shono
Advertisement
Mohun Bagan

মুম্বই ম্যাচের আগে মোহনবাগান অনুশীলনে ফিরলেন হাবাস, স্বস্তির হাওয়া সবুজ-মেরুনে

লিগ শিল্ড জিততে ১৫ তারিখ যুবভারতীতে মুম্বইয়ের বিরুদ্ধে নামছে মোহনবাগান।
Posted: 06:43 PM Apr 13, 2024Updated: 09:53 PM Apr 13, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মুম্বই (Mumbai City) ম্যাচের আগে স্বস্তির হাওয়া মোহনবাগান (Mohun Bagan) শিবিরে। সোমবার লিগ শিল্ডের লড়াইয়ে মুম্বই সিটির বিরুদ্ধে নামছে সবুজ-মেরুন ব্রিগেড। তার আগে মোহনবাগানের অনুশীলনে ফিরলেন আন্তোনিও লোপেজ হাবাস (Antonio Lopez Habas)। অসুস্থতার কারণে এতদিন ডাগ আউটে ছিলেন না স্প্যানিশ কোচ। তাঁকে ছাড়াই শেষ তিনটি ম্যাচ খেলেছেন শুভাশিসরা। কিন্তু মুম্বই ম্যাচে সাইডলাইন থেকেই মগজাস্ত্রের লড়াইয়ে দেখা যাবে হাবাসকে।

Advertisement

বেঙ্গালুরুর বিরুদ্ধে মোহনবাগানের ডাগ আউটে ছিলেন না অভিজ্ঞ কোচ হাবাস। তখনও পুরোপুরি সুস্থ হয়ে ওঠেননি তিনি। কোচিংয়ের দায়িত্ব সামলাতে হয়েছে ম্যানুয়েল পেরেজকে। তাঁর পরিকল্পনাতেই আগের ম্যাচে ৪-০ গোলে বেঙ্গালুরুকে উড়িয়ে দিয়েছে মোহনবাগান। কিন্তু হাবাসের থাকা আর না-থাকার মধ্যে বিস্তর পার্থক্য। মরশুমের শুরুতে একেবারেই ভালো ছন্দে ছিলেন না পেত্রাতোসরা। মাঝপথে দলের দায়িত্ব নিয়েই পুরো হিসেব বদলে দেন হাবাস। লিগ শিল্ড জেতার লড়াইয়ে এবার তাঁর সামনে শেষ হার্ডল। গত ম্যাচে অনিরুদ্ধ-সাদিকুদের ফর্ম নিশ্চিত ভাবেই আশ্বস্ত করবে সমর্থকদের। এবার স্প্যানিশ হেডকোচের আগমন আরও শক্তিশালী করবে সবুজ-মেরুনকে।

[আরও পড়ুন: নিজের হাতে ধাওয়ানদের একশোর বেশি আলু পরোটা বানিয়ে খাওয়ালেন প্রীতি, কিন্তু কেন?]

বেঙ্গালুরু বধের পর সহকারী কোচ বলেছিলেন, “আমাদের হোড কোচ আন্তোনিও হাবাসকে আমরা খুবই মিস করছি। কলকাতার ফুটবল নিয়ে ওঁর অভিজ্ঞতা, সাফল্য সবই যথেষ্ট উল্লেখযোগ্য। তাই ওঁকে ছাড়া মাঠে নেমে ভালো খেলা আমাদের খেলোয়াড়দের পক্ষে কঠিন কাজ। উনি দ্রুত সুস্থ হয়ে উঠছেন। কাল না হোক পরশু বা তার পরের দিন নিশ্চয়ই উনি দলের অনুশীলনে যোগ দেবেন। হয়তো শেষ ম্যাচে সাইডলাইনে ওঁকে দেখা যাবে।” সেই ভবিষ্যদ্বাণীই সত্যি হল। 

এই মুহূর্তে ২১ ম্যাচে ৪৭ পয়েন্ট নিয়ে এক নম্বরে রয়েছে মুম্বই। খুব পিছিয়ে নেই হাবাসের দলও। সমসংখ্যক ম্যাচে ৪৫ পয়েন্ট নিয়ে লিগ শিল্ডের লড়াইয়ে তাঁদের ঘাড়ের কাছে নিঃশ্বাস ফেলছে মোহনবাগান। লিগ শিল্ড জিতলে হলে এই ম্যাচে পুরো তিন পয়েন্টই লাগবে শুভাশিসদের। ১৫ তারিখ যুবভারতীতে ফয়সালা হবে লিগ শিল্ডের।

[আরও পড়ুন: নাইট ম্যাচের আগে চমক লখনউয়ের, ইডেনে সবুজ-মেরুন জার্সি পরবেন রাহুলরা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • মুম্বই ম্যাচের আগে স্বস্তির হাওয়া মোহনবাগান শিবিরে।
  • সোমবার লিগ শিল্ডের লড়াইয়ে মুম্বই সিটির বিরুদ্ধে নামছে সবুজ-মেরুন ব্রিগেড।
  • তার আগে মোহনবাগানের অনুশীলনে ফিরলেন আন্তোনিও হাবাস।
Advertisement