shono
Advertisement

নতুন আধিকারিক নিয়োগে ক্ষোভ, ইস্তফা হোয়াইট হাউসের প্রেস সচিবের

পিছনে কী রাশিয়া যোগ, প্রশ্ন বিশেষজ্ঞদের। The post নতুন আধিকারিক নিয়োগে ক্ষোভ, ইস্তফা হোয়াইট হাউসের প্রেস সচিবের appeared first on Sangbad Pratidin.
Posted: 08:51 AM Jul 22, 2017Updated: 07:35 AM Jun 17, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাথার ওপর নতুন জনসংযোগ আধিকারিককে বসিয়ে দেওয়ার সিদ্ধান্তে ক্ষুব্ধ ছিলেন। হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারির দায়িত্ব থেকে ইস্তফা দিয়ে প্রতিবাদ জানালেন শন স্পাইসার। ট্রাম্প ঘনিষ্ঠ নেতা বুঝিয়েছেন একই রান্নাঘরে অনেক রাঁধুনি থাকলে ঠোকাঠুকি অবশ্যম্ভাবী। অতএব সরে যাওয়া ভাল।

Advertisement

[মাকে সুস্থ রাখতে দীর্ঘ ২০ বছর মেয়ে সেজে রইলেন এই ব্যক্তি]

তিনি বরবারই ডোনাল্ড ট্রাম্পের ঘনিষ্ঠ বলয়ে। প্রেসিডেন্ট হিসাবে শপথ গ্রহণের পর শন স্পাইসারকে হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি নির্বাচিত করেছিলেন ডোনাল্ড ট্রাম্প। তাঁর ধারণা ছিল দেশ-বিদেশের সব তাবড় সাংবাদিকদের সামলাতে পারবেন স্পাইসার। তবে সেই বিশ্বাস ভাঙতে বেশি সময় লাগেনি। পরপর বিতর্কিত মন্তব্য এবং সিদ্ধান্তের জন্য মার্কিন ও বিদেশি সংবাদমাধ্যমের নিশানায় ছিলেন স্পাইসার। একবার নিউ ইয়র্ক টাইমস, গার্ডিয়ান, বিবিসি, সিএনএন, পলিটিকোর মতো সংবাদমাধ্যমের প্রতিনিধিদের স্পাইসার প্রেস ব্রিফিংয়ে ঢুকতে দেননি। একবার সিএনএনের সাংবাদিককে কার্যত ঘাড় ধাক্কা দিয়ে বের করে দেন। এমনকী প্রেস ব্রিফিংয়ের সময় এক মহিলা সাংবাদিককে রীতিমতো ভেঙিয়েছিলেন স্পাইসার। সিরিয়া যুদ্ধের সময় স্পাইসার বলেছিলেন, হিটলার কোনও রাসায়নিক হামলা চালাননি। ট্রাম্পকে বাঁচাতে গিয়ে তিনি একাধিকবার বিতর্কিত মন্তব্য করেছিলেন। সূত্রের খবর, এই সমস্ত কারণে প্রেসিডেন্টের কাছে তাঁর নম্বর কমছিল। ড্যামেজ কন্ট্রোলে হোয়াইট হাউসে নতুন একজন কমিউনিকেশন ডিরেক্টর নিয়োগ করেন ডোনাল্ড ট্রাম্প। নতুন ওই অফিসার শুক্রবার হোয়াইট হাউসে প্রেস ব্রিফিংয়েও ছিলেন। এতেই স্পাইসার দেওয়াল লিখন পড়ে ফেলেন। সংঘাতের আগে তিনি টুইট করে ইস্তফার কথা জানিয়েছেন। সেপ্টেম্বর থেকে তিনি আর ওই পদে থাকবেন না। তবে এমন দায়িত্ব পালনের জন্য প্রেসিডেন্ট ট্রাম্পকে তিনি অভিনন্দন জানিয়েছেন। মার্কিন এক সংবাদমাধ্যমকে স্পাইসার বলেন, রান্নাঘরে অনেকগুলি রাঁধুনি থাকলে মুশকিল। বনিবনা না হতেই পারে। নতুন অফিসারকে আনা ট্রাম্পের বড় ভুল সিদ্ধান্তই বলে স্পাইসার মনে করেন। তাই মাত্র ৬ মাসেই তাঁর এই কেরিয়ার থামল। স্পাইসারের জায়গায় প্রেস সচিব হিসাবে দেখা যাবে সারা হাকাবিকে।

[লাইসেন্স নেই, পুলিশের হাত থেকে পালাতে স্কুটার আরোহী কী করলেন জানেন?]

স্পাইসারের পদত্যাগে এই যুক্তি সামনে এলেও পিছনে অন্য অঙ্ক দেখছেন বিশেষজ্ঞরা। মার্কিন সংবাদমাধ্যমের একাংশের বক্তব্য, প্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়া যোগের ক্ষেত্রে স্পাইসারের ভূমিকা কী ছিল তা খতিয়ে দেখছেন তদন্তকারীরা। নতুন করে যাতে বিড়ম্বনায় না পড়তে তার জন্য আগে থেকেই সরে দাঁড়ালেন স্পাইসার।

The post নতুন আধিকারিক নিয়োগে ক্ষোভ, ইস্তফা হোয়াইট হাউসের প্রেস সচিবের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement