shono
Advertisement
Weekly Horoscope

৭ জুলাই থেকে ১৩ জুলাই পর্যন্ত Horoscope: এই সপ্তাহে শ্রীবৃদ্ধির যোগ আছে? জেনে নিন রাশিফল

দশা ও অন্তর্দশা না থাকলে রাশিফল অভ্রান্ত হয় না।
Published By: Suparna MajumderPosted: 10:54 AM Jul 07, 2024Updated: 11:08 AM Jul 07, 2024

আলোচ‌্য সপ্তাহের প্রারম্ভে মেষে মঙ্গল, বৃষে বৃহস্পতি, মিথুনে রবি ও শুক্র, কর্কটে চন্দ্র ও বুধ, কন‌্যায় কেতু, কুম্ভে বক্রী শনি, মীনে রাহু। ১২ জুলাই সন্ধ‌্যা ৬.৫৯ মিঃ মঙ্গল বৃষে প্রবেশ করবে। কী হবে এর প্রভাব? (Horoscope) জানালেন অমিতাভ বন্দ্যোপাধ্যায়।

Advertisement

মেষ

সৃষ্টিশীল কাজের জন‌্য সরকারি স্বীকৃতি পেতে পারেন। কর্মপ্রার্থীদের নতুন কাজের সুযোগ আসবে। গৃহে আনন্দ অনুষ্ঠানের জন‌্য বাড়তি খরচ হতে পারে। অংশীদারি ব‌্যবসায় অংশীদারের সঙ্গে মানিয়ে চলার চেষ্টা করুন। স্ত্রীর কর্মক্ষেত্র পরিবর্তনের সুযোগ আসবে। দ্বিচক্রযানের চালকরা খুব সাবধানে গাড়ি চালাবেন। দীর্ঘদিনের কোনও সমস‌্যা এই সময় মিটে যেতে পারে। কর্মক্ষেত্রে অধঃস্তন কর্মচারীদের সঙ্গে বন্ধুত্বপূর্ণ আচরণ করুন। সন্তানের চোখের সমস‌্যার জন‌্য পড়াশোনায় বিঘ্ন আসতে পারে। মায়ের শরীর খুব একটা ভালো যাবে না। প্রতিবেশীদের সঙ্গে সম্পর্ক ভালো রাখার চেষ্টা করুন। অপরের উপকার করার সময় ভালো-মন্দ-বিচার করে নিন। নিজের মতামত অন্যের উপর চাপিয়ে দেবেন না।

বৃষ

সপ্তাহের শুরুতে জীবিকার জন‌্য ভিন রাজ্যে যেতে হতে পারে। কর্মক্ষেত্রে দায়িত্ব বৃদ্ধি পাওয়ার সম্ভাবনা। লটারিতে কিছু অর্থ হাতে আসতে পারে। তবে লোভের বশবর্তী হয়ে অতিরিক্ত বিনিয়োগ করবেন না। পিতা-মাতার সঙ্গে সদ্ভাব বজায় থাকবে। প্রতিযোগিতামূলক সাফল্যের ফলে সরকারি সুযোগ আসবে। সন্তানদের পড়াশোনায় অন‌্যমনস্ক ভাব থাকলেও পরীক্ষায় সাফল‌্য লাভ হবে। কৃষিকার্যে‌র সঙ্গে যুক্ত জাতক-জাতিকারা প্রাকৃতিক দুর্যোগ থেকে ফসল বাঁচানোর চেষ্টা করুন। সপ্তাহের শেষের দিকে জীবনযাত্রার মান বৃদ্ধি পাবে। কোনও বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার আগে অত‌্যন্ত সতর্ক থাকুন।

মিথুন

এই রাশির জাতক-জাতিকারা শান্তিপ্রিয় হওয়ার ফলে অশান্তি এড়িয়ে চলুন। কর্মপ্রার্থীরা নতুন কোনও জীবিকার সন্ধান এই সময় পেতে পারেন। জলবায়ু পরিবর্তনের জন‌্য জ্বর বা সর্দিকাশিতে কষ্ট পেতে পারেন। নিজের শরীরের প্রতি যত্নবান হোন। বয়ঃসন্ধির সন্তানকে বকাবকি করবেন না। বুঝিয়ে বলার চেষ্টা করুন। কর্মক্ষেত্রে ছোটখাটো সমস‌্যার সৃষ্টি হলেও সময়ের সঙ্গে সঙ্গে তা কেটে যাবে। এই নিয়ে দুশ্চিন্তার কোনও কারণ নেই। স্ত্রীর প্রচেষ্টায় ভ্রাতা-ভগিনীদের সঙ্গে মতবিরোধ দূর হতে পারে। অনিদ্রাজনিত রোগকে অবহেলা করবেন না। হঠাৎ কোনও খবরে মানসিক চাঞ্চল‌্য বৃদ্ধি পাবে। প্রৌঢ় ও বয়স্ক ব‌্যক্তিদের বিশেষ সতর্কভাবে চলাফেরা করা উচিত।

কর্কট

সপ্তাহের শুরুতে এই রাশির জাতক-জাতিকাদের ব‌্যবসায় উন্নতি লক্ষ‌্য করা যায়। গোপন শত্রুর থেকে সতর্ক থাকুন। রাজনীতিবিদরা সাংগঠনিক কাজে সুফল পেতে পারেন। কর্মক্ষেত্রে দায়-দায়িত্ব বৃদ্ধি পাবে। কাজকর্মে ভাগ্যের আনুকূল‌্য পেতে পারেন। কর্মপ্রার্থীদের নতুন কর্মসংস্থানের সুযোগ আসবে। জাতক-জাতিকার স্বাস্থ‌্য স্থিতিশীল থাকবে। প্রতিবেশীদের সঙ্গে অযথা মনোমালিন্যে যাবেন না। কন‌্যাসন্তানের বিবাহ নিয়ে কিছু সমস‌্যা দেখা দিতে পারে। নববিবাহিতদের দাম্পত‌্য জীবনে তৃতীয় ব‌্যক্তির উপস্থিতি খুব একটা সুখকর হবে না। বয়স্করা গুরুপাক জাতীয় খাদ‌্য বর্জন করুন।

সিংহ

গ্রহ সন্নিবেশ অনুযায়ী কাজকর্মে ভাগ্যের আনুকূল‌্য পাবেন। এই সময় বাবা-মা কারও শরীর নিয়ে দুশ্চিন্তায় থাকবেন। সন্তানের ভবিষ‌্যৎ নিয়ে অযথা দুশ্চিন্তায় থাকবে না। কতিপয় জাতক-জাতিকার উচ্চস্থান থেকে পড়ে যাওয়ার সম্ভাবনা। শিল্পী ও কলাকুশলীদের নতুন কাজের যোগাযোগ হতে পারে। এই সময় অতিরিক্ত ঋণ নিয়ে ঋণের বোঝা বাড়াবেন না। পরিবারে ভাইবোনদের ব‌্যবহারে কষ্ট পেতে পারেন। সামাজিক কাজে নিজেকে নিয়োজিত করে মান ও যশ অর্জন করুন। ব‌্যবসায়ীদের সপ্তাহটি মোটের উপর ভালো। অতিরিক্ত পরিশ্রমের জন‌্য এই রাশির জাতক-জাতিকার শারীরিক দুর্বলতার সৃষ্টি হতে পারে।

কন্যা

আশা ও নিরাশা নিয়ে সপ্তাহটি কাটবে। কর্মক্ষেত্রে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে বাক্‌-বিতণ্ডায় জড়িয়ে পড়ার ফলে পদোন্নতি আটকে যেতে পারে। কর্মপ্রার্থীদের একাধিক উপায়ে আয়ের সুযোগ এলেও সঠিকপথ বেছে নেওয়া প্রয়োজন। বিদেশে কর্মরত সন্তানের খবর না পাওয়ার ফলে মানসিক দুশ্চিন্তা বৃদ্ধি। শ্বশুরকুল থেকে স্থাবর সম্পত্তি লাভের সম্ভাবনা। এই সময় কিছু প্রাপ্তিযোগের লক্ষণ দেখতে পাওয়া যায়। সপ্তাহের শেষে কোনও আশা পূরণ হতে পারে। বেদখল সম্পত্তি ফিরে পাওয়ার সম্ভাবনা। স্ত্রীর আর্থিক সহায়তায় নতুন গাড়ি কেনার সুযোগ আসবে।

তুলা

কর্মক্ষেত্রে উন্নতির যোগ থাকলেও বদলির সম্ভাবনা। শিক্ষার্থীদের দেশের বাইরে পড়াশোনার সুযোগ আসতে পারে। কর্মপ্রার্থীরা প্রতিযোগিতামূলক পরীক্ষায় ভালো ফল আশা করতে পারেন। যে কোনও পরিস্থিতিতে নিজেকে মানিয়ে নেওয়ার চেষ্টা করুন। লৌহ, কাগজ ও ওষুধ ব‌্যবসায়ীদের বাড়তি মুনাফা লাভের সম্ভাবনা। অপ্রিয় সত‌্য বলে অপরের বিরাগভাজন হবেন না। ব‌্যবসায়ীরা শুল্ক সংক্রান্ত সমস‌্যায় পড়তে পারেন। স্ত্রীর মানসিক সমস‌্যার জন‌্য সংসারে অশান্তি। জলপথে ভ্রমণ এড়িয়ে চলুন। এই সপ্তাহে আপনার জন্মদিন হলে বাবা-মার কাছ থেকে মূল‌্যবান উপহার পেতে পারেন। পাওনা টাকা আদায় নিয়ে গ্রাহকের সঙ্গে ঝামেলা বাধতে পারে।

বৃশ্চিক

চাকরিস্থানে ভালো খবর আশা করতে পারেন। বেহিসাবি খরচের ফলে সংসারে অশান্তি। পরিবারে সামাজিক অনুষ্ঠান নিয়ে আত্মীয়স্বজনের উপহাসের কারণ হতে পারেন। বিনোদন জগতের সঙ্গে উক্ত ব‌্যক্তিদের জন‌্য সময়টি শুভ। পিতা-মাতার কাছ থেকে দূরে থাকলেও তাঁদের খোঁজ-খবর নেওয়ার চেষ্টা করুন। মায়ের স্বাস্থ‌্য খুব একটা ভালো যাবে না। ক্ষুদ্র ব‌্যবসায়ীরা ঋণ পরিশোধ করে শান্তি বজায় রাখুন। পরিবারে কোনও বড় সিদ্ধান্ত নেওয়ার আগে স্ত্রী ও গুরুজনদের পরামর্শ অবশ‌্যই নেবেন। কর্মক্ষেত্রে অতিরিক্ত পরিশ্রমের জন‌্য শারীরিক সমস‌্যা দেখা দেওয়ার সম্ভাবনা। আপনার ব‌্যক্তিগত জীবনে বাইরের লোকের উপস্থিতি ক্ষতিকর হতে পারে। সন্তানের স্বাস্থ‌্য নিয়ে দুশ্চিন্তা অনেকাংশে লাঘব হবে। মহিলাদের এই সময় শ্রীবৃদ্ধি ঘটবে।

ধনু

এই সপ্তাহের গ্রহ সন্নিবেশ অনুযায়ী অর্থনৈতিক দিক থেকে উন্নতি লক্ষ‌্য করা যায়। স্বনিযুক্ত পেশার সঙ্গে যুক্ত জাতক-জাতিকাদের জন‌্য সময়টি শুভ। অভিনয় ও সাংস্কৃতিক জগতের সঙ্গে যুক্ত জাতক-জাতিকারা তাদের কাজের সাফল্যের জন‌্য সমাজে প্রশংসিত হবেন। চাকরিজীবীরা সপ্তাহের মাঝামাঝি কিছু গুরুত্বপূর্ণ কাজের দায়িত্ব পেতে পারেন। চাষিভাইদের প্রাকৃতিক দুর্যোগ থেকে ফসল রক্ষা করার জন‌্য শস‌্যবিমা করিয়ে নেওয়া উচিত। শ্রমিক-মালিক বিবাদের জন‌্য কর্মক্ষেত্রে চাকরির স্থায়িত্ব নষ্ট হতে পারে। শেয়ার বা লটারিতে বাড়তি অর্থ হাতে আসতে পারে। বয়স্করা একাকিত্ব রোগকে দূরে সরিয়ে রাখার চেষ্টা করুন। সন্তানদের শিক্ষার স্থান শুভ।

মকর

ব‌্যবসায়ীদের জন‌্য সপ্তাহটি শুভ। এই সময় পুরনো পাওনা টাকা ফেরত পেতে পারেন। জমি-বাড়ি কেনার জন‌্য অন্যের কথায় কোনও বিনিয়োগ করবেন না। পৈত্রিক সম্পত্তি রক্ষা করার বিষয়ে অনেক পরিশ্রম করতে হবে। সপ্তাহের দ্বিতীয়ার্ধে কোনও ভালো খবর আসতে পারে। বয়স্করা পথেঘাটে সাবধানে চলাফেরা করবেন। ব‌্যবসায় ভালো ফল অাশা করতে পারেন। প্রতিযোগিতামূলক ছাত্র-ছাত্রীদের সাফল্যের সম্ভাবনা। এই সময় তাদের দেশে ও বিদেশে নামী কলেজ ও বিশ্ববিদ‌্যালয়ে মনোনীত হওয়ার যোগ লক্ষ‌্য করা যায়। মরশুমি রোগ থেকে এই সময় সাবধানে থাকুন। কর্মপ্রার্থীরা এই সময় নতুন কাজের জন‌্য আশান্বিত হতে পারেন।

কুম্ভ

সপ্তাহের প্রারম্ভ কর্মজগতে পরিবর্তন আসবে। ঠিকাদারি কাজের সঙ্গে যুক্ত ব‌্যক্তিদের নতুন কাজের সুযোগ আসবে। শিক্ষার্থীদের পরীক্ষার ফল ভালোই হবে। কর্মক্ষেত্রে আপনার সরলতার সুযোগ নিয়ে সহকর্মীরা আপনার পদোন্নতি আটকে দিতে পারে। বন্ধুবান্ধবের ক্ষেত্রে কথাবার্তায় সংযম বজায় থাকলে অনেক ক্ষেত্রে উপকৃত হবেন। রাজনীতির সঙ্গে যাঁরা যুক্ত আছেন তাঁদের জনপ্রিয়তা বৃদ্ধি পাবে। ব‌্যবসায় ভুল সিদ্ধান্ত নেওয়ার ফলে মুনাফায় তার প্রভাব পড়বে। ভোগবিলাসে অতিরিক্ত খরচের ফলে সঞ্চিত অর্থে টান পড়তে পারে। জাতকের কর্মসূত্রে বিদেশ ভ্রমণের যোগ লক্ষ‌্য করা যায়। কর্মপ্রার্থীরা নতুন কোনও জীবিকার সন্ধান এই সময় পেতে পারেন।

মীন

এই রাশির জাতক-জাতিকারা পরিবারের প্রতি কর্তব‌্যপরায়ণশীল হলেও পরিবার সেই অর্থে সম্মান দেবে না। শারীরিক অসুস্থতাকে অবহেলা করা ঠিক হবে না। ব‌্যবসায়ীরা শুল্ক সংক্রান্ত সমস‌্যায় পড়তে পারেন। অনাবশ‌্যক ব‌্যয় এড়িয়ে যাবার চেষ্টা করুন। কর্মক্ষেত্রে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সুনজরে পড়তে পারেন। সংগীত ও নৃত‌্যশিল্পীরা নিজের প্রতিভা দেখানোর সুযোগ পাবেন। চাকরির স্থানে ভালো খবর অাশা করতে পারেন। বাবা-মার একাকীত্বে তঁাদের সঙ্গে কিছুটা সময় কাটানোর চেষ্টা করুন। পুরনো বন্ধুর সঙ্গে ভুল বোঝাবুঝি মিটে যাবে। ঠিকাদারদের কোনও লাভদায়ক কাজ হাতছাড়া হতে পারে। প্রতিবেশীর অন‌্যায় আচরণকে সমর্থন করবেন না। প্রত‌্যাষিত অর্থপ্রাপ্তিতে বাধা, তবে ধৈর্য হারাবেন না।

ll দশা ও অন্তর্দশা না থাকলে রাশিফল অভ্রান্ত হয় না। শুধুমাত্র রাশির উপস্থিতিতে গোচর ফল আংশিক মিলবে ll

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • বৃশ্চিক রাশির জাতক-জাতিকারা চাকরিস্থানে ভালো খবর আশা করতে পারেন।
  • মীন রাশির জাতক-জাতিকারা পরিবারের প্রতি কর্তব্যপরায়ণশীল হলেও পরিবার সেই অর্থে সম্মান দেবে না।
Advertisement