shono
Advertisement

‘কোটায় চাকরি হত না? তবে এরা কারা’, সোশ্যাল মিডিয়ায় পাঁচজনের নাম করে সুজনকে প্রশ্ন উদয়নের

বাম আমলে দুর্নীতি প্রসঙ্গে বাবার পাশে দাঁড়ালেন উদয়নপুত্র সায়ন্তন।
Posted: 05:49 PM Mar 26, 2023Updated: 05:54 PM Mar 26, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাম আমলে কীভাবে চাকরি হত, তা নিয়ে গত কয়েকদিন ধরেই কাঁটাছেড়া চলছে সোশ্যাল মিডিয়ায়। দুর্নীতির শিকড় কতটা গভীরে ছিল তা প্রমাণের চেষ্টায় তৃণমূল। এই পরিস্থিতিতে গতকাল উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী উদয়ন গুহ দাবি করেছেন, তাঁর বাবা অর্থাৎ কমল গুহও বাম আমলে অনেককে চাকরি দিয়েছেন। তাঁর এই মন্তব্যকে কেন্দ্র করে স্বাভাবিকভাবেই রাজনৈকিত মহলে আলোচনা করছে। কারণ, বাম বিরোধিতা করতে গিয়ে বাবার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ করেছেন উদয়ন। তবে তা সত্ত্বেও নিজের অবস্থানে অনড় তিনি। রবিবার চাকরি নিয়ে সরাসরি নিশানা করলেন সুজন চক্রবর্তীকে। এদিকে বাবার পাশে দাঁড়ালেন উদয়নপুত্র সায়ন্তন গুহ।

Advertisement

বাম আমলেও যোগ্য প্রার্থীদের বঞ্চিত করে দলের ঘনিষ্ঠ অযোগ্যদের চাকরি পাইয়ে দেওয়া হয়েছে। এই অভিযোগ নিয়ে বলতে গিয়েই শনিবার রাজ্যের উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়ন গুহ (Udayan Guha) তাঁর বাবা কমল গুহর আমলে দুর্নীতির অভিযোগ স্বীকার করে নেন। বলেন, “আমার বাবাও যখন বাম আমলে মন্ত্রী ছিলেন, তখন বাবাও অনেকগুলি ডিপার্টমেন্টে চাকরি দিয়েছিলেন। দলের ছেলেদের চাকরি দেওয়ার কাজ আগেও হতো, পরেও হবে।” এরপরই বিরোধিতা তাঁক নিশানা করেন। বলেন, “পিসি-ভাইপোর কাছে ভাল সাজতে নিজের মৃত বাবাকেও ছাড়ছেন না।” তা সত্ত্বেও নিজের অবস্থানে অনড় উদয়ন। রবিবার সোশ্যাল মিডিয়ায় ৫ জনের নাম তুলে ধরে সুজন চক্রবর্তীকে উদ্দেশ করে ছুঁড়লেন প্রশ্ন। জিজ্ঞেস করলেন, “সুজনবাবু কোটায় চাকরি হতো না? তবে এরা কী করে চাকরি পেয়েছিল? অঞ্জলি সেন, শুক্লা সরকার, বুদ্ধদেব রায়, বিশ্বনাথ রায়, মলয় রায়।”

 

[আরও পড়ুন: ‘জয়েনিং লেটার কেন? রেজাল্ট দেখান, প্রথম হয়েছিলাম’, চাকরি প্রসঙ্গে তৃণমূলকে তোপ সুজনপত্নীর]

এদিকে বাবার বক্তব্যকে সমর্থন করলেও সংবাদমাধ্যমের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন উদয়ন গুহপুত্র সায়ন্তন। চাকরি দুর্নীতিতে ঠাকুরদার নাম জড়ানোর বিষয়টি একেবারেই ভালভাবে নিচ্ছেন না তিনি। এদিন ফেসবুক লাইভে সায়ন্তন দাবি করেন, কমল গুহর নাম উঠিয়েছে সংবাদমাধ্যম। শুধুমাত্র নিজেদের স্বার্থে মৃত মানুষকে টেনে আনা হয়েছে। নিজের ছেলেকে বাবার বিরুদ্ধে মুখ খুলতে বাধ্য করা হয়েছে। সায়ন্তন বলেন, “চাকরি বাম আমলে হয়েছে তা অস্বীকার করার কোনও জায়গা নেই। তবে পরিকল্পনামাফিক বাবাকে কমল গুহর প্রসঙ্গে প্রশ্ন করা হয়েছে। উদ্দেশ্য মুচমুচে হেডলাইন তৈরি। চাকরি একা কমল গুহ দেননি। সবাই দিয়েছেন।”

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার