shono
Advertisement

‘জামতাড়া’-র বিরুদ্ধে বিরাট পুলিশি অভিযান, ২ লক্ষ মোবাইল নম্বর ব্লক, গ্রেপ্তার শতাধিক

১৪টি গ্রামে অভিযান চালায় ৫ হাজার পুলিশ।
Posted: 04:06 PM Apr 29, 2023Updated: 04:09 PM Apr 29, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত কয়েক মাসে ‘জামতাড়া গ্যাং’-এর (Jamtara Gang) বিরুদ্ধে ধারাবাহিক অভিযান চালিয়েছে দিল্লি পুলিশ (Delhi Police)। এবার ‘জামতাড়া গ্যাং’-এর বিরুদ্ধে বড়সড় অভিযান চালাল হরিয়ানা পুলিশ (Haryana Police)। সে রাজ্যের মোট ১৪টি গ্রাম থেকে গ্রেপ্তার করা হল শতাধিক সন্দেহভাজনকে। সাইবার অপরাধের অভিযোগে মোট ২ লক্ষ মোবাইল নম্বর ‘ব্লক’ করা হয়েছে বলেও জানা গিয়েছে।

Advertisement

হরিয়ানা পুলিশ সূত্রে জানা গিয়েছে, এই সাইবার অপরাধীরা ঝাড়খণ্ডের কুখ্যাত জামতাড়া নয়, বর্তমান অপরাধ চক্রটি মূলত কাজ চালাচ্ছিল হরিয়ানার মেওয়ট থেকে। এরা ভুয়ো কাস্টমার কেয়ার কর্মী সেজে অথবা ব্যাংককর্মী পরিচয় দিয়ে প্রতারণা চালাচ্ছিল দীর্ঘদিন ধরে। কেওয়াইসি আপডেটের নামে ডিজিটাল মাধ্যমকে ব্যবহার করে মোটা অঙ্কের অর্থ ছিনিয়ে নিত গ্রাহককদের থেকে। পুলিশ জানিয়েছে, দিল্লি থেকে ৮০ কিলোমিটার দূরে হরিয়ানার সীমান্ত এলাকায় মেওয়টের ১৪টি গ্রামে অভিযান চালানো হয়।

[আরও পড়ুন: ফের পিছল জেল স্থানান্তরের আরজি মামলার শুনানি, আপাতত তিহাড়ই ঠিকানা অনুব্রতর]

পুলিশের এই অভিযানেই গ্রেপ্তার করা হয়েছে শতাধিক প্রতারককে। সাইবার অপরাধে ব্যবহৃত ২ লক্ষ মোবাইল নম্বর ব্লক করা হয়েছে। গোটা অপরেশন চালান প্রায় ৫ হাজার পুলিশকর্মী। ওই দলে ছিলেন ৬ জন পুলিশ সুপার, ১৪ জন ডিএসপি। নেতৃত্বে ছিলেন গুরগাঁওয়ের এসিপি সাইবার।এই অভিয়ানকে ‘জামতাড়া’র বিরুদ্ধে বড় সাফল্য বলেই মনে করছে হরিয়ানা প্রশাসন।

[আরও পড়ুন: দুর্নীতির অভিযোগ, এবার সিবিআই আদালতের বিচারককেই সাসপেন্ড করল হাই কোর্ট]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement