shono
Advertisement

পর্বতারোহণে বিপত্তি, ৭০ ফুট গভীর খাদে পড়লেন মালিক, পোষ্যই বাঁচাল প্রাণ! কীভাবে?

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল প্রভুভক্ত সারমেয়র কীর্তি।
Posted: 02:44 PM Jul 25, 2022Updated: 02:49 PM Jul 25, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পর্বতারোহণের শখ। একাই বেরিয়ে ছিলেন। একা বলতে সঙ্গে ছিল কেবল প্রিয় পোষ্য। জঙ্গল ঘেরা পাহাড়ে আচমকা দুর্ঘটনা! পা পিছলে গভীর খাদে পড়েন প্রৌঢ়। গুরুতর আহত হন। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছয় উদ্ধারকারী দল। যেখানে উদ্ধারকারী দলের হেলিকপ্টারটি পৌঁছয় তার থেকে দূরে ঘটনাস্থল। বোঝা যাচ্ছিল না ঠিক কোথায় রয়েছেন দুর্ঘটনাগ্রস্ত। এই অবস্থায় মুশকিল আসান করল প্রৌঢ়ের পোষ্য। উদ্ধারকারী দলকে রাস্তা চিনিয়ে মালিকের কাছে নিয়ে গেল সে। সম্প্রতি এমন ঘটনাই ঘটেছে আমেরিকার ক্যালিফোর্নিয়ার (Calfornia) পাহাড় ঘেঁষা জঙ্গলে। ঘটনার কথা জানিয়ে সোশ্যাল মিডিয়ায় (Social Media) পোস্ট করে ক্যালিফোর্নিয়া প্রশাসন। যা ভাইরাল হয়।

Advertisement

ঘটনাটি গত ১২ জুলাইয়ের। ৫৩ বছরের এক ব্যক্তি প্রিয় পোষ্যকে সঙ্গে নিয়ে ক্যালিফোর্নিয়ার পার্বত্য উপত্যকা তাহো জাতীয় উদ্যানে (Tahoe National Forest) পাহাড় চড়তে বের হন। আচমকা ঘটে দুর্ঘটনা। প্রায় সাততলা সমান গভীর খাদে, ৭০ ফুট নীচে পড়ে যান ওই প্রৌঢ়। গুরুতর আহত হন। মাজার ও পাঁজরের হাড় ভাঙে তাঁর। কোনওভাবে মোবাইল ফোন থেকে এমারজেন্সি নম্বরে ফোন করে সাহায্য চান। দ্রুত উদ্ধারকারী দলের হেলিকপ্টার ঘটনাস্থলে পৌঁছয়। কিন্তু তাঁরা দুর্ঘটনাস্থলটি চিহ্নিত করতে পারছিলেন না কিছুতেই। এই সময় তাঁদের সাহায্য করে প্রৌঢ়ের পোষ্য কুকুর। প্রায় ২০০ গজ দূরে অসহায় অবস্থায় পড়ে থাকা আহত মালিকের কাছে উদ্ধারকারী দলকে পথ চিনিয়ে নিয়ে যায় সে।

[আরও পড়ুন: জাতীয় পতাকার জন্য দিতে হবে ২০ টাকা! ‘হর ঘর তিরঙ্গা’ কর্মসূচির বিজ্ঞপ্তি নিয়ে বিতর্ক কাশ্মীরে]

এরপরের কাজ করে জরুরি পরিষেবা দানকারী উদ্ধারকারী দলের সদস্যরা। দ্রুত আহতকে স্ট্রেচারে করে নিয়ে যাওয়া হয় হেলিকপ্টারে। সেখান থেকে সোজা হাসপাতাল। বর্তমানে সেখানেই চিকিৎসা চলছে প্রৌঢ়ের। অন্যদিকে কুকুরটিকে ফিরিয়ে দেওয়া হয় প্রৌঢ়ের বাড়ির অন্য সদস্যদের হাতে। পুরস্কার হিসেবে তাকে দেওয়া হয়েছে পছন্দের খাবার। সেও আনন্দে লেজ নাড়িয়ে ধন্যবাদ জানিয়েছে। পরে কুকুরের ছবি-সহ সংক্ষেপে ঘটনার কথা জানিয়ে একটি সোশ্যাল মিডিয়া পোস্ট করে ক্যালিফোর্নিয়ার শেরিফের দপ্তর। জানানো হয় কীভাবে সে প্রাণ বাঁচিয়েছে প্রভুর।

[আরও পড়ুন: ভয়ংকর! মাদকাসক্ত ছেলেকে খুন করলেন বাবা, দেহ টুকরো করে ছড়িয়ে দিলেন শহরের বিভিন্ন জায়গায়]

সোশ্যাল মিডিয়া ওই পোস্ট দ্রুত ভাইরাল হয়। নেটিজেনরা পোষ্য সারমেয়র প্রশংসায় পঞ্চমুখ। সকলেই বলছেন, মানুষ পারে না, কিন্তু কুকুর এভাবেই ভালবাসার দাম দেয়। এই জন্যই বলা হয়, কুকুরের মতো ভাল সঙ্গী নেই।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার