shono
Advertisement

ফ্রি ডেটা-ভয়েস কলের পর এবার জলের দরে 4G VoLTE ফোন আনল Jio

ফের বাজিমাত করল Jio... The post ফ্রি ডেটা-ভয়েস কলের পর এবার জলের দরে 4G VoLTE ফোন আনল Jio appeared first on Sangbad Pratidin.
Posted: 03:31 PM Jan 21, 2017Updated: 02:38 PM Aug 22, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রতিশ্রুতি মোতাবেক রিলায়েন্স জিও বাজারে আনছে তাদের সবচেয়ে সস্তা 4G VoLTE ফিচার ফোন৷ মাত্র ১৪৯৯ টাকায় ফ্রন্ট ও রিয়ার ক্যামেরা বিশিষ্ট সেই ফোনের ছবি ফাঁস হয়ে গেল অনলাইনে৷ অ্যান্ড্রয়েড পাওয়ার্ড এই ফোনে মাই জিও, জিও টিভি, জিও ভিডিও, জিও মিউজিক-সহ জিও-র অন্যান্য যাবতীয় ফিচার ব্যবহার করা যাবে বলেই দাবি ফোন এরিনা-র৷

Advertisement

(মাত্র ৯৯৯ টাকায় 4G ফোন আনছে Reliance Jio)

সূত্রের খবর, আর মাত্র ১৫ দিনের মধ্যেই বাজারে চলে আসবে এই ফোর-জি ফোন, যার সঙ্গে জিও সিম কার্ড মিলবে ফ্রি-তে৷ এই ফোনেই মিলবে সারাজীবন ফ্রি ভয়েস কল, ৩১ মার্চ পর্যন্ত ফ্রি ফোর-জি ইন্টারনেট ব্যবহার করার সুযোগ৷ ৯৯৯ টাকা থেকে ১৫০০ টাকার মধ্যেই যে এই ফোনের দাম থাকতে পারে, সেই খবর আপনাকে আগেই জানিয়েছিলাম আমরা৷ এবার দেখে নিন সেই ফোনের প্রথম ছবি৷

(এবার গ্রাহকদের জন্য অবিশ্বাস্য অফার আনছে Jio)

বর্তমানে দেশের বাজারে সবচেয়ে সস্তার যে ফোর-জি ফোন মেলে তাদের একেকটির দাম ৩৫০০-৪০০০ টাকা। মনে করা হচ্ছে, কম দামী ফোর-জি ফিচার ফোন বাজারে চলে এলে যাঁরা স্মার্টফোন ব্যবহার করেন না, তাঁরাও জিও-র ফ্রি ভয়েস কল ও ডেটা অফারের সুযোগ পেতে এই ফোন কিনতে পারেন। আপাতত ফোর-জি স্মার্টফোনেই জিও-র ফ্রি ফোর-জি ডেটা ও ফ্রি ভয়েস কলের অফার মেলে। তবে ৩১ মার্চ, ২০১৭-য় জিও-র হ্যাপি নিউ ইয়ার অফার শেষ হয়ে যাবে। তার আগেই যে এই ফোর-জি ফিচার ফোন বাজারে চলে আসবে, সেই খবরও আপনাকে আগেই জানিয়েছিলাম আমরা।

(Jio-র ধাক্কায় বেসামাল, জলের দরে 4G ডেটা দিচ্ছে Vodafone)

4G VoLTE সাপোর্টেড ফিচার ফোন তৈরিতে স্প্রেডট্রাম চিপসেট ব্যবহার করবে জিও। যাতে ভবিষ্যতে আরও সস্তার ফিচার ফোনেও ফোর-জি প্রযুক্তিতে ‘ভয়েস কল’ করা যায়। একটি সর্বভারতীয় সংবাদপত্রের রিপোর্টে দাবি করা হয়, এ বিষয়ে কোয়ালকম ও মিডিয়াটেকের মতো সংস্থা, যারা স্মার্টফোনের জন্য প্রসেসর তৈরি করে, তাদের সঙ্গেও কথাবার্তা বলেছেন জিও কর্তারা। একসঙ্গে প্রচুর ফোনের চিপ তৈরির অর্ডার দিয়ে উৎপাদন খরচ যতটা সম্ভব কমিয়ে আনতে চায় মুকেশ অম্বানির সংস্থা। মনে করা হচ্ছে, রিলায়েন্স জিও-র এই ফিচার ফোন আগামী দিনেও বাজার ধরে রাখতে সংস্থার সবচেয়ে বড় অস্ত্র হতে পারে। জিও চ্যাট, লাইভ টিভি, জিও মানি-র মতো অ্যাপসের প্রচারেও এই সস্তার ফোনগুলি বড় ভূমিকা নিতে পারে বলে অনুমান।

(৩১ মার্চের পর আরও তিন মাস ‘ফ্রি’ 4G ডেটা দেবে Jio)

এই হল সেই নতুন ফোন: ছবি সৌজন্যে টুইটার

The post ফ্রি ডেটা-ভয়েস কলের পর এবার জলের দরে 4G VoLTE ফোন আনল Jio appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement