shono
Advertisement
Mohun Bagan

নবাবের শহরে ডার্বি, কলকাতা লিগে বাতিল মোহনবাগানের ম্যাচ

সোমবার লখনউয়ে মুখোমুখি হবে ইস্ট-মোহন।
Published By: Anwesha AdhikaryPosted: 09:19 PM Sep 01, 2024Updated: 09:33 PM Sep 01, 2024

প্রসূন বিশ্বাস: লখনউয়ে খেলা হবে বাঙালির আবেগের ডার্বি। উত্তরপ্রদেশে প্রথমবার মুখোমুখি হবে ইস্টবেঙ্গল-মোহনবাগান। তার জন্য কলকাতা লিগে বাতিল করা হল সবুজ-মেরুনের ম্যাচ। সোমবার অর্থাৎ ২ সেপ্টেম্বর পুলিশ এসির বিরুদ্ধে নামার কথা ছিল মোহনবাগানের। কিন্তু আয়োজকদের তরফে জানিয়ে দেওয়া হয়, ওই ম্যাচ খেলা হবে না। কারণ কলকাতা লিগে খেলা দলটিই লখনউয়ে ডার্বি খেলতে নামবে।

Advertisement

দেশের বিভিন্ন প্রান্তে ফুটবল সমাদৃত হলেও উত্তরপ্রদেশ ফুটবল জ্বরে আক্রান্ত হয়নি কখনও। ফুটবলের জনপ্রিয়তাও কম সেই রাজ্যে। দেশে ফুটবলের প্রসার ঘটাতে হলে এ হেন গুরুত্বপূর্ণ রাজ্যকে ফুটবল মানচিত্রে আনতেই হবে। সেই লক্ষ্যে কাজ শুরু করল উত্তরপ্রদেশ সরকার এবং এআইএফএফ। তার পরেই লখনউয়ে ডার্বির আয়োজন করা হয়। সোমবার সেই ম্যাচে মুখোমুখি হবে দুই প্রধান। 

[আরও পড়ুন: বর্ডার গাভাসকর সিরিজ এবারও ভারতের! রোহিতদের জয় নিয়ে আত্মবিশ্বাসী খোদ সানি]

লখনউয়ে কলকাতা ডার্বির পরিকল্পনা মূলত ফেডারেশন সভাপতি কল্যাণ চৌবের। কয়েক দিন আগে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ এবং সে রাজ্যের ফুটবল কর্তাদের সঙ্গে দেখা করে সবকিছু চূড়ান্ত করেছেন তিনি। চলতি বছর এ পর্যন্ত একটি মাত্র ডার্বি দেখার সুযোগ পেয়েছেন ইস্ট-মোহন সমর্থকরা। সেটা কলকাতা লিগের। তবে ইস্টবেঙ্গল বা মোহনবাগান কোনও দলই নিজেদের সেরা একাদশ নামায়নি সেই ম্যাচে। পরে ডুরান্ডে ডার্বি হওয়ার কথা থাকলেও সেটা বাতিল হয়ে যায়। ফলে ২ সেপ্টেম্বর লখনউয়ের ডার্বি নিয়ে আগ্রহ আছে ফুটবল মহলে।উত্তরপ্রদেশের ওই ডার্বিতেও সম্ভবত দুই প্রধানের কলকাতা লিগে খেলা দলই খেলবে।

২ সেপ্টেম্বর ডার্বির ঘোষণার পরেও অবশ্য কলকাতা লিগের সূচিতে ছিল মোহনবাগান বনাম পুলিশ এসি ম্যাচ। একই দিন কী করে দুটো ম্যাচ হতে পারে, সেই নিয়ে প্রশ্ন ছিল ফুটবলপ্রেমীদের মনে। অবশেষে আইএফএর তরফে জানানো হয়, ২ সেপ্টেম্বর কলকাতা লিগে সবুজ-মেরুন শিবিরের ম্যাচ বাতিল করা হল। ওই ম্যাচ পরে ৮ সেপ্টেম্বর আয়োজিত হবে। যদিও কলকাতা লিগের সুপার সিক্সের দৌড় থেকে ইতিমধ্যেই ছিটকে গিয়েছে মোহনবাগান। তাই আগামী ম্যাচগুলো স্রেফ নিয়মরক্ষার।

[আরও পড়ুন: রোনাল্ডোর ইউটিউব চ্যানেলে বিরাট? RCB-র পোস্ট ঘিরে জল্পনা নেটদুনিয়ায়]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • দেশের বিভিন্ন প্রান্তে ফুটবল সমাদৃত হলেও উত্তরপ্রদেশ ফুটবল জ্বরে আক্রান্ত হয়নি কখনও। ফুটবলের জনপ্রিয়তাও কম সেই রাজ্যে।
  • লখনউয়ে কলকাতা ডার্বির পরিকল্পনা মূলত ফেডারেশন সভাপতি কল্যাণ চৌবের। কয়েক দিন আগে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ এবং সে রাজ্যের ফুটবল কর্তাদের সঙ্গে দেখা করে সবকিছু চূড়ান্ত করেছেন তিনি।
  • ২ সেপ্টেম্বর ডার্বির ঘোষণার পরেও অবশ্য কলকাতা লিগের সূচিতে ছিল মোহনবাগান বনাম পুলিশ এসি ম্যাচ। একই দিন কী করে দুটো ম্যাচ হতে পারে, সেই নিয়ে প্রশ্ন ছিল ফুটবলপ্রেমীদের মনে।
Advertisement