shono
Advertisement

ইংল্যান্ডের মাটিতে ‘জয় বজরংবলি’ স্লোগান ভারতীয় সেনার, ভাইরাল ভিডিও

যৌথ সামরিক মহড়ায় অংশ নিয়েছিল ভারত ও ব্রিটেন।
Posted: 10:55 AM May 12, 2023Updated: 10:55 AM May 12, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইংল্যান্ডে (England) দাঁড়িয়ে ‘জয় বজরংবলি’ স্লোগান দিল ভারতীয় সেনা (Indian Army)। বৃহস্পতিবার দুই দেশের সেনার যৌথ মহড়া ছিল। সেখানেই এই স্লোগান দেন বিহার রেজিমেন্টের সদস্যরা। প্রসঙ্গত, গত সাত বছর ধরে যৌথ মহড়ায় অংশ নেয় ভারত ও ব্রিটেন দুই দেশের সেনা। চলতি বছরের মহড়া শুরু হয়েছে দু’সপ্তাহ আগে। সেখানেই ‘জয় বজরংবলি’ স্লোগান দেন জওয়ানরা। 

Advertisement

২০২৩ সালের যৌথ মহড়া চলছে ব্রিটেনের স্যালিসবারি প্লেইনসে। ভারতীয় সেনার তরফে একটি ব্যাটেলিয়নকে এই মহড়ায় অংশ নেওয়ার জন্য পাঠানো হয়েছে। বিহার রেজিমেন্টের ষষ্ঠ ব্যাটেলিয়ন এই মহড়ায় রয়েছে। অন্যদিকে, ব্রিটেনের তরফে দু’টি ব্যাটেলিয়নকে এই মহড়ায় পাঠানো হয়েছে। তাদের মধ্যে রয়েছে রয়্যাল গোর্খা রাইফেলস ব্যাটেলিয়ন।

[আরও পড়ুন: যশস্বীর জয়গান বিরাট-সূর্যকুমারদের, শেষদিকে ‘কুকীর্তি’ ঘটিয়ে সমালোচিত তরুণ নাইট তারকা]

গতকালই ছিল মহড়ার শেষ দিন। প্রথামাফিক সামরিক কসরত শেষে পরপর স্লোগান দিতে শুরু করেন ভারতীয় জওয়ানরা। আকাশের দিকে মুষ্টিবদ্ধ হাত ছুঁড়ে, দৃপ্ত কণ্ঠে ‘ভারত মাতা কি জয়’ বলে ওঠেন তাঁরা। তারপরেই বিহার রেজিমেন্টের জওয়ানদের গলায় শোনা যায় ‘জয় বজরংবলি’ স্লোগান। প্রসঙ্গত, ভগবান হনুমানের জয়গানের ধর্মীয় স্লোগান হিসাবে ভারতে এই কথা বেশ প্রচলিত। তবে সেনার মুখে এমন স্লোগান সেভাবে শোনা যায় না।

[আরও পড়ুন: দ্য কেরালা স্টোরি: শুভাপ্রসন্নকে নিশানা সায়নী ঘোষের, ‘ওর জন্ম কবে?’, পালটা প্রশ্ন শিল্পীর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement