shono
Advertisement
Raj Chakraborty

রাজ চক্রবর্তীর অ্যাকাউন্ট হ্যাক! কী ছবি দেখা যাচ্ছে?

পুলিশে দায়ের অভিযোগ।
Published By: Suparna MajumderPosted: 01:32 PM Oct 01, 2024Updated: 04:24 PM Oct 01, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সাইবার ক্রাইমের শিকার রাজ চক্রবর্তী। পরিচালকের প্রোফাইল হ্যাকারদের কবলে। ফেসবুকে আর দেখা যাচ্ছে না রাজের ভেরিফায়েড প্রোফাইলটি। জানা গিয়েছে, ফেসবুকে রাজের তিনটি প্রোফাইল ছিল। তিনটিই হ্যাক করা হয়েছে। ইতিমধ্যেই পুলিশে অভিযোগ দায়ের করা হয়েছে পরিচালক-প্রযোজক তথা বিধায়কের পক্ষ থেকে।

Advertisement


জানা গিয়েছে, যে প্রোফাইলগুলো হ্যাক করা হয়েছে তার মধ্যে একটি রাজের ব্যক্তিগত প্রোফাইল, একটি তাঁর ব্যক্তিগত পেজ আরেকটি প্রযোজনা সংস্থার পেজ। রাজের পেজের অস্তিত্ব আর ফেসবুকে দেখা যাচ্ছে না। প্রযোজনা সংস্থার পেজের একটি স্ক্রিনশট পাওয়া গিয়েছে। তাতে বিদেশি ভাষা দেখা যাচ্ছে।

সংবাদমাধ্যমে বিষয়টি নিয়ে প্রতিক্রিয়া দিতে গিয়ে রাজ জানান, সোশাল মিডিয়ার বিষয়টা তিনি খুব একটা বোঝেন না। তার দেখাশোনা করার জন্য আলাদা একটি টিম রয়েছে। পেজের নাম আচমকাই বদলে যায়। তার নোটিফিকেশন সবার কাছে যায়। অনেকেই রাজকে সকাল থেকে ফোন ও মেসেজ করেন। তখন তিনি বিষয়টি জানতে পারেন।

গত কয়েকদিন ধরেই নাকি রাজের ফেসবুক প্রোফাইলে নানা সমস্যা হচ্ছিল। কিন্তু প্রোফাইলগুলো যে সাইবার অপরাধীদের নিশানায় তা আগে থেকে আন্দাজ করা যায়নি। জানা গিয়েছে, ইতিমধ্যেই কলকাতা পুলিশের সাইবার ক্রাইম শাখায় অভিযোগ জানানো হয়েছে। পাশাপাশি মেটা কর্তৃপক্ষকেও বিষয়টি জানানো হয়েছে। সমস্ত রকমের চেষ্টা করা হচ্ছে যাতে রাজ ও তাঁর প্রযোজনা সংস্থার প্রোফাইল ফিরে পাওয়া যায়। পরিচালক-প্রযোজকের ভেরিফায়েড ইনস্টাগ্রাম অ্যাকাউন্টটি এখনও পর্যন্ত দেখা যাচ্ছে। যাতে আগস্ট মাসে করা 'বাবলি' সিনেমা সংক্রান্ত পোস্টগুলো রয়েছে। 

সোশাল মিডিয়ায় প্রতারণার জাল বিস্তার করছে স্ক্যামাররা। প্রায় প্রতিদিনই নানা  প্রতারণার ঘটনার কথা শোনা যায়। এমন ক্ষেত্রে কয়েকটি বিষয় মাথায় রাখার পরামর্শ দিয়েছে পুলিশ তথা সাইবার অপরাধ দমন শাখা। যেমন লোভনীয় মেসেজ থেকে দূরে থাকা, অচেনা নম্বর থেকে হোয়াটসঅ্য়াপ কিংবা টেলিগ্রামে ভিডিও কল এড়িয়ে চলা, অনামী কুরিয়ার সার্ভিস থেকে সতর্ক থাকা এবং ক্রিপ্টোকারেন্সিতে লগ্নি না করা। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • জানা গিয়েছে, ফেসবুকে রাজের তিনটি প্রোফাইল ছিল। তিনটিই হ্যাক করা হয়েছে।
  • ইতিমধ্যেই পুলিশে অভিযোগ দায়ের করা হয়েছে পরিচালক-প্রযোজক তথা বিধায়কের পক্ষ থেকে।
Advertisement