়টিই ইচ্ছাকৃত সমস্যা সৃষ্টি বলে দাবি করছেন ইউজাররা। আর সেই দাবি ঘিরেই বিতর্ক ঘনিয়েছে।
এখানেই শেষ নয়। অর্ডার ক্যানসেল হওয়ার পরও নাকি ফ্লিপকার্ট অ-ফেরতযোগ্য চার্জ হিসেবে টাকা কেটেছে। ফলে আলাদা করে পকেট ফাঁকা হয়েছে তাঁদের। লাভের ঘরে বড়সড় শূন্য।
ফ্লিপকার্ট বা আমাজনকে ঘিরে এমন অভিযোগ এর আগেও উঠেছে। দাবি, এই ধরনের ফ্ল্যাশ সেল, হাফ প্রাইস ডিল কিংবা বিপুল ছাড়ের সেলে অনেক সময়ই আসলে একধরেনর 'গিমিক' থাকে। কোথাও ক্রেতারা দাবি করেছেন, তাঁরা ক্রয় করা পণ্য পাননি। কোথাও বা দাবি, 'লুকনো' চার্জ নেওয়ার।
