shono
Advertisement
RG Kar Protest

আমেরিকা থেকে আফ্রিকা, বিশ্বজুড়ে একটাই ডাক, 'আর জি কর বিচার পাক'

সুইজারল্যান্ডে স্লোগান উঠল, "অভয়া তুমি হারবে না, হাল আমরা ছাড়ব না।"
Published By: Tiyasha SarkarPosted: 12:08 AM Sep 09, 2024Updated: 12:43 PM Sep 10, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আর জি কর (RG Kar Protest) কাণ্ডে উত্তাল বাংলা। অভয়ার সুবিচার চেয়ে পথে হাজার হাজার মানুষ। নিজের মতো করে প্রতিবাদ জানাচ্ছেন সকলেই। এই আন্দোলনের আঁচ বিদেশের মাটিতেও। তরুণী চিকিৎসকের মৃত্যুর সুবিচার চেয়ে বিদেশের মাটিতেও একজোট বাঙালিরা। স্লোগান তুললেন, "অভয়া তুমি হারবে না, হাল আমরা ছাড়ব না।"

Advertisement

অভয়ার সুবিচারের দাবি ব্রাসেলসে জমায়েত।

আর জি করের তরুণী চিকিৎসককে ধর্ষণ ও খুনের প্রতিবাদে ফুঁসছে গোটা বিশ্ব। সুপ্রিম কোর্টের শুনানির দিকে নজর সকলের। সুবিচারের দাবিতে রবিবার রাতে বাংলার রাস্তায় নেমেছেন তারকা থেকে শুরু করে আমজনতা। আট থেকে আশি অভয়ার বিচার চাইছেন।

আর জি করের বিচারের দাবিতে লন্ডনে জমায়েত।

মেয়ের মৃত্যুর বিচার চেয়ে পথে নেমেছেন মৃত চিকিৎসকের বাবা-মাও। কলকাতার চিকিৎসকের মৃত্যুর প্রতিবাদে শামিল হলেন প্রবাসী বাঙালিরাও। আমেরিকা, আফ্রিকা, লন্ডন, নিউডিল্যান্ড, তাইওয়ান, ইজরায়েল, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, বেলজিয়ামের ব্রাসেলস, সুইজারল্যান্ড-সহ বিভিন্ন দেশের বাসিন্দারা অভয়ার জন্য পথে নেমেছেন।

[আরও পড়ুন: ‘কুমোরটুলি দিচ্ছে হাঁক, আমার দুর্গা বিচার পাক’, এবার রাজপথ দখল মৃৎশিল্পীদের]

রবিবার ইউরোপীয় ইউনিয়নের রাজধানী বেলজিয়ামের ব্রাসেলস-এর জুবেল পার্কে একজোট হন প্রবাসী বাঙালিরা। ছোট থেকে বড় সকলের হাতেই ছিল মোমবাতি, দেশের পতাকা। তাঁদের দাবি, অবিলম্বে দোষীদের শাস্তি দিতে হবে। বাংলায় নারীদের সুরক্ষা সুনিশ্চিত করতে হবে। সুইজারল্যান্ডের সমস্ত বাঙালি ও ভারতীয়দেরও একটাই স্বর, 'জাস্টিস ফর আর জি কর'।

নরওয়ের বাঙালি ও ভারতীয়দেরও একটাই স্বর, 'জাস্টিস ফর আর জি কর'।

এদিন অভয়ার সুবিচারের দাবিতে জুরিখের রাস্তায় মিছিল করলেন সেখানকার ভারতীয়রা। বললেন, কলকাতার জুনিয়র ডাক্তার ও সাধারণ মানুষের পাশে আমরা আছি। যতদিন না বিচার হবে, প্রতিবাদ-আন্দোলন চালিয়ে যাওয়ার ডাক দিলেন তাঁরা।

ক্লিভল্যান্ডের বেঙ্গলি কালচারাল সোসাইটির প্রতিবাদ

স্লোগানেই সাফ জানিয়ে দিলেন, হাল তাঁরা ছাড়বেন না। এবিষয়ে বিশ্ব সমন্বয়ক দীপ্তি জৈন বলেন, "আর জি কর ইস্যুতে বিভিন্ন দেশের মানুষ সমবেত হয়েছেন। অভূতপূর্ব সাড়া মিলছে। সুবিচার না পাওয়া পর্যন্ত লড়াই চালিয়ে যাবেন সকলে।" 

সুবিচারের আশায় প্যারিসে জমায়েত

[আরও পড়ুন: ৯/১১-র মতোই বিরাট হামলার ছক, নিউ ইয়র্কে টার্গেট ইহুদিরা! ধৃত পাক নাগরিক]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • আর জি কর কাণ্ডের উত্তাল বাংলা। অভয়ার সুবিচার চেয়ে পথে হাজার হাজার মানুষ।
  • নিজের মতো করে প্রতিবাদ জানাচ্ছেন সকলেই। এই আন্দোলনের আঁচ বিদেশের মাটিতেও।
  • তরুণী চিকিৎসকের মৃত্যুর সুবিচার বিদেশের মাটিতেও একজোট বাঙালিরা। স্লোগান তুললেন, "অভয়া তুমি হারবে না, হাল আমরা ছাড়ব না।"
Advertisement