shono
Advertisement

তেরঙ্গায় ফিকে হলুদ পতাকা, কানাডার দূতাবাসে খলিস্তানি বিক্ষোভের ছক বানচাল ভারতীয়দের

কানাডার দূতাবাসের সামনে 'ভারত মাতা কি জয়' স্লোগান ভারতীয়দের।
Posted: 04:25 PM Jul 09, 2023Updated: 04:25 PM Jul 09, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নেতার খুনে সুবিচারের দাবিতে কানাডার (Canada) ভারতীয় দূতাবাসে বিক্ষোভের পরিকল্পনা ছিল খলিস্তানিদের। কিন্তু বিক্ষোভ শুরু হওয়ার আগেই থামিয়ে দিলেন সেদেশের ভারতীয়রা। তাঁদের তেরঙ্গার ভিড়ে চোখেই পড়ল না খলিস্তানিদের হলুদ পতাকা। প্রসঙ্গত, শনিবার কানাডায় ভারতীয় দূতাবাসের (Indian Consulate) সামনে ভিড় জমিয়েছিলেন খলিস্তানিরা। কিন্তু একই সময়ে ওই চত্বরে ভিড় জমান ভারতীয়রা।

Advertisement

বেশ কয়েকদিন আগেই খলিস্তানিদের তরফে ঘোষণা করা হয়, ব্রিটেনে নিহত নেতা হরদীপ সিং নিজ্জরের মৃত্যুর সুবিচার চান তাঁরা। এই খুনের নেপথ্যে ভারতের হাত রয়েছে বলেই দাবি খলিস্তানিদের। সেই কারণেই ভারতীয় দূতাবাসের সামনে প্রতিবাদ কর্মসূচির পরিকল্পনা। এই প্রসঙ্গে কানাডায় নিযুক্ত ভারতীয় রাষ্ট্রদূত সঞ্জয় কুমার ভার্মার বিরুদ্ধে কুরুচিকর মন্তব্য করে পোস্টারিংও করা হয় দেশের নানা প্রান্তে।

[আরও পড়ুন: আচমকা হুড়মুড়িয়ে ভেঙে পড়ল বহুতলের সিঁড়ি, আটকে কমপক্ষে ৫৪ বাসিন্দা, চাঞ্চল্য কলকাতায়]

শনিবার খলিস্তানি বিক্ষোভের কথা প্রকাশ্যে আসতেই দূতাবাসের নিরাপত্তা আরও আঁটসাট করা হয়। নির্দিষ্ট সময়ে খলিস্তানিরা জমায়েত করলেও একই সময়ে পতাকা ও পোস্টার নিয়ে উপস্থিত হন কানাডার প্রবাসী ভারতীয়রা। তেরঙ্গা উড়িয়ে একেবারে খলিস্তানিদের মুখোমুখি হন তাঁরা। ভারতীয়দের পোস্টারে লেখা ছিল, “খলিস্তানিরা প্রকৃত শিখ নন।” ভারতীয় দূতাবাসের সামনে জড়ো হয়ে ‘ভারত মাতা কি জয়’, ‘বন্দে মাতরম’, ‘লং লিভ ইন্ডিয়া’র মতো স্লোগানও দেন ভারতীয়রা।

খলিস্তানিদের রুখে দিচ্ছেন সাধারণ ভারতীয়রা, এই দৃশ্যের ভিডিও ভাইরাল হয়ে যায় নেটদুনিয়ায়। সান ফ্রান্সিসকোর মতো টরন্টোয় হামলার মুখে পড়েনি ভারতীয় দূতাবাস। তার জন্য সাধারণ মানুষকেও কৃতিত্ব দেওয়া হচ্ছে। প্রসঙ্গত, কানাডায় ক্রমশই বাড়ছে খলিস্তানি কার্যকলাপ। তার প্রভাব পড়ছে দুই দেশের দ্বিপাক্ষিক সম্পর্কেও।

[আরও পড়ুন: ‘এখন আমি ভারতীয়’, বলছেন প্রেমের টানে পাক সীমান্ত পেরনো ৪ সন্তানের মা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement