shono
Advertisement
Donald Trump

আদৌ কি বুলেট ছুঁয়েছিল ট্রাম্পকে? সংশয় খোদ এফবিআই কর্তার

গত ১৩ জুলাই নির্বাচনী জনসভায় গিয়ে হামলার শিকার হন ট্রাম্প।
Published By: Biswadip DeyPosted: 08:35 PM Jul 25, 2024Updated: 08:35 PM Jul 25, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রাণঘাতী হামলা থেকে বেঁচে ফিরেছেন ডোনাল্ড ট্রাম্প। কিন্তু সত্যিই কি বুলেট ছুঁয়েছিল তাঁকে? না, কোনও কন্সপিরেসি থিয়োরি নয়। এমন সংশয় খোদ এফবিআই কর্তা ক্রিস্টোফার রে'র। মার্কিন হাউস জুডিশিয়ারি কমিটির সামনে এই প্রশ্ন তুলে দিলেন তিনি।

Advertisement

ঠিক কী নিয়ে সংশয় তাঁর? এফবিআই কর্তা বলছেন, ''প্রাক্তন প্রেসিডেন্ট ট্রাম্পের প্রতি সম্মান রেখেই বলছি, প্রশ্ন উঠছে তাঁর কানে কি বুলেট লেগেছিল? নাকি কোনও ধারালো বস্তুর সংস্পর্শেই চোটগ্রস্ত হন তিনি? এই মুহূর্তে আমি বলতে পারব না বুলেটটা কোথায় গিয়ে পড়েছিল?''

[আরও পড়ুন: ধর্মঘট উঠলেও বাজারে অমিল আলু, কবে কমবে দাম?]

গত ১৩ জুলাই নির্বাচনী জনসভায় গিয়ে হামলার শিকার হন ট্রাম্প (Donald Trump)। জানা যায়, দলীয় কর্মীর ছোঁড়া গুলি কান ছুঁয়ে বেরিয়ে গিয়েছে বর্ষীয়ান নেতার। সাক্ষাৎ মৃত্যুমুখ থেকে ফিরেছেন তিনি। মামলাকারী টমাস ম্যাথিউ ক্রুকসকে ঘটনাস্থলেই খতম করে সিক্রেট সার্ভিসের অফিসাররা। তবে গুলি খাওয়ার পরেও ভেঙে পড়েননি ট্রাম্প। প্রাথমিক চিকিৎসা সেরেই তিনি নেমে পড়েছেন নির্বাচনী প্রচারে। রিপাবলিকান প্রার্থী হিসাবে সরকারিভাবে তাঁর নাম ঘোষণাও হয়েছে চলতি সপ্তাহে। হামলার পর প্রথম নির্বাচনী জনসভা থেকে রীতিমতো হুংকারের সঙ্গে ট্রাম্পকে বলতে শোনা গিয়েছে, “আমি মোটেই চরমপন্থী নই। গত সপ্তাহে আমি গণতন্ত্রের জন্য গুলি খেয়েছি।”

এদিকে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন (US president election) থেকে সরে দাঁড়িয়েছেন জো বাইডেন। তাঁর পরিবর্তে ডেমোক্র্যাটদের প্রেসিডেন্ট হতে পারেন কমলা হ্যারিস, এমনটাই মনে করছেন মার্কিন রাজনীতিক মহল।' ট্রাম্প অবশ্য জানিয়ে দিয়েছেন, এই পরিবর্তনে তাঁর সমস্যা নেই। বরং তাঁর কাজ আরও সহজ হবে! বাইডেনের চেয়ে কমলাকে হারানো ঢের সহজ বলেই স্বভাবসিদ্ধ ভঙ্গিতে হুংকার দিয়েছেন তিনি। যদি ও মঙ্গলবার এক নতুন পোলে দেখা গিয়েছে ট্রাম্পকে পিছনে ফেলে দিয়েছেন কমলা (Kamala Harris)!রয়টার্স/ ইপসসের নয়া ওই পোলে দেখা যাচ্ছে যেখানে ট্রাম্প পেয়েছেন ৪২ শতাংশ ভোট, সেখানে কমলার ঝুলিতে ভোট ৪৪ শতাংশ। সেক্ষেত্রে লড়াই ‘কাঁটায় কাঁটায়’ হতে চলেছে বলেই মনে করা হচ্ছে।

[আরও পড়ুন: ‘হিন্দুদের অস্তিত্ব সংকট’, বাংলার ৫ জেলা নিয়ে কেন্দ্রশাসিত অঞ্চল গঠনের দাবি বিজেপি সাংসদের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • প্রাণঘাতী হামলা থেকে বেঁচে ফিরেছেন ডোনাল্ড ট্রাম্প। কিন্তু সত্যিই কি বুলেট ছুঁয়েছিল তাঁকে?
  • এমন সংশয় খোদ এফবিআই কর্তা ক্রিস্টোফার রে'র।
  • মার্কিন হাউস জুডিশিয়ারি কমিটির সামনে এই প্রশ্ন তুলে দিলেন তিনি।
Advertisement