shono
Advertisement
ICC

উত্তপ্ত বাংলাদেশে টি-২০ বিশ্বকাপে হবে তো? পরিস্থিতির দিকে নজর আইসিসির

আইসিসি এখনও 'ধীরে চলো' নীতি নিচ্ছে।
Published By: Subhajit MandalPosted: 11:51 AM Jul 21, 2024Updated: 11:51 AM Jul 21, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কোটাবিরোধী আন্দোলনে জ্বলছে বাংলাদেশ। পরিস্থিতি কতদিনে স্বাভাবিক হবে, সবার অজানা। এই পরিস্থিতিতে খানিকটা উদ্বেগে আন্তর্জাতিক ক্রিকেট নিয়ামক সংস্থা আইসিসিও। আসলে অক্টোবরেই বাংলাদেশে মহিলাদের টি-টোয়েন্টি বিশ্বকাপ (ICC Women's T-20 World Cup) হওয়ার কথা। পরিস্থিতি দ্রুত শান্ত না হলে সেটা সময়মতো করা যাবে কিনা, তাই নিয়ে চিন্তায় আইসিসি।

Advertisement

অগ্নিগর্ভ পরিস্থিতি ক্রমেই জটিলতর হচ্ছে বাংলাদেশে (Bangladesh Violence)। বাড়ছে মৃতের সংখ‌্যাও। অবস্থা শান্ত হওয়ার লক্ষণ নেই। শুক্রবার বাংলাদেশ জুড়ে ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচি পালন করেছে বৈষম্যবিরোধী ছাত্র সংগঠন। এই আবহে আন্দোলনকারীরা শুক্রবার বিভিন্ন জায়গায় পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়েছে। ঢাকার উত্তরা, মহম্মদপুর, বাড্ডা-সহ বেশ কয়েকটি এলাকায় পুলিশের সঙ্গে সংঘর্ষ বাঁধে আন্দোলনকারী ছাত্রদের। পরে রাতের দিকে পুরো বাংলাদেশে (Bangladesh) কারফিউ জারি করে সেনা নামিয়েছে হাসিনা সরকার।

[আরও পড়ুন: একুশের সমাবেশে কীভাবে যান নিয়ন্ত্রণ, জেনে নিন বন্ধ থাকবে কোন কোন রাস্তা]

পরিস্থিতির উন্নতি না হলে কোনও ভাবেই খেলাধুলো সম্ভব নয়। তাছাড়া এই পরিস্থিতি থাকলে কোনও দেশই বাংলাদেশে দল পাঠানোর সাহস পাবে না। স্বাভাবিকভাবেই মহিলাদের টি-২০ বিশ্বকাপ নিয়ে চিন্তার ভাঁজ পড়ছে আন্তর্জাতিক ক্রিকেট নিয়ামক সংস্থার কর্তাদের কপালে। যদিও আইসিসি এখনও 'ধীরে চলো' নীতি নিচ্ছে।

[আরও পড়ুন: একুশের সমাবেশে বড় চমক, মমতার সঙ্গে মঞ্চে থাকছেন অখিলেশ]

আইসিসির (ICC) বোর্ডের এক সদস্য জানিয়েছেন, “গোটা বিশ্বের যেখানে খেলা হচ্ছে সেখানকার পরিস্থিতি নজরে রাখার জন্য আমাদের নিজস্ব দল রয়েছে। তাই বাংলাদেশের পরিস্থিতির উপরেও আমরা নজর রাখছি।” তবে আইসিসি সূত্রের খবর, এখনও টুর্নামেন্টের ভবিষ্যৎ নিয়ে চিন্তার সময় আসেনি। হাতে প্রায় মাস তিনেক সময় রয়েছে। তাই আইসিসি আপাতত 'ধীরে চলো' নীতি নিচ্ছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • কোটাবিরোধী আন্দোলনে জ্বলছে বাংলাদেশ।
  • এই পরিস্থিতিতে খানিকটা উদ্বেগে আন্তর্জাতিক ক্রিকেট নিয়ামক সংস্থা আইসিসিও।
  • অক্টোবরেই বাংলাদেশে মহিলাদের টি-টোয়েন্টি বিশ্বকাপ হওয়ার কথা।
Advertisement