shono
Advertisement

নিরাপত্তার কড়াকড়িতে মেলানিয়ার স্কুল সফরে ‘নো এন্ট্রি’, মুখ ভার বহু সংবাদমাধ্যমের

স্কুল থেকে ঢিলছোঁড়া দূরত্বে মোতিবাগ মেট্রোর কাজ ঢাকল সবুজ কাপড়ে। The post নিরাপত্তার কড়াকড়িতে মেলানিয়ার স্কুল সফরে ‘নো এন্ট্রি’, মুখ ভার বহু সংবাদমাধ্যমের appeared first on Sangbad Pratidin.
Posted: 11:47 AM Feb 25, 2020Updated: 04:10 PM Feb 25, 2020

সোমনাথ রায়, নয়াদিল্লি:খুশির ক্লাস” (Happiness Class)পরিদর্শনে দিল্লির সরকারি স্কুলে আসবেন মার্কিন ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প(Melania Trump)। তাঁর এই স্কুল পরিদর্শন ঘিরে দফায় দফায় কঠোর হয়েছে নিরাপত্তা ব্যবস্থা। আর নিয়মের বেড়াজাল জোরদার করায় গতকালই বাদ পড়েছেন স্বয়ং দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল ও শিক্ষামন্ত্রী মনীশ শিসোদিয়াও। সংবাদমাধ্যমগুলির প্রবেশের ক্ষেত্রেও নিয়মের বেড়াজাল। বিশেষ কয়েকটি সংবাদমাধ্যম ছাড়া প্রবেশের অনুমতি দেওয়া হয়নি কাউকেই।

Advertisement

ভারত সফরে আসার আগেই আপ সরকারের মস্তিষ্কপ্রসূত “খুশির ক্লাস” দেখতে আগ্রহ প্রকাশ করেছিলেন ট্রাম্প ঘরনি। তবে তাঁর নিরাপত্তা নিয়ে কেন্দ্রীয় সরকারের কড়া নজরদারিতে রোষের মুখে পড়ছেন অনেকেই। মার্কিন প্রেসিডেন্টের সঙ্গে আসা বিদেশি সংমবাদ মাধ্যম, ও কয়েকটি বিশিষ্ট জাতীয় সংবাদমাধ্যম ছাড়া বাকি করোরই স্কুলে প্রবেশের অনুমতি মেলেনি সরকারের তরফ থেকে। মেলানিয়া ট্রাম্পের স্কুল পরিদর্শেনর সময়ের সাক্ষী হতে চাইলেও অনুমতিপত্রের (Permission Letter)দোহাই দিয়ে স্কুলের গেটের মুখেই আটকে যাচ্ছে বেশিরভাগ সংবাদমাধ্যমগুলি। যদিও এই অনুমতিপত্র সংবাদমাধ্যমগুলিকে কবে সংগ্রহ করতে বলা হয়েছিল তা নিয়ে প্রশ্ন থেকেই যাচ্ছে। ট্রাম্প ঘরণির স্কুল পরিদর্শনের অনুষ্ঠান প্রথমে দিল্লির একটি গার্লস সেকেন্ডারি স্কুলে স্থির করা হয় এক রাতের মধ্যেই সেই স্থান পরিবর্তন করে একটি সরকারি কো-এডুকেশনাল (Co-Educational )স্কুলে তা করা হবে বলে জানানো হয়। তবে শুধুমাত্র সংবাদমাধ্যগুলিই নয়। নিরাপত্তার বেড়াজালকে মজবুত করতে অনুষ্ঠিত স্কুলে প্রবেশের অনুমতি মেলেনি স্থানীয় বিধায়ক ও স্কুলের সাজসজ্জার দায়িত্বে থাকা সংশ্লিষ্ট কর্তৃপক্ষও।

[আরও পড়ুন:‘মাড প্যাকের কথা জানতে চাইছিলেন মেলানিয়া’, গোপন কথা ফাঁস করলেন তাজমহলের গাইড]

অন্যদিকে মার্কিন ফার্স্ট লেডির কাছে ‘গরিবি’ ঢাকতে গুজরাটের বসতির মতো উল্লিখিত স্কুলের কাছে থাকা মতিলাল বা মেট্রো স্টেশনটিকে ঢাকা হয়েছে সবুজ কাপড়ে। মেট্রো স্টেশন কর্তৃপক্ষের অবশ্য দাবি, মতিলাল বাগ মেট্রো স্টেশনে কয়েকদিন যাবৎ নির্মাণ কাজ চলায় তা ঢেকে রপাখা হয়েছে এর সঙ্গে মেলানিয়ার স্কুল পরিদর্শনের কোনও সম্পর্ক নেই। সরকারি স্কুলটিকে ঘিরে রেখেছ সিআরপিএফ ও কেন্দ্রীয় পুলিশ।

[আরও পড়ুন:ভারত সফরে ট্রাম্প LIVE: রাজঘাটে গান্ধীজির সমাধিতে শ্রদ্ধা ট্রাম্প দম্পতির, লাগালেন গাছ]

The post নিরাপত্তার কড়াকড়িতে মেলানিয়ার স্কুল সফরে ‘নো এন্ট্রি’, মুখ ভার বহু সংবাদমাধ্যমের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement