shono
Advertisement

কেজরিওয়ালকে চতুর্থবার তলব ইডির, বাড়ছে গ্রেপ্তারির আশঙ্কা!

সমনকে ‘বেআইনি’ দাবি করে হাজিরা এর আগে তিনবার হাজিরা এড়িয়েছিলেন তিনি। ফের শনিবার ইডির সমন গিয়ে পৌঁছল কেজরিওয়ালের কাছে। এবার তিনি কী পদক্ষেপ করেন, সেদিকেই তাকিয়ে রাজনৈতিক মহল।
Posted: 08:58 AM Jan 13, 2024Updated: 09:10 AM Jan 13, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আবগারি দুর্নীতি মামলায় ফের অরবিন্দ কেজরিওয়ালকে সমন পাঠাল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। আগামী ১৮ জানুয়ারি তাঁকে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে।

Advertisement

গত ৩ জানুয়ারি এই মামলায় দিল্লির মুখ্যমন্ত্রীকে তলব করা হয়েছিল। যদিও তাতে সাড়া দেননি কেজরিওয়াল (Arvind Kejriwal)। সেই সমনকে ‘বেআইনি’ দাবি করে হাজিরা এড়িয়েছিলেন তিনি। আম আদমি পার্টির তরফে স্পষ্ট জানানো হয়েছিল, শুধুমাত্র তাঁকে গ্রেপ্তার করার উদ্দেশ্যেই বারবার তলব করা হচ্ছে। আর সেই কারণেই তিনি হাজিরা দেননি। প্রসঙ্গত, দিল্লির আবগারি দুর্নীতি মামলায় দিল্লির প্রাক্তন উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া এবং আপ সাংসদ সঞ্জয় সিংহকে আগেই গ্রেপ্তার করেছে ইডি। আরেক মন্ত্রী রাজকুমার আনন্দের বাড়িতে তল্লাশি চালানো হয়। ইন্ডিয়া জোটের তৎপরতার মাঝে কেজরিওয়ালের গ্রেপ্তারি নিয়ে আপের অন্দরে চোরাস্রোত বইছে। গ্রেপ্তারির আশঙ্কা আগেই প্রকাশ করেছিলেন দলের নেত্রী অতিশী মারলেনা। আরেক আপ নেতা রাঘব চাড্ডাও বলেছিলেন, কেজরিকে গ্রেপ্তার করার ‘ছক’ করছে বিজেপি। সেই আবহে ফের শনিবার ইডির সমন গিয়ে পৌঁছল কেজরিওয়ালের কাছে। ফলে তাঁকে গ্রেপ্তার করা নিয়ে আপ শিবিরে বাড়ছে আশঙ্কা।

[আরও পড়ুন: ‘রামমন্দির বিধির লিখন, আমি সারথী মাত্র’, বলছেন আগে ডাক না পাওয়া আডবাণী]

এদিকে তাঁর সমনে সাড়া না দেওয়া নিয়ে খোঁচা দিতে ছাড়েনি গেরুয়া শিবির। গেরুয়া শিবিরের মুখপাত্র শেহজাদ পুনাওয়ালা তোপ দেগে বলেছিলেন, নিশ্চয়ই এই মামলায় কিছু লুকোতে চাইছেন দিল্লির মুখ্যমন্ত্রী। সেই কারণেই বারবার হাজিরা এড়াচ্ছেন।

উল্লেখ্য, এর আগে গত ২ নভেম্বর এবং ২১ ডিসেম্বরও ইডির তলবে সাড়া দেননি কেজরি। এর পর গত ২২ ডিসেম্বর ফের তাঁকে নোটিস পাঠানো হয়। সেই মতোই ৩ জানুয়ারি হাজিরা দেওয়ার কথা ছিল আম আদমি পার্টির সুপ্রিমোর। কিন্তু তা এড়িয়ে যান তিনি। এবার ১৮ জানুয়ারি তিনি কী পদক্ষেপ করেন, সেদিকেই তাকিয়ে রাজনৈতিক মহল।

[আরও পড়ুন: বাংলার চরিত্র ধর্মনিরপেক্ষতা রক্ষা করা! সাম্প্রদায়িকতা রুখতে ফের বার্তা অমর্ত‍্য সেনের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement