shono
Advertisement

নগদ ৬,০০০ কোটি টাকা ব্যাঙ্কে জমা দিয়ে নজির ব্যবসায়ীর

মোদির আদর্শে উদ্বুদ্ধ হয়ে কালো টাকা জমা দিলেন এই ব্যবসায়ী। The post নগদ ৬,০০০ কোটি টাকা ব্যাঙ্কে জমা দিয়ে নজির ব্যবসায়ীর appeared first on Sangbad Pratidin.
Posted: 12:43 AM Nov 15, 2016Updated: 07:13 PM Nov 14, 2016

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত সপ্তাহে দেশে কালো টাকার রমরমা রুখতে সার্জিক্যাল স্ট্রাইক চালিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ৫০০ ও ১০০০ টাকার নোট বাতিল ঘোষণা করেছিলেন তিনি। কালো টাকার হিসেব পেতে এবং সাধারণ মানুষের সুবিধার্থে এই টাকা ব্যবহার করার জন্যই এই পদক্ষেপ, এমনটাই জানিয়েছেন প্রধানমন্ত্রী। এই ঘটনার পরিপ্রেক্ষিতে কালো টাকার কারবারিরা বেশ বিপদেই পড়েছেন। কোথাও বস্তা ভর্তি কালো টাকায় আগুন লাগিয়ে দেওয়া হচ্ছে, আবার কোথাও ৫০০, ১০০০ টাকার নোট ছিঁড়ে ফেলা হচ্ছে।

Advertisement

কিন্তু মোদির উদ্যোগ কোথাও গিয়ে যেন কিছু কালো টাকার মালিকেরও চোখ খুলে দিয়েছে। মোদির আদর্শে অনুপ্রাণিত হয়ে তাঁরাও কোটি কোটি টাকা ব্যাঙ্কে জমা করতে উদ্যত হচ্ছেন। আর এমন ঘটনাই ঘটল সুরাতে।

সুরাতের এক ব্যবসায়ী ৬,০০০ কোটি নগদ টাকা ব্যাঙ্কে জমা করে নজির গড়লেন। গুজরাতের ব্যবসায়ী লালজি ভাই প্যাটেল ৬,০০০ কোটি টাকা নগদ ব্যাঙ্কে জমা করার পাশাপাশি কালো টাকা রাখার ক্ষতিপূরণ হিসাবে ৫,৪০০ কোটি টাকা কর হিসাবে দিতেও রাজি হয়েছেন।

সুরাতের এই ব্যবসায়ী লালজি ভাই প্যাটেল সাধারণ মানুষের সেবা করার জন্য বরাবরই নজর কেড়েছেন। দেশের শিশুকন্যাদের লেখাপড়ার স্বার্থে ২০০ কোটি টাকা দান করে তিনি খবরের শিরোনামেও এসেছিলেন একবার। নরেন্দ্র মোদির নাম লেখা স্যুট এবং জ্যাকেট কেনার জন্যও এই ব্যবসায়ী বেশ বিখ্যাত।

The post নগদ ৬,০০০ কোটি টাকা ব্যাঙ্কে জমা দিয়ে নজির ব্যবসায়ীর appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement