shono
Advertisement

Breaking News

Israeli Strike

এবার বেইরুটের বসতি এলাকায় ইজরায়েলি হামলা! গত ২৪ ঘণ্টায় লেবাননে মৃত ১০৫

বেইরুটে নয়া বিমানহানায় মৃত্যু হয়েছে ৩ জঙ্গি-সহ ৪ জনের।
Published By: Kishore GhoshPosted: 09:57 AM Sep 30, 2024Updated: 10:28 AM Sep 30, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মধ্যপ্রাচ্যের রক্তক্ষয়ী যুদ্ধে ইতিমধ্যে মৃত্যু হয়েছে হেজবোল্লা প্রধান হাসান নাসরাল্লার। এরপরেও লেবাননে ইজরায়েলি সেনার আক্রমণ অব্যাহত। সোমবার ভোরে বেইরুটে বিমান থেকে বোমাবর্ষণ করে নেতনিয়াহুর সেনা। সূত্রের খবর, এই হামলায় মৃত্যু হয়েছে ৩ জঙ্গি-সহ ৪ জনের। যদিও এই হামলা নিয়ে বিতর্ক শুরু হয়েছে। কারণ বেইরুটের কোলা জেলায় সাধারণ বসতি এলাকায় ইজরায়েলি সেনা হামলা চালিয়েছে বলে অভিযোগ। এদিকে গত ২৪ ঘণ্টায় লেবাননে হামলায় মৃতের সংখ্যা বেড়ে হল ১০৫।

Advertisement

এরই মধ্যে লেবানন সীমান্তে সামরিক সরঞ্জাম এবং সেনার সংখ্যা বাড়িয়ে চলেছে ইজরায়েল। অনুমান করা হচ্ছে, আপাতত লেবাননে হামলা অব্যাহত রাখবে আইডিএফ বাহিনী। যদিও পালটা হামলা চালিয়েছে হেজবুল্লাহও। জানা গিয়েছে, উত্তর-পূর্বের তিবেরিয়াস অঞ্চলে রকেট ও ক্ষেপণাস্ত্র ছুড়েছে তারা। তবে ওই ক্ষেপণাস্ত্রগুলি উন্মুক্ত স্থানে পড়েছে বলেই দাবি ইজরায়েলি বাহিনীর। অন্যদিকে ইয়েমেনেও হামলা চালিয়ে নেতনিয়াহুর সেনা। দেশটির সশস্ত্র গোষ্ঠী হুতিকে লক্ষ্য করেই এই হামলা চালানো হয়েছে। রাস ইসা ও হোদেইদা সমুদ্রবন্দরের পাশাপাশি বিভিন্ন বিদ্যুৎ প্রকল্পকে লক্ষ্য করে হামলা চালানো হয়। এতে কয়েকজনের প্রাণহানী হয়েছে।

লেবানন স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় ইজরায়েলি হামলায় মৃত্যু হয়েছে মোট ১০৫ জনের। আহত বহু। দক্ষিণের শহর সিডোনে ৩২ জনের মৃত্যু হয়েছে। উত্তরের বালবেক হারমেল প্রদেশে মৃত্যু হয়েছে ২১ জনের। আহত কমপক্ষে ৪৭ জন। যদিও পিছু হটতে রাজি নয় হেজবুল্লা। ইতিমধ্যে নাসরাল্লার উত্তরসূরির নাম ঘোষণা করেছে তারা। হেজবুল্লার নতুন প্রধান হয়েছে হাশেম সফিউদ্দিন। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • এরই মধ্যে লেবানন সীমান্তে সামরিক সরঞ্জাম এবং সেনার সংখ্যা বাড়িয়ে চলেছে ইজরায়েল।
  • অনুমান করা হচ্ছে, আপাতত লেবাননে হামলা অব্যাহত রাখবে আইডিএফ বাহিনী।
Advertisement