shono
Advertisement
Joe Biden

আমেরিকার প্রেসিডেন্ট হতে পারেন কমলা হ্যারিস! অবসর নিচ্ছেন? বাইডেনের মন্তব্যে জল্পনা

আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে লড়তে পারবেন বাইডেন? প্রশ্ন ডেমোক্র্যাটদের অন্দরেই।
Published By: Anwesha AdhikaryPosted: 05:25 PM Jul 17, 2024Updated: 05:26 PM Jul 17, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হতে পারেন কমলা হ্যারিস! একটি সম্মেলনে গিয়ে এমনই ইঙ্গিতপূর্ণ মন্তব্য করলেন জো বাইডেন। মার্কিন প্রেসিডেন্টের কথায়, আমেরিকার রাষ্ট্রপ্রধান হিসাবে অন্যতম সেরা পছন্দ হতে পারেন ভারতীয় বংশোদ্ভূত কমলা। উল্লেখ্য, চলতি বছরের শেষেই আমেরিকায় প্রেসিডেন্ট নির্বাচন। বাইডেনের এই মন্তব্যের পরে জল্পনা ছড়িয়েছে, তাহলে কি প্রেসিডেন্ট নির্বাচন থেকে সরে দাঁড়াচ্ছেন তিনি?

Advertisement

মার্কিন (USA) প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাট প্রার্থী হিসাবে কার্যত নিশ্চিত বাইডেন। কিন্তু ৮১ বছর বয়সি নেতা কি আগামী চার বছর ধরে আমেরিকাকে পরিচালনার দায়িত্ব নেওয়ার জন্য শারীরিকভাবে সক্ষম? মার্কিন মুলুকে উঠেছে সেই প্রশ্ন। বিশেষত প্রেসিডেন্সিয়াল ডিবেটে’ ডোনাল্ড ট্রাম্পের (Donald Trump) সামনে রীতিমতো বেকায়দায় পড়তে হয়েছিল ডেমোক্র্যাট নেতাকে। যার পর থেকে প্রশ্ন উঠতে শুরু করে, এমন শারীরিক ও মানসিক অবস্থায় কেউ কি প্রেসিডেন্ট পদপ্রার্থী হতে পারেন?

[আরও পড়ুন: স্বামী অন্য সঙ্গীদের নিয়ে ব্যস্ত! ইনস্টাগ্রামেই ‘তিন তালাক’ দিলেন দুবাইয়ের রাজকুমারী

এহেন পরিস্থিতিতে একটি অনুষ্ঠানে গিয়ে বাইডেন (Joe Biden) বলেন, "কমলা হ্যারিস কেবল ভাইস প্রেসিডেন্ট হিসাবেই অনবদ্য নন, তিনি মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টও হতে পারেন। যদি আমি অবসর নিই, তাহলে মার্কিন প্রেসিডেন্ট পদের সেরা দাবিদার কমলা।" এই মন্তব্য ঘিরেই শুরু হয় তুমুল জল্পনা। তাহলে কি চাপের মুখে হোয়াইট হাউসের লড়াই থেকে সরে দাঁড়াবেন বাইডেন? রাজনীতির ব্যাটন তুলে দেবেন কমলার (Kamala Harris) হাতে?

উল্লেখ্য, যদি কমলা হ্যারিস আমেরিকার প্রেসিডেন্ট হন তাহলে হোয়াইট হাউসে তৈরি হবে নয়া ইতিহাস। প্রথম কৃষ্ণাঙ্গ মহিলা হিসাবে তিনি আমেরিকার প্রেসিডেন্ট হবেন। তবে জল্পনা ছড়ালেও তাতে জল ঢেলে দিয়েছেন বাইডেন নিজেই। মার্কিন প্রেসিডেন্ট সাফ জানিয়ে দিয়েছেন, এখনই তাঁর অবসর নেওয়ার পরিকল্পনা নেই। বরং দ্বিতীয় দফায় প্রেসিডেন্ট হওয়ার পরে প্রথম ১০০ দিনের পরিকল্পনাও ছকে ফেলেছেন তিনি।

[আরও পড়ুন: ট্রাম্পকে হত্যার নীল নকশা তৈরি করছে ইরান! উদ্দেশ্য সোলেমানির মৃত্যুর বদলা?

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ৮১ বছর বয়সি নেতা কি আগামী চার বছর ধরে আমেরিকাকে পরিচালনার দায়িত্ব নেওয়ার জন্য শারীরিকভাবে সক্ষম? মার্কিন মুলুকে উঠেছে সেই প্রশ্ন।
  • একটি অনুষ্ঠানে গিয়ে বাইডেন বলেন, "কমলা হ্যারিস কেবল ভাইস প্রেসিডেন্ট হিসাবেই অনবদ্য নন, তিনি মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টও হতে পারেন।
  • যদি কমলা হ্যারিস আমেরিকার প্রেসিডেন্ট হন তাহলে হোয়াইট হাউসে তৈরি হবে নয়া ইতিহাস। প্রথম কৃষ্ণাঙ্গ মহিলা হিসাবে তিনি আমেরিকার প্রেসিডেন্ট হবেন।
Advertisement