shono
Advertisement

‘চোখের দেখা প্রাণের কথা’য় TSS-এর অনুষ্ঠান টরেন্টোয়, শিল্পী মনোময়-লোপামুদ্রা-জয়-পার্থপ্রতিম

থাকছে আরও একাধিক আয়োজন।
Posted: 01:33 PM May 01, 2023Updated: 01:33 PM May 01, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাঙালি যেখানেই যাক নাড়ির টান থেকেই যায়। আর সেই টানেই সংস্কৃতির ঐতিহ্য ডানা মেলে নতুন আকাশে। এমনই কাজ করে চলেছে টরেন্টো সংস্কৃতি সংস্থা (TSS)। প্রতি বছরের মতো এবছরও সংস্থার পক্ষ থেকে আয়োজিত হচ্ছে বার্ষিক বাংলা শিল্পকলা উৎসব (Annual Festival of Bengali Performing Arts)। যাতে দেখা যাবে লোপামুদ্রা মিত্র, জয় সরকার, মনোময় ভট্টাচার্য ও পার্থপ্রতিম দেবের মতো শিল্পীকে।

Advertisement

২০০৪ সাল টরোন্টো সংস্কৃতি সংস্থা অর্থাৎ টিএসএসের সূচনা হয়েছিল। বিদেশের মাটিতে বাঙালিয়ানাকে বজায় রেখে চলেছে এই সংস্থা। নাচ, গান, নাটকের পাশাপাশি আরও সমাজসেবামূলক কাজ এই প্রতিষ্ঠানের পক্ষ থেকে করা হয়। ভারতের পাশাপাশি বাংলাদেশি প্রবাসীরাও এর অঙ্গ।

[আরও পড়ুন: ক্যানসারের মারণ থাবা, মাকে হারালেন রাজদীপ]

এবারে টরোন্টো সংস্কৃতি সংস্থা বার্ষিক বাংলা শিল্পকলা উৎসব হবে মে মাসের কুড়ি ও একুশ তারিখ। স্থান, টরোন্টোর ১০৫ এরিংগেট ড্রাইভ এটিবিকো-র মাইকেল পাওয়ার স্কুল অডিটোরিয়াম (https://tsstoronto.ca/)। সেখানেই ‘চোখের দেখা প্রাণের কথা’য় আসর সাজাবেন শিল্পী লোপামুদ্রা মিত্র, জয় সরকার, মনোময় ভট্টাচার্য এবং বিশিষ্ট নাট্যব্যক্তিত্ব পার্থপ্রতিম দেব।

কানাডার প্রবাসী বাঙালিদের মনে আলাদা জায়গা তৈরি করে নিয়েছে টরোন্টো সংস্কৃতি সংস্থা। নতুন প্রজন্মের মধ্যেও বাঙালিয়ানার ঐতিহ্য বজায় রাখার নিরন্তর চেষ্টা করে চলেছেন সংস্থার সদস্যরা। এটাই তো মাটির টান! দু’দিনের এই উৎসবে বাঙালি শাড়ি, গয়না, খাবারের সম্ভারও সাজানো থাকবে বলেই খবর।

[আরও পড়ুন: আবির্ভাব সুরকার হিসেবে, কেন শেষ পর্যন্ত গায়ক হয়ে উঠলেন মান্না দে?]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement