shono
Advertisement
Gautam Gambhir

২০২৭ পর্যন্ত টিম ইন্ডিয়ার ভরসা রোহিত-বিরাট! জানিয়ে দিলেন কোচ গম্ভীর

কেন শ্রীলঙ্কা সফরে নেই জাদেজা? স্পষ্ট উত্তর আগরকরের।
Published By: Arpan DasPosted: 12:34 PM Jul 22, 2024Updated: 01:01 PM Jul 22, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জাতীয় দলের কোচ হওয়ার পর প্রথম সাংবাদিক সম্মেলন করলেন গৌতম গম্ভীর (Gautam Gambhir)। সামনেই শ্রীলঙ্কা সফর। সেখানেই প্রথম পরীক্ষায় নামবেন জিজি। তিনটি টি-টোয়েন্টি ম্যাচ ছাড়াও তিনটি ওয়ানডে ম্যাচ সেখানে খেলবে টিম ইন্ডিয়া (India Cricket Team)। ওয়ানডের জন্য ডাকা হয়েছে রোহিত-বিরাটদের । কিন্তু আর কতদিন জাতীয় দলের হয়ে খেলবেন তাঁরা? জানিয়ে দিলেন কোচ গম্ভীর।

Advertisement

বিশ্বকাপ জেতার পরই টি-টোয়েন্টি থেকে অবসর নিয়েছেন দুই মহাতারকা। সামনের বছর চ্যাম্পিয়ন্স ট্রফি আর বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে খেলবেন দুজনেই। কিন্তু তার পর? রোহিত-বিরাট কি তার পরও ব্যাট হাতে দেশের দায়িত্ব বহন করবেন? গম্ভীর জানিয়ে দিলেন, ফিটনেস ধরে রাখতে পারলে ২০২৭-এর বিশ্বকাপেও দেখা যাবে দুজনকে।

[আরও পড়ুন: ক্লাব-দেশের কোচিংয়ে জোড়া চাপ, কবে গুরপ্রীতদের পূর্ণ দায়িত্ব পাবেন মানোলো?]

গম্ভীর বলেন, "বড় মঞ্চে কীভাবে খেলতে হয়, সেটা ওরা দেখিয়ে দিয়েছে। সেটা টি-টোয়েন্টি বিশ্বকাপ হোক বা ৫০ ওভারের বিশ্বকাপ। আমার কাছে একটা জিনিস পরিষ্কার যে, ওদের মধ্যে এখনও প্রচুর ক্রিকেট প্রতিভা বেঁচে রয়েছে। সবচেয়ে বড় কথা, সামনে চ্যাম্পিয়ন্স ট্রফি আছে। অস্ট্রেলিয়া সফর রয়েছে। আর যদি ওরা ফিটনেস ধরে রাখতে পারে, তাহলে ২০২৭-র বিশ্বকাপও ওদের সামনে রয়েছে।"

সেই সঙ্গে গম্ভীরের সংযোজন, "ওরা কতদিন খেলতে চাইবে, সেটা সম্পূর্ণ ওদের ব্যক্তিগত সিদ্ধান্ত। এটা পুরোপুরি ওদের উপরে যে, দলের সাফল্য কতটা অবদান রাখতে পারবে। শেষ পর্যন্ত, দলই আসল। বিরাট-রোহিতদের খেলা এখনও বিশ্বসেরা। কোনও টিমই ওদের ছাড়তে চাইবে না।"

[আরও পড়ুন: আনোয়ার আলিকে নিয়ে অবস্থান কী? জট কাটাতে ফেডারেশনের চিঠি মোহনবাগানকে]

শ্রীলঙ্কা সফরে রোহিত-বিরাটকে ডাকা হলেও বাদ পড়েছেন রবীন্দ্র জাদেজা। তিনিও টি-টোয়েন্টি থেকে অবসর নিয়েছেন। কিন্তু ওয়ানডে দলে তাঁকে রাখা হয়নি। সেই বিষয়ে নির্বাচক কমিটির প্রধান জানিয়েছেন, সামনে অনেক টেস্ট ম্যাচ রয়েছে। সেই জন্য তৈরি রাখা হচ্ছে জাদেজাকে। অন্যদিকে ভারতের সহকারী কোচের দায়িত্বে যে অভিষেক নায়ার এবং রায়ান টেন দুশখাতেকেই নির্বাচন করা হচ্ছে, সেটাও নিশ্চিত করে দিলেন গম্ভীর।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • জাতীয় দলের কোচ হওয়ার পর সাংবাদিক সম্মেলন করলেন গৌতম গম্ভীর। সামনেই শ্রীলঙ্কা সফর।
  • সেখানেই প্রথম পরীক্ষায় নামবেন জিজি। তিনটি টি-টোয়েন্টি ম্যাচ ছাড়াও তিনটি ওয়ানডে ম্যাচ সেখানে খেলবে টিম ইন্ডিয়া।
  • ওয়ানডে জন্য ডাকা হয়েছে রোহিত-বিরাটদের।
Advertisement