সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘এক ডাকে অভিষেক’-এ ব্যাপক সাড়া। এক মাসে ফোন করেছেন দেড় লক্ষ মানুষ। টুইটে পরিসংখ্যান তুলে ধরলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক তথা ডায়মন্ড হারবারের (Diamond Harbour) সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। লিখলেন, “মানুষের সেবা মানেই ঈশ্বরের সেবা।”
[আরও পড়ুন: হাফিজুল মোল্লাই কি ঢুকেছিলেন মুখ্যমন্ত্রীর বাড়িতে? নিশ্চিত হতে বিশেষ প্রযুক্তি ব্যবহারের আবেদন পুলিশের]
সোমবার বিকেলে একটি টুইট করেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেখানে ‘এক ডাকে অভিষেক’-এর যাবতীয় পরিসংখ্যান তুলে ধরেন। লেখেন, “আজ ‘এক ডাকে অভিষেক’ (EkDaakeAbhishek) মানুষের সহযোগিতায় সাফল্যের সঙ্গে এক মাস পূর্ণ করল। এই কর্মসূচিতে যেভাবে সাড়া পেয়েছি, তাতে আমি আপ্লুত। এক মাসে মোট দেড় লক্ষ ফোন এসেছে। ৫০ হাজার অভিযোগ জমা পড়েছে। তার মধ্যে ১১ হাজার ডায়মন্ড হারবারের, বাকি ৩৯ হাজার অন্য জায়গার।”
প্রসঙ্গত, ১৮ জুন ডায়মন্ড হারবার (Diamond Harbour) এলাকার জন্য চালু করা হয় নয়া টোল ফ্রি হেল্পলাইন নম্বর (Toll Free Helpline Number) -৭৮৮৭৭৭৮৮৭৭। জানানো হয়, এই নম্বরে ফোন করে নিজেদের অভাব-অভিযোগ জানাতে পারবেন এলাকার বাসিন্দারা। প্রতিদিন সকাল ৯টা থেকে সন্ধে ৬টা অবধি জানানো যাবে অভিযোগ। সমাধানও হবে দ্রুত। পরিষেবার নাম দেওয়া হয় ‘এক ডাকে অভিষেক’। অর্থাৎ হাত বাড়ালেই সাংসদকে পাবেন সংশ্লিষ্ট সংসদীয় এলাকার বাসিন্দারা। যদিও ‘এক ডাকে অভিষেক’ আর শুধুমাত্র ডায়মন্ড হারবারে সীমাবদ্ধ নেই।