shono
Advertisement

হনুমানকে রোজ খাবার দিতেন বৃদ্ধা, অসুস্থ হওয়ার পর মানুষের মতোই সেবা করছে না-মানুষ!

ইতিমধ্যেই ভাইরাল হয়ে গিয়েছে ভিডিওটি।
Posted: 05:18 PM Apr 03, 2022Updated: 05:18 PM Apr 03, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আমরা ওদের বলি না-মানুষ। অর্থাৎ শুরুতেই একটা সীমারেখা টেনে দেওয়া হয়েছে, যে আমরা আর ওরা আলাদা। কিন্তু পশুপাখিদের সঙ্গে মানুষের সংযোগের প্রমাণ বারবার মিলেছে। যা প্রমাণ করে দিয়েছে, আপাত ভাবে যতই আলাদা হোক না কেন, ওরাও আমাদেরই মতো স্নেহ-ভালবাসার কাঙাল। যদি কেউ ওদের ভালবাসা দেয়, তাহলে সাধ্যমতো তা ফিরিয়ে দিতে ওদের জুড়ি মেলা ভার। সম্প্রতি একটি ভিডিও ভাইরাল (Viral video) হয়েছে। যেখানে একটি হনুমানকে (Monkey) এক অসুস্থ বৃদ্ধার মাথায় কার্যত হাত বুলিয়ে দিতে দেখা গিয়েছে। যা দেখে মুগ্ধ নেটিজেনরা।

Advertisement

অবনীশ শরণ নামে এক আইএএস অফিসার টুইটারে একটি ভিডিও শেয়ার করেছেন। তিনি লিখেছেন, ”রোজ সকালে এক বৃদ্ধা হনুমানটিকে রুটি দিতেন। অসুস্থ হয়ে পড়ার কারণে দু’দিন তিনি খেতে দিতে পারেননি তাকে। এরপরই ওঁর শারীরিক অবস্থার খোঁজ নিতে ঘরের ভিতরে ঢুকে পড়ে সেটি। মনকে স্পর্শ করার মতো মুহূর্ত।”

[আরও পড়ুন: ভূত ছাড়ানোর নামে মারধর, জ্বলন্ত ধূপকাঠি দিয়ে কিশোরীকে ছ্যাঁকা মৌলানার]

ঠিক কী দেখা গিয়েছে ভিডিওয়? দেখা যাচ্ছে অসুস্থ বৃদ্ধার খাটে বসে রয়েছে হনুমানটি। তাঁদের পরিবারের আরেক সদস্যকে খাটের সামনে হাতজোড় করে দাঁড়িয়ে থাকতে দেখা যাচ্ছে। বৃদ্ধা হনুমানটির পিঠে হাত বুলিয়ে দেওযার পরে সেটিও বৃদ্ধার গলা জড়িয়ে তাকে কার্যত আদর করতে থাকে। এমনকী, তার মাথাতেও হাত বুলিয়ে দিতে দেখা যায় সেটিকে। পরে খাট থেকে নেমে সে ঘর থেকে বেরিয়েও যায়।

বৃদ্ধার প্রতি হনুমানের ওই আচরণ দেখে মুগ্ধ নেটিজেনরা। এক নেটিজেন ভিডিওটি দেখে উল্লেখ করেছেন, তাঁর জানা একটি ঘটনার কথা। তিনি জানিয়েছেন, তাঁর পরিচিত এক ব্যক্তি হনুমানদের ভালবাসতেন। তিনি মারা গেলে হনুমানরা ভিড় করে এসে চুপ করে কার্যত শোকবিহ্বল হয়ে বসেছিল সেখানে।

তবে অনেকে প্রশংসা করলেও কেউ কেউ নিন্দাও করেছেন ভিডিওটির। তাঁদের দাবি, যেভাবে অসুস্থ বৃদ্ধার কাছে পৌঁছে গিয়েছিল হনুমানটি তাতে কোনও বিপদ হলেও হতে পারত। বাড়ির লোকের উচিত ছিল সাবধান হওয়া।

[আরও পড়ুন: ইউক্রেনের পথে পথে ছড়িয়ে মৃতদেহ! বহু মানুষকে দেওয়া হল গণকবর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার