shono
Advertisement

ক্ষমতায় এলে গরিবদের বছরে ৭২ হাজার টাকা করে সাহায্য, বড় ঘোষণা রাহুলের

দেশের সবচেয়ে গরিব ২০ শতাংশ মানুষ পাবেন এই সুবিধা। The post ক্ষমতায় এলে গরিবদের বছরে ৭২ হাজার টাকা করে সাহায্য, বড় ঘোষণা রাহুলের appeared first on Sangbad Pratidin.
Posted: 02:32 PM Mar 25, 2019Updated: 01:33 PM Apr 17, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভোটের আগে বড়সড় প্রতিশ্রুতি কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর। কংগ্রেস ওয়ার্কিং কমিটির বৈঠকের পর রাহুল গান্ধী ঘোষণা করলেন, ক্ষমতায় এলে দেশের সবচেয়ে গরিব ২০ শতাংশ মানুষকে সরাসরি আর্থিকভাবে সাহায্য করবে কংগ্রেস সরকার। কংগ্রেস সভাপতির দাবি, এই প্রকল্প ভারতকে পুরোপুরি দারিদ্র থেকে মুক্ত করবে।

Advertisement

[আরও পড়ুন: কংগ্রেস নির্বাচন জিতলে পাকিস্তানে দিওয়ালি হবে, কটাক্ষ গুজরাটের মুখ্যমন্ত্রীর]

কংগ্রেসের প্রতিশ্রুতি, দেশের ২০ শতাংশ সবচেয়ে গরিব পরিবারকে প্রতিবছর ৭২ হাজার টাকা করে দেওয়া হবে। অর্থাৎ, মাসে ৬ হাজার টাকা ব্যাংক অ্যাকাউন্টে সরাসরি দেওয়া হবে। কংগ্রেস সভাপতি বলেন, “প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সবথেকে ধনী ব্যক্তিদের লক্ষ লক্ষ টাকা আর্থিক সাহায্য করতে পারলে, আমরা গরিবদেরও দিতে পারব। আমরা প্রতিশ্রুতি দিচ্ছি, পূরণ করে দেখাব।৫ কোটি পরিবারের ২৫ কোটি মানুষকে সরাসরি এই সুবিধা দেওয়া হবে।” তিনি বললেন,”এবার দেশের সাধারণ মানুষ সুবিচার পাবেন। মোদিজি ধনীদের টাকা দেন, গরিবদের দেন না। এই অন্যায় কংগ্রেস পার্টি সহ্য করবে না। আমরা সাধারণ মানুষকে সুবিচার দেব।”

রাহুল বলেন, প্রত্যেক পরিবাররে ন্যূনতম রোজগারের সীমা ১২ হাজার টাকা। যে পরিবারের রোজগার তাঁর থেকে কম সেই পরিবারকে সাহায্য করবে কংগ্রেস সরকার। যে পরিবারের রোজগার ১২ হাজার টাকার থেকে যত টাকা কম সেই পরিবারকে তত টাকাই সাহায্য করা হবে। যার সর্বোচ্চ পরিমাণ ৬ হাজার টাকা।

[আরও পড়ুন: মহাজোট থেকে বাদ পড়েও ভোটের লড়াইয়ে কানহাইয়া, প্রার্থী হচ্ছেন বেগুসরাই থেকে]

অনেকে প্রশ্ন তুলছেন, এই সরাসরি আর্থিক সহায়তার প্রকল্প কতটা বাস্তবোচিত? রাহুল এদিন বলেন, “৪-৫ মাস ধরে এটা নিয়ে আমরা গবেষণা করেছি। বিশ্বের সেরা সেরা অর্থনীতিবিদদের নিয়ে এই পরিকল্পনা করা হয়েছে। প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদম্বরম ও তাঁর টিম নিজে গবেষণা করছেন। এই প্রকল্প পুরোপুরি সম্ভব। একশো দিনের কাজ আমরা করে দেখিয়েছি। যে যে রাজ্যে আমরা ক্ষমতায় আছি, সেই সেই রাজ্যে আমরা কৃষকদের ঋণও মকুব করে দেখিয়েছি।” কংগ্রেস সভাপতি বলেন, “মনরেগার মাধ্যমে আমরা ১৪ শতাংশ মানুষকে দারিদ্র থেকে মুক্তি দিয়েছি, এবার আরও ২৫ শতাংশ মানুষকে মুক্তি দেওয়ার পালা। ভারতের বুক থেকে গরিবিকে নিশ্চিহ্ন করে দেওয়া হবে।”

 

The post ক্ষমতায় এলে গরিবদের বছরে ৭২ হাজার টাকা করে সাহায্য, বড় ঘোষণা রাহুলের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement