shono
Advertisement
Mohamed Al-Fayed

ডায়নার সঙ্গে দুমড়ে মুচড়ে গিয়েছিল দেহ, এবার ধর্ষণে অভিযুক্ত সেই ডোডির বাবা

গত বছর মৃত ওই ব্যক্তির বিরুদ্ধে সরব অনেকেই।
Published By: Biswadip DeyPosted: 06:53 PM Sep 20, 2024Updated: 07:58 PM Sep 20, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ১৯৯৭ সালে প্রিন্সেস ডায়নার মৃত্যুর সময় তাঁর সঙ্গে গাড়িতে ছিলেন ধনকুবের ডোজি আলফায়েদ। এবার তাঁর বাবা মহম্মদ আল ফায়েদের বিরুদ্ধে উঠল ভয়ংকর অভিযোগ। বিবিসি সূত্রে জানা যাচ্ছে, পাঁচজন মহিলা তাঁর বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ এনেছেন। প্রসঙ্গত, ৯৪ বছরের আল ফায়েত গত বছরই মারা গিয়েছেন।
ব্রিটেনের অভিজাত বিপণি 'হ্যারডসে'র মালিক ছিলেন আল ফায়েদ। ১৯৮৫ থেকে ২০১০ সাল পর্যন্ত তাঁর হাতে ওই বিখ্যাত বিপণির মালিকানা ছিল। বিবিসি জানাচ্ছে, ওই বিপণিতে কাজ করা কুড়িজন মহিলা তাদের জানিয়েছেন, তাঁরা আল ফায়েদের হাতে যৌন নিপীড়ন বা ধর্ষণের শিকার হয়েছিলেন।

Advertisement

বিবিসি প্রকাশ করেছে একটি তথ্যচিত্র। 'আল ফায়েদ: প্রিডেটর' নামের ওই তথ্যচিত্রে দাবি করা হয়েছে, হ্যারডস কর্তৃপক্ষ এই ধরনের অভিযোগে কোনও হস্তক্ষেপ তো করেইনি। বরং ধামাচাপা দেওয়ার জন্য যা যা করার করেছিল।

পরিস্থিতি কতটা ভয়াবহ হয়ে উঠেছিল তা বোঝাতে এক অভিযোগকারিণী জানাচ্ছেন, ''আমরা সকলেই ভীত ও সন্ত্রস্ত্র থাকতাম। উনি আমাদের মধ্যে ভয়ের বীজ পুঁতে দিয়েছিলেন। উনি যদি বলতেন, লাফাও, তাহলে আমরা হয়তো জানতে চাইতাম, কত উঁচু থেকে লাফাব?''
আর সরাসরি যাঁরা মহম্মদ আল ফায়েদের সঙ্গে কাজ করতেন? জানা যাচ্ছে, তাঁদের যৌন স্বাস্থ্যের পরীক্ষা হত। চিকিৎসকরা সেই পরীক্ষা করতেন। মৃত্যু আগে আল ফায়েদের বিরুদ্ধে ১৯৯৭, ২০০৮ ও ২০১৭ সালে তিনটি মামলা দায়ের হয়েছিল ধর্ষণের অভিযোগ জানিয়ে।
প্রসঙ্গত, ১৯৭৪ সালে ইজিপ্ট থেকে ব্রিটেনে আসেন আল ফায়েদ। ১৯৮৫ সালে হ্যারডসের মালিকানা পাওয়ার সময় তিনি রীতিমতো সেলেব্রিটি। তাঁর পুত্র ডোডি ১৯৯৭ সালে মারা যান। তিনি ছিলেন ডায়নার প্রেমিক। সেই সময় গোটা বিশ্বে পরিচিত হয়ে উঠেছিলেন ডোডি। এবার তাঁর বাবার বিরুদ্ধে উঠল মারাত্মক অভিযোগ।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ১৯৯৭ সালে প্রিন্সেস ডায়নার মৃত্যুর সময় তাঁর সঙ্গে গাড়িতে ছিলেন ধনকুবের ডোজি আলফায়েদ।
  • এবার তাঁর বাবা মহম্মদ আল ফায়েদের বিরুদ্ধে উঠল ভয়ংকর অভিযোগ। বিবিসি সূত্রে জানা যাচ্ছে, পাঁচজন মহিলা তাঁর বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ এনেছেন।
  • প্রসঙ্গত, ৯৪ বছরের আল ফায়েদ গত বছরই মারা গিয়েছেন।
Advertisement